• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কলকাতায় মেট্রো চলবে শর্ত মানলেই! কী করণীয়, কর্তৃপক্ষকে প্রস্তাব পাঠালেন মমতা

মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় ১ জুলাই তিনি মেট্রো পরিষেবা চালুর প্রস্তাব দিলেন মেট্রো কর্তৃপক্ষকে। তবে সে জন্য শর্ত মানতে হবে। শর্ত মেনে মেট্রো চালুর প্রস্তাব দিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় মেট্রো কর্তৃপক্ষকে জানিয়ে দেন মেট্ট্রো চালাতে কী করতে হবে, আর কী করা চলবে না। এই মর্মে আনলক ওয়ানে মেট্রো পরিষেবা চালুর প্রস্তাব দিয়েছেন তিনি।

মমতার মেট্রো চালুর প্রস্তাব কর্তৃপক্ষকে

মমতার মেট্রো চালুর প্রস্তাব কর্তৃপক্ষকে

মমতা প্রস্তাব দেন, ১ জুলাই থেকে মেট্রো চালানো যেতে পারে। স্বাস্থ্যবিধি মেনে যদি মেট্রো চলে, তাহলেই একমাত্র চালানো যেতে পারে। যতগুলি সিট, ততজন যাত্রী নিয়ে চলতে হবে মেট্রো রেলকে। কর্তৃপক্ষকে এ ব্যাপারে সতর্ক থাকতে হবে। যতগুলি আসন রয়েছে, ততগুলিই টিকিট বিক্রি করতে হবে। যতজন টিকিট কাটবে, ততজনই ঢুকবে সেই সিস্টেম তো আছেই।

রেলের সিদ্ধান্তের বিরুদ্ধেই প্রস্তাব মেট্রোকে

রেলের সিদ্ধান্তের বিরুদ্ধেই প্রস্তাব মেট্রোকে

সেইসঙ্গে মেট্রোর বগিগুলি সঠিকভাবে স্যানিটাইজ করা বাধ্যতামূলক। এই বিষয়ে মেট্রো কর্তৃপক্ষের সঙ্গে রাজ্য সরকার কথা বলছে। মেট্রোর সঙ্গে কথা বলেই এই সিদ্ধান্তে সবুজ সংকেত দেওয়া হবে। উল্লেখ্য, ৩১ জুলাই পর্যন্ত লকডাউন ঘোষণা করেছে রাজ্য। আবার ১২ আগস্ট পর্যন্ত দেশে মেট্রো ও ট্রেন পরিষেবা চালুর সম্বাবনা নেই বলে জানায় রেল। একদিন আগেই বিজ্ঞপ্তি জারি করে তা জানিয়ে দিয়েছে রেল। তারপর মমতার মেট্রো রেল চালুর প্রস্তাব বিশেষ তাৎপর্যপূর্ণ।

কেন্দ্র-রাজ্য একমত হলে মেট্রো পয়লায়

কেন্দ্র-রাজ্য একমত হলে মেট্রো পয়লায়

মেট্রো কর্তৃপক্ষ এই মর্মে রাজ্যের প্রস্তাব বিবেচনা করবে। মুখ্যমন্ত্রীর এই বার্তার পর মেট্রো রেলের মুখ্য জনসংযোগ আধিকারি ইন্দ্রাণী মুখোপাধ্যায় জানান, আমরা রেলমন্ত্রককে এই প্রস্তাব পাঠাব। কেন্দ্র-রাজ্য একমত হলে আমরা রাজ্যের সঙ্গে কথা বলে ব্যবস্থা নেব মেট্রো চালানোর জন্য।

নীল নকশা প্রস্তুত করছে মেট্রো

নীল নকশা প্রস্তুত করছে মেট্রো

মেট্রোর কর্তৃপক্ষ এখন যাত্রীদের প্রবেশ ও প্রস্থান নিয়ে প্রতি স্টেশন চত্বরে কীভাবে ভিড় নিয়ন্ত্রণ করা যায়. তা নিয়ে ভাবনা-চিন্তা শুরু করে দিয়েছে। যাত্রীদের শরীরের তাপমাত্রা পরীক্ষা, স্যানিটাইজ ব্যবস্থা নিয়ে একটা নীল নকশা প্রস্তুত করতে চাইছে।

বাস চালাতে তিনমাস ভর্তুকি ঘোষণা মমতার

বাস চালাতে তিনমাস ভর্তুকি ঘোষণা মমতার

মমতা বলেন, বাস ভাড়া বাড়ানো হচ্ছে না। তবে বাস পরিষেবা সার্বিকভাবে চালু করতে অর্থাৎ সমস্ত বেসরকারি বাস রাস্তায় নামাতে তিনি ভর্তুকি দেওয়ার কথা ঘোষণা করলেন। ১ জুলাই থেকে যাতে সমস্ত বাস রাস্তায় নামে, তার জন্য তিনি বাসপিছু ১৫ হাজার টাকা করে ভর্তুকি দেওয়ার কথা ঘোষণা করেন। তিনমাস এই ভর্তুকি দেওয়া হবে।

যত বাস আছে নামিয়ে ফেলুন, বড় ঘোষণা মুখ্যমন্ত্রীর

কেন্দ্র কিছুই দি্চ্ছে না, উল্টে করোনা ছড়াচ্ছে! মোদীকে কড়া চিঠি লিখছেন মমতা

English summary
Mamata Banerjee proposes to run Metro in Kolkata from 1 July
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X