• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিকেলে হঠাৎ রাজভবনে মুখ্যমন্ত্রী! রাজ্যপালের সঙ্গে সাক্ষাৎকার নিয়ে উঠে আসছে নানা জল্পনা

  • |

রাজভবনে গিয়ে রাজ্যপাল জগদীপ ধনখড়ের (jagdeep dhankhar) সঙ্গে সাক্ষাৎ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (mamata banerjee)। বেশ কিছুক্ষণ বৈঠকের পরে মুখ্যমন্ত্রী বেরিয়েও যান। তবে মুখ্যমন্ত্রীর হঠাৎ করে রাজভবনে যাওয়া নিয়ে বিভিন্ন মহলে জল্পনা তৈরি হয়েছে। উঠে আসনে নানা ব্যাখ্যাও। তবে নবান্নের তরফে এই সাক্ষাৎকারকে সৌজন্য সাক্ষাৎ বলে দাবি করা হয়েছে।

রাজভবনে রাজ্যপাল ও মুখ্যমন্ত্রী বৈঠক, নতুন বছরের শুভেচ্ছা দিলেন মমতা
সৌজন্য সাক্ষাৎ, দাবি নবান্নের

সৌজন্য সাক্ষাৎ, দাবি নবান্নের

এদিন বিকেল পাঁচটা দশ নাগাদ হঠাৎই রাজভবনে যান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বিধানসভার সামনের গেট দিয়ে তিনি রাজভবনে প্রবেশ করেন। বেশ কিছুক্ষণ বৈঠকের পর তিনি বেরিয়েও যান। রাজ্যপালের সঙ্গে মুখ্যমন্ত্রীর বৈঠক নিয়ে নানা জল্পনা তৈরি হলেও, এখনও পর্যন্ত বৈঠকের বিষয় বস্তু নিয়ে কিছুই জানা যায়নি। তবে নবান্নের তরফে এই বৈঠককে সৌজন্য বৈঠক বলেই দাবি করা হয়েছে।

চলচ্চিত্র উৎসবের আমন্ত্রণ জানাতে

চলচ্চিত্র উৎসবের আমন্ত্রণ জানাতে

মুখ্যমন্ত্রী এদিন রাজভবনে যেতে পারেন রাজ্যপাল জগদীপ ধনখড়কে চলচ্চিত্র উৎসবে আমন্ত্রণ জানাতে। এদিনই মুখ্যমন্ত্রী টুইট করে জানিয়েছেন বাংলার ব্র্যান্ড অ্যাম্বাসাডর শাহরুখ খান চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থাকবেন। শাহরুখ খান মুম্বই থেকে ভার্চুয়ালি এই উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেবেন। আট জানুয়ারি মুখ্যমন্ত্রী এই অনুষ্ঠানের উদ্বোধন করবেন। বিকেল চারটেয় হবে উদ্বোধনী অনুষ্ঠান। শহরের ছটি প্রেক্ষাগৃহে ৫০ শতাংশ দর্শন নিয়ে হবে অনুষ্ঠান। সেই কারণেই অনেকেই অনুমান করছেন মুখ্যমন্ত্রী এই অনুষ্ঠানে উপস্থিত থাকার জন্য রাজ্যপালকে আমন্ত্রণ জানাতেই গিয়েছেন।

একাধিক বিষয় নিয়ে আলোচনার সম্ভাবনা

একাধিক বিষয় নিয়ে আলোচনার সম্ভাবনা

দীর্ঘদন পরে এদিন রাজভবনে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নবান্নের তরফে এই সাক্ষাৎকারকে সৌজন্য সাক্ষাৎকার বলা হলেও, রাজনৈতিক বিশেষজ্ঞরা বলছেন, রাজ্যপাল মুখ্যমন্ত্রীর এদিনের আলোচনায় আইনশৃঙ্খলা-সহ নানা বিষয় উঠে আসার সম্ভাবনা। কেননা রাজ্যপাল রাজ্যের আইনশৃঙ্খলা নিয়ে বরাবরই সরব। মহিলাদের ওপর আক্রমণ নিয়ের সরব রাজ্যপাল। এছাড়াও কেন্দ্রীয় প্রকল্প রাজ্যে চালু হতে না দেওয়া নিয়েও সরব রাজ্যপাল। এর আগে বিভিন্ন সময়ে রাজ্যপাল মুখ্যমন্ত্রীকে চিঠি দিয়েছেন কিংবা নির্দিষ্ট দফতরের আধিকারিকদের দেখা করতে বলেছেন। যদিও সেইসব দাবি মানেনি রাজ্য সরকার। ফলে এদিনের সাক্ষাৎকারে বিভিন্ন বিষয়ে আলোচনা হয়েছে বলেই মনে করছে রাজনৈতিক মহল।

 তমলুকে গিয়ে বুধবারেও সরব ছিলেন

তমলুকে গিয়ে বুধবারেও সরব ছিলেন

রাজ্যপাল জগদীপ ধনখড় এদিন সকালের দিকে তমলুকে গিয়েছিলেন। সেখানে তিনি বর্গভিমা মন্দিরে পুজো দেন। এরপর সার্কিট হাউজে করা সাংবাদিক বৈঠকে একাধিক ইস্যুতে রাজ্য সরকারের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করেন। আম্ফানে দুর্নীতি নিয়েও তিনি রাজ্যা সরকারের বিরুদ্ধে আক্রমণ শানান। পাশাপাশি তিনি মুখ্যমন্ত্রীকে উদ্দেশ্য করেন বলেন, তিনি সাংবিধানিক দায়িত্ব পালনে ব্যর্থ হয়েছেন। এর আগে রাজ্যপাল মুখ্যমন্ত্রীকে রাজভবনে ডাকলেও তিনি তখন যাননি। ফলে এদিন মুখ্যমন্ত্রীর হঠাৎ রাজভবনে যাওয়া নিয়ে জল্পনা তৈরি হয়েছে।

একুশের ভোটে বাংলায় বিজেপি-তৃণমূলের বিরুদ্ধে মহাজোট! জল্পনা উসকে দিলেন সিদ্দিকি

English summary
Mamata Banerjee meets Jagdeep Dhankhar at Rajbhavan
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X