• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মিশন একুশে মমতার ‘স্বপ্নপূরণ’ করতে পারেন যে ৩ জন নেতা, ঘূঁটি সাজানোর কাজ চলছে

২০১৯ লোকসভা নির্বাচনে যে স্বপ্ন চোখে ভোট-ময়দানে নেমেছিলেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, তা বাস্তবে পূরণ হয়নি। উল্টে বিজেপির চোখরাঙানিতে সিঁদুরে মেঘ দেখতে পেয়েছেন ২০২১-এ। তাই আগেভাগেই প্রচার কৌশলী প্রশান্ত কিশোরকে নিয়োগ করেছেন। শুধু প্রশান্ত কিশোর নন, মমতার হাতে রয়েছেন তিন তরুণ তুর্কি নেতা, যাঁরা ম্যাচের রং বদলাতে সিদ্ধহস্ত।

মমতার নজরে তিন তরুণ তুর্কি নেতা

মমতার নজরে তিন তরুণ তুর্কি নেতা

মমতা বন্দ্যোপাধ্যায় প্রশান্ত কিশোরের পাশাপাশি ওই তিনজনের উপর যে বিশেষভাবে নির্ভর করছেন, তা বোঝা যাচ্ছে তাঁর দায়িত্ব বণ্টনে। বাংলাকে বিজেপির হাত থেকে রক্ষা করতে এবং বাংলায় ক্ষমতা ধরে রাখতে মমতা বন্দ্যোপাধ্যায় জনপ্রিয় ওই নেতাদের উপর বিশেষ বিশেষ দায়িত্ব দিয়েছেন।

শুধু পিকে-তে ভরসা নয়, আছেন শুভেন্দুও

শুধু পিকে-তে ভরসা নয়, আছেন শুভেন্দুও

শুধু পিকের উপর ভরসা না করে মমতা বন্দ্যোপাধ্যায় সামনে আনছেন শুভেন্দু অধিকারীকে। ‘নন্দীগ্রামে সূর্যোদয়ের নায়ক' শুভেন্দুকে তিনি বড়সড় দায়িত্ব দিচ্ছেন। তিনি সিপিএমের গড়ে ঘাসফুল ফুটিয়ে বাংলায় পরিবর্তনের সূচনা করেছিলেন। তারপর থেকে মমতার সমস্ত আন্দোলনের সঙ্গী শুভেন্দু।

মমতার দেয় দায়িত্ব পালনে সিদ্ধহস্ত শুভেন্দু

মমতার দেয় দায়িত্ব পালনে সিদ্ধহস্ত শুভেন্দু

তার থেকেও বড় কথা, শুভেন্দুকে যেখানেই যে দায়িত্ব দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, সেই দায়িত্বই তিনি পালন করেছেন যথাযথ। কোনওখানেই তিনি নিরাশ করেননি একেবারে। অধীর-গড় মুর্শিদাবাদে পর্যন্ত তিনি ঘাসফুল ফুটিয়ে দিয়েছেন। হ্যাঁ, তবে অধীরকে তিনি হারানোর অঙ্গীকার করেছিলেন, তা রক্ষা করতে পারেননি।

শুভেন্দু যেখানে, সাফল্য সেখানে

শুভেন্দু যেখানে, সাফল্য সেখানে

তবে মুর্শিদাবাদ, মালদহ হোক বা জঙ্গলমহল কিংবা দিলীপ ঘোষের খড়গপুর, সর্বত্রই তিনি মমতা বন্দ্যোপাধ্যায়কে সাফল্য এনে দিয়েছেন। ২০১৯-এ লোকসভা ভোটে সার্বিক সাফল্য এনে দিতে না পারলেও, লোকসভা পরবর্তী সময়ে দিলীপ ঘোষের খড়গপুর থেকে দলীয় প্রার্থীকে জিতিয়ে এনে বিধায়ক করেছেন শুভেন্দু।

শুভেন্দু ছাড়াও রয়েছেন তরুণ তুর্কি মহুয়া

শুভেন্দু ছাড়াও রয়েছেন তরুণ তুর্কি মহুয়া

শুভেন্দু ছাড়াও মমতা নির্ভর করছেন সাংসদ মহুয়া মৈত্রের উপর। শুধু নিজের হয়ে প্রচারেই তিনি দাগ কাটেননি। তিনি পরবর্তী উপনির্বাচনে প্রভাব ফেলেছেন। সাংসদ হিসেবে তাঁর দক্ষতার পরিচয় দেওয়ার পাশাপাশি জেলার দায়িত্ব তিনি সামলাচ্ছেন শক্ত হাতে। তাঁর ভূমিকা দেখে মমতা বন্দ্যোপাধ্যায় তাঁকে ভরসা করে বড় দায়িত্ব দেবেন ২০২১ নির্বাচনের আগে।

শুভেন্দু-মহুয়ার পাশাপাশি আছেন যিনি

শুভেন্দু-মহুয়ার পাশাপাশি আছেন যিনি

শুভেন্দু-মহুয়া ছাড়াও মমতা বন্দ্যোপাধ্যায় আসন্ন নির্বাচনে গুরুদায়িত্ব দিতে পারেন রাজীব বন্দ্যোপাধ্যায়কে। স্বচ্ছ ভাবমুর্তি আর মাট কামড়ে পড়ে থাকার মানসিকতায় তিনি অনেক অসম্ভবকে সম্ভব করে দিতে পারেন। বিগত উপনির্বাচনে তাঁর সেই বৈশিষ্ট্য ধরা পড়েছে। তাই তাঁকেও ভরসা করছেন মমতা। তারপর তো মমতা বন্দ্যোপাধ্যায় আছেনই। আছেন ভাইপো অভিষেকও।

আনলক পর্বে করোনা নিয়ে হাল্কা মনোভাব কেন? সতর্ক হোন, বার্তা রাজ্যপালের

মুখ্যমন্ত্রী জানেন না কাকে বলে লকডাউন, আর কাকে আনলক! মমতাকে মিথ্যাবাদী বলে আক্রমণ অধীরের

English summary
Mamata Banerjee relies on three leaders to win in 2021 Assembly Election. She builds gameplan to win against BJP with three leaders,
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X