• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

মুকুল নন, খেলা ঘুরিয়ে মহুয়াই আস্থাভাজন হলেন মমতার! পঞ্চায়েতের জন্য সমন্বয় কমিটি

  • |
Google Oneindia Bengali News

মমতা বন্দ্যোপাধ্যায় আসন্ন পঞ্চায়েতে মুকুল রায়কে তুরুপের তাস করতে পারেন বলে, প্রাথমিকভাবে মনে করেছিল রাজনৈতিক মহল। সাম্প্রতিক প্রেক্ষাপট তেমনটাই ইঙ্গিত করেছিল। কিন্তু মমতা বন্দ্যোপাধ্যায় নদিয়ার কৃষ্ণনগরের জনসভায় মহুয়া মৈত্রকে মাথায় রেখেই সমন্বয় কমিটি গড়ে সেই জল্পনার অবসান ঘটালেন।

মুকুল নন, খেলা ঘুরিয়ে মহুয়াই আস্থাভাজন হলেন মমতার! পঞ্চায়েতের জন্য সমন্বয় কমিটি

এখনই মুকুল রায়কে তিনি নেতৃত্বে আনছেন না। মুকুল রায় থাকছেন সমন্বয় কমিটিতে। কিন্তু সদস্য হিসেবে অন্যান্য বিধায়কদের মতোই তিনি স্থান পাচ্ছেন কমিটিতে। গোষ্ঠীদ্বন্দ্বে জর্জরিত তৃণমূলে ভাবমূর্তি ফেরাতে মহুয়ার উপরই ভরসা রাখছেন মমতা বন্দ্যোপাধ্যায়। ২০১৯ বা ২০২১ একা হাতে এই জেলা সামলেছেন মহুয়া। তাই তাঁর উপর ভরসা হারাচ্ছেন না তৃণমূল সুপ্রিমো।

নদিয়া জেলায় তৃণমূলের গোষ্ঠীকোন্দল আজকের নয়। সাংসদের সঙ্গে বিধায়কের লড়াই রয়েছে অনেক আগে থেকেই। বিধায়ক বিমলেন্দু সিংহরায়ের সঙ্গে সাংসদ মহুয়া মৈত্রের যেমন লড়াই রয়েছে, তেমনই লড়াই রয়েছে প্রাক্তন মন্ত্রী রত্না কর ঘোষের সঙ্গে প্রাক্তন বিধায়ক শঙ্কর সিংহ ও তাঁর পুত্র শুভঙ্কর সিংহের। এছাড়াও অন্তর্কলহে দীর্ণ তৃণমূল। এই অবস্থায় মমতা বন্দ্যোপাধ্যায় মরিয়া চিত্রের বদল ঘটাতে। তিনি সোজা কথা জানিয়েছেন, প্রচারে অগ্রাধিকার দিতে হবে উন্নয়ন। কোনও ঝগড়াঝাটি তিনি বরদাস্ত করবেন না। নিজেদের মধ্যে ঝগড়া মিটিয়ে কাজ করতে হবে।

আর এই সমন্বয়ের দায়িত্ব তিনি দিয়েছেন সাংসদ মহুয়া মৈত্রকে। মনে করা হয়েছিল মুকুল রায় এই কাজে আদর্স ব্যক্তি। কিন্তু মমতা বন্দ্যোপাধ্যায় মহুয়ার উপরই ভরসা রাখছেন। সম্প্রতি নানা বিতর্কে জড়িয়েছিলেন মহুয়া। মা কালী বিতর্ক থেকে শুরু মূল্যবান হাত ব্যাগ-সহ নানা ইস্যুতে সমালোচনার মুখে পড়েছেন তিনি। কিছুদিন তাঁকে রিজার্ভ বেঞ্চে পাঠিয়ে দেওয়া হলেও, ফের সেখান থেকে মাঠে নামিয়ে একেবারে অধিনায়িক বানিয়ে দিলেন মমতা। সমন্বয় কমিটির ব্যাটন তিনি তুলে দিলেন মহুয়ার হাতেই।

এদিন বৈঠকে তিনি একটিবারের জন্যও মুকুল রায়ের নাম করেননি। অথচ মুকুল রায় ছিলেন মঞ্চে। মুকুল রায় সার্কিট হাউসে গিয়ে দেখা করেন মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে। সম্প্রতি কালীঘাটে গিয়েও দেখা করেন মুকুল রায়। তারপর উত্তর ২৪ পরগনার তৃণমূল নেতারা মুকুল রায়ের সঙ্গে বৈঠকও করেন। তখন থেকেই জল্পনা শুরু হয়েছিল আসন্ন পঞ্চায়েতেই কোনও বড় দায়িত্ব দেওয়া হচ্ছে মুকুল রায়কে।

অবশ্য নদিয়ায় তিনি কোনও দায়িত্ব পাননি বলে তিনি যে পরবর্তী সময়ে পাবেন না, তা নয়। এমনও হতে পারে মতুয়া ভোটব্যাঙ্ক ফিরিয়ে আনতে মুকুল রায়কে কোনও গুরুদায়িত্ব দেওয়া হতে পারে। বা পঞ্চায়েত নির্বাচনের জন্য সার্বিক কোনও দায়িত্বও মুকুল রায়ের কাঁধে উঠতে পারে। এখন দেখার পঞ্চায়েত নির্বাচনের লক্ষ্যে কাকে কী দায়িত্ব দেন মমতা বন্দ্যোপাধ্যায়।

তৃণমূলে সংঘাত চরমে, সভাপতি অপসারণের দাবিতে পথে নামলেন দলের কর্মীরাইতৃণমূলে সংঘাত চরমে, সভাপতি অপসারণের দাবিতে পথে নামলেন দলের কর্মীরাই

English summary
Mamata Banerjee relies on Mahua Moitra not Mukul Roy before Panchayat Election in Nadia
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X