• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কাউকে ভয় পাবে না, ছাত্রদের সিএএ-বিরোধী আন্দোলন এগিয়ে নিয়ে যাওয়ার বার্তা মমতার

সিএএ-র প্রতিবাদে প্রথম দিন থেকেই সরব হয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এর প্রতিবাদে একাধিকবার পথেও নেমেছেন তিনি। বৃহস্পতিবার আবারও রাজাবাজার থেকে পার্কসার্কাস পর্যন্ত সিএএ-র প্রতিবাদে পদ যাত্রা করেন তিনি। পার্কসার্কাসে সভা থেকে ছাত্রদের সিএএ বিরোধী আন্দোলন এগিয়ে নিয়ে যাওয়ার বার্তা দিয়েছেন তিনি।

সিএএ-র প্রতিবাদে ছাত্ররা

সিএএ-র প্রতিবাদে ছাত্ররা

সিএএ-র প্রতিবাদে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে আন্দোলন চলছে, দিল্লির জামিয়া মিলিয়া থেকে শুরু হয়েছে বিক্ষোভ। সেই আঁচ দেশের সব শিক্ষা প্রতিষ্ঠানেই পড়েছে। রাজ্যের যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ছাত্ররাও এই বিক্ষোভে সামিল হয়েছেন। এই নিয়ে রাজ্যপালের সঙ্গেও ছাত্রদের প্রকাশ্যে বিবাদ হয়েছে যাদবপুরে। রাজ্যপালকে গো ব্যাক স্লোগান দিয়ে ফিরিয়ে দিয়েছে যাদবপুরের ছাত্ররা। উত্তর প্রদেশের আলিগড় বিশ্ববিদ্যালয়, েবনারস হিন্দু বিশ্ববিশ্ববিদ্যালয়, হায়দরাবাদ, চেন্নাই, মহারাষ্ট্র সহ একাধিক বিশ্ববিদ্যালয়ে সিএএ বিরোধী আন্দোলনে সামিল হয়েছে ছাত্ররা।

মমতার বার্তা

মমতার বার্তা

পার্কসার্কাসের সভা থেকে ছাত্রদের সিএএ বিরোধী আন্দোলন এগিয়ে নিয়ে যাওয়ার বার্তা দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবার সিএএ-র বিরুদ্ধে রাজা বাজার থেকে পার্কসার্কাস পর্যন্ত পদযাত্রা করেন তিনি। সব ধর্মের প্রতিনিধিরা সামিল হয়েছিলেন সেই মিছিলেন। পার্কসার্কাসের সভা থেকে তিনি ছাত্রদের উদ্দেশ্য বলেন, কাউকে ভয় পাওয়ার দরকার নেই, সিএএ বিরোধী আন্দোলন এগিয়ে নিয়ে চল।

রাজ্যে এনপিআর হবে না

রাজ্যে এনপিআর হবে না

কয়েকদিন আগেই গোটা দেশে এনপিআর বা ন্যাশনাল পপুলেশন রেজিট্রার করার কথা ঘোষণা করেছে মোদী সরকার। কিন্তু আগেই রাজ্যে এনপিআর করা হবে না বলে ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মোদীর ঘোষণার পরেই সেই সিদ্ধান্তেই অনড় থেকেছেন তিনি। এনপিআরকে এরআরসির প্রথম ধাপ বলে দাবি করেছেন মমতা।

English summary
Mamata Banerjee motivate student in CAA protest campaign
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X