• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

শুভেন্দুকে নিয়ে জল্পনার মাঝেই ফোন মমতার, ইতিবাচক সাড়া পাচ্ছে কি তৃণমূল

শুভেন্দুর সঙ্গে দলের দূরত্ব বেড়ে যাওয়ার পর থেকেই তাঁকে নিয়ে্ দলবদলের গুঞ্জন শুরু হয়েছিল। সেই জল্পনা আরও বাড়িয়ে দিল মন্ত্রিত্ব থেকে তাঁর ইস্তফা। আর শুভেন্দু মন্ত্রিত্ব ছাড়ার পরই যখন কোন দলে তিনি যাবেন, তা নিয়ে চর্চা চলছে। এমতাবস্থায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় শুভেন্দুকে ফোন করে বলে সূত্রের খবর।

সৌগতর বার্তার পর মমতার ফোন শুভেন্দুকে?

সৌগতর বার্তার পর মমতার ফোন শুভেন্দুকে?

সৌগত রায় তাঁর প্রতিক্রিয়ায় এদিন জানিয়েছিলেন, শুভেন্দুর মতো নেতার থাকা না থাকা অবশ্যই বড় ফ্যাক্টর একটা দলের কাছে। তবে আমি মনে করি না শুভেন্দু তৃণমূল ছেড়ে দিচ্ছেন। তিনি মন্ত্রিত্ব ছেড়েছেন ঠিকই, তবে যতক্ষণ শুভেন্দু দলে প্রাথমিক সদস্যপদ ত্যাগ না করছেন ততক্ষণ আমি আশা ছাড়তে নারাজ। আর তারপরই খবর আসে মমতা বন্দ্যোপাধ্যায় তাঁকে ফোন করেছেন।

মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে কথা, দাবি ছিল শুভেন্দুর

মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে কথা, দাবি ছিল শুভেন্দুর

উল্লেখ্য, শুভেন্দু অধিকারীকে তৃণমূলের সক্রিয় করতে দায়িত্ব দেওয়া হয়েছিল সৌগত রায়কে। সেই সৌগত রায় শুভেন্দু অধিকারীর সঙ্গে একাধিকবার বৈঠক করেছেন। প্রথম বৈঠকে শুভেন্দু তাঁর ফেরার শর্ত দিয়েছিলেন, মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে তিনি কথা বলতে চান। তারপর দ্বিতীয় বৈঠকেও জট না কাটায় মন্ত্রিত্ব ছাড়ার সিদ্ধান্ত নেন শুভেন্দু।

কালীঘাটে মমতা-শুভেন্দুর বৈঠক সম্ভবনা, জল্পনা তুঙ্গে

কালীঘাটে মমতা-শুভেন্দুর বৈঠক সম্ভবনা, জল্পনা তুঙ্গে

আর মন্ত্রিত্ব ছাড়ার পর শুভেন্দুর রাজনৈতিক ভবিষ্যৎ নিয়ে যখন জল্পনা চলছে, তখনই সেই বহু প্রতীক্ষিত ফোন এল শুভেন্দুর কাছে। সূত্রের খবর, মমতা বন্দ্যোপাধ্যায় ফোন করেছিলেন শুভেন্দুকে। তারপরই শুভেন্দু কলকাতার উদ্দেশ্যে রওনা দেন বলে জানা যায়। কালীঘাটে মমতা-শুভেন্দুর বৈঠক সম্ভবনা নিয়ে জল্পনা তৈরি হয়। যদিও শুভেন্দু বা তৃণমূলের তরফে স্বীকার করা হয়নি এই বৈঠকের সম্ভাবনার কথা।

মন্ত্রিত্ব থেকে ইস্তফা শুভেন্দুর, আশাব্যঞ্জক বার্তা সৌগতর

মন্ত্রিত্ব থেকে ইস্তফা শুভেন্দুর, আশাব্যঞ্জক বার্তা সৌগতর

শুভেন্দু অধিকারী বৃহস্পতিবার এইচআরবিসির চেয়ারম্যান পদ থেকে ইস্তফা দিয়েছিলেন। তারপরই তড়িঘড়ি সেই পদে বসানো হয় কল্যাণ বন্দ্যোপাধ্যায়কে। শুভেন্দু দলের তরফে এই বার্তা পেয়েই এদিন মন্ত্রিত্ব থেকে ইস্তফা দেন। তারপরই রাজ্য রাজনীতি তোলপাড় হয়ে যায়। এরই মধ্যে তৃণমূলের পক্ষে আশাব্যঞ্জক বার্তা দেন সৌগত রায়।

শুভেন্দুর সঙ্গে আলোচনার রাস্তা এখনও খোলা!

শুভেন্দুর সঙ্গে আলোচনার রাস্তা এখনও খোলা!

শুক্রবার শুভেন্দু মন্ত্রিত্ব ছেড়ে দেওয়ার পরও সেই বিশ্বাস থেকে আশার বাণী শোনালেন সৌগত রায়। শুভেন্দু তৃণমূল ছেড়ে যাবেন না, এটা তাঁর বিশ্বাস। শুভেন্দুর কথা বলে এটা মনে্ হয়েছে তাঁর। তাই শুভেন্দু মন্ত্রিত্ব থেকে পদত্যাগ করলেও তিনি চেষ্টা চালিয়ে যাবেন বলে জানিয়েছেন। শুভেন্দুর সঙ্গে আলোচনার রাস্তা এখনও খোলা আছে।

শুভেন্দু পজিটিভ! মমমতার ফোন ও বৈঠক নিয়ে জল্পনা

শুভেন্দু পজিটিভ! মমমতার ফোন ও বৈঠক নিয়ে জল্পনা

সৌগত রায়ের মতে, শুভেন্দু এখনও দলের বিধায়ক ও প্রাথমিক সদস্যপদও রয়েছে তাঁর। যতক্ষণ শুভেন্দু পার্টিতে আছেন, পার্টির বিধায়ক, ততক্ষণ আশা আছে। আশাবাদী সৌগত বলেন, যতক্ষণ উনি পার্টিতে আছেন, দলের নির্দেশ অনুসারে আমি চেষ্টা চালিয়ে যাব। এখনও ও কথা বলতে রাজি আছে। ওর সঙ্গে কথা বলে পজিটিভ মনে হয়েছে আমার। তারপরই মমতা শুভেন্দুকে ফোন করেন বলে সূত্র মারফৎ জানা যায়।

কলকাতাঃ করোনা আক্রান্ত আইনজীবি তথা সিপিএম নেতা বিকাশ ভট্টাচার্য

শুভেন্দুকে নিয়ে এখনও আশা দেখছেন সৌগত, দল ছাড়ার আগে শেষ চেষ্টা তৃণমূলের

English summary
Mamata Banerjee phones to Subhendu Adhikari after his resign from ministry post
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X