• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মুকুলের হাত থেকে বাঁচিয়েছিলেন পিকে, শুভেন্দু-প্রকোপ থেকে তৃণমূল কংগ্রসকে বাঁচাবে কে

মুকুলের রায়ের হাত থেকে তৃণমূল কংগ্রেসকে রক্ষা করেছিলেন প্রশান্ত কিশোর। কিন্তু এখন তৃণমূল যে রোগে ভুগতে শুরু করেছে, তার হাত থেকে কে রক্ষা করবে তাদের। তৃণমূল যে ক্ষয়িষ্ণু রোগ বেড়ে চলেছে, তা রোখার ক্ষমতা নেই প্রশান্ত কিশোর বা অভিষেক বন্দ্যোপাধ্যায়দের। একমাত্র মমতা বন্দ্যোপাধ্যায়ই পারেন তৃণমূলকে লাইফলাইন দিতে।

সমস্যার মূলে যখন স্বয়ং প্রশান্ত কিশোর

সমস্যার মূলে যখন স্বয়ং প্রশান্ত কিশোর

এবার তৃণমূল কংগ্রেসে সমস্যার মূলে রয়েছেন ভোট কৌশলী প্রশান্ত কিশোর। তাঁকে নিয়েই জেলায় জেলায় তৃণমূল বিধায়কদের মধ্যে অসন্তোষ দানা বেঁধেছে। এই পরিস্থিতিতে প্রশান্ত কিশোর ও তাঁর সংস্থার বিরুদ্ধে রেগে আগুন তৃণমূলের হেভিওয়েট নেতারা। এমনকী তাঁদের ক্ষোভ এমন পর্যায়ে পৌঁছেছে যে, তাঁরা দল ছাড়তেও একপ্রকার তৈরি।

২০১৭-য় যেমন মুকুল, একুশের আগে শুভেন্দু

২০১৭-য় যেমন মুকুল, একুশের আগে শুভেন্দু

২০১৭-য় মুকুল রায় তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দেওয়ার পর প্রমাণ মিলেছে তৃণমূল কতটা ভেঙেছে। ২০২১-এর আগে শুভেন্দুর তৃণমূল ছাড়া নিয়ে জল্পনা তুঙ্গে উঠেছে। আর সেই জল্পনার মধ্যেই চর্চা শুরু হয়েছে প্রশান্ত কিশোর ও অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ভূমিকা নিয়ে। তাঁরা কেন এই দ্বন্দ্ব মেটানোর চেষ্টা করছেন না?

এবার আর ভাঙন রোখা প্রশান্ত কিশোরের কর্ম নয়

এবার আর ভাঙন রোখা প্রশান্ত কিশোরের কর্ম নয়

রাজনৈতিক মহলের অভিমত, এবার আর ভাঙন রোখা প্রশান্ত কিশোরের কর্ম নয়। তৃণমূলে অন্তর্কলহ এমন জায়গায় পৌঁছে গিয়েছে, সেখান থেকে একমাত্র মমতা বন্দ্যোপাধ্যায় তৃণমূলকে ফিরিয়ে আনতে পারেন পুরনো জায়গায়, তা না হলে তৃণমূল ভেঙে চুরমার হয়ে যাবে, আর লাভের গুড় খাবে বিজেপি।

মমতাকে কোনও ভূমিকায় দেখা যায়নি এখনও

মমতাকে কোনও ভূমিকায় দেখা যায়নি এখনও

এখনও পর্যন্ত মমতা বন্দ্যোপাধ্যায়কে কোনও ভূমিকায় দেখা যায়নি। এখনও তিনি প্রশান্ত কিশোর আর ভাইপো অভিষেকের উপর নির্ভর করে আছেন। মমতা বন্দ্যোপাধ্যায় ময়দানে না নামলে শুভেন্দুদের আটকানো যাবে না। আর গোটা রাজ্যজুড়ে যেভাবে তৃণমূলে বিক্ষোভ দানা বেঁধেছে, তাতে তৃণমূলে বুমেরাং আসন্ন প্রায়।

তৃণমূল পিসি-ভাইপোর দলে পরিণত হবে

তৃণমূল পিসি-ভাইপোর দলে পরিণত হবে

২০২১-এর আগে বর্তমান পরিস্থিতি বিবেচনা করে বিরোধীরা কটাক্ষ করছেন, তৃণমূল পিসি-ভাইপোর দলে পরিণত হবে। যেভাবে শুভেন্দু অধিকারী-সহ হেভিওয়েট বিধায়করা বিদ্রোহী হয়ে উঠেছেন, আর কেউ থাকবে না তৃণমূলে। শুধু পিসি আর ভাইপোই দলে থাকবেন। এই আঙ্গিকেই ২০২১ বিধানসভা নির্বাচনের আগে তৃণমূল কংগ্রেসে ভাঙন-জল্পনা তীব্রতর হচ্ছে ক্রমশ।

কোভিড কমলে টেট উত্তীর্ণদের নিয়োগ, নবান্ন থেকে ঘোষণা মুখ্যমন্ত্রীর

জোর ধাক্কা খেল উদ্ধবের সরকার! সুপ্রিমকোর্টের নির্দেশে মুক্তি পেলেন অর্ণব গোস্বামী

English summary
Mamata Banerjee only can save TMC doing active to Subhendu Adhikari before 2021
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X