India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

কালীঘাটের বাড়িতে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে সঙ্গে নিয়ে জরুরি বৈঠকে মমতা, সব্যসাচীকে ঘিরে জল্পনা

Google Oneindia Bengali News

আগামী ২২ জানুয়ারি বাংলায় ফের একবার ভোট। ভোট হবে আসানসোল, বিধাননগর, চন্দননগর এবং শিলিগুড়িতে। কলকাতা পুরসভায় ব্যাপক ভোটে জয় পেয়েছে তৃণমূল কংগ্রেস। আর সেই ভোটের কয়েকদিনের মধ্যেই ফের নির্বাচন বাংলায়। সেদিকে তাকিয়ে কি হতে চলেছে শাসকদলের রণকৌশল? তা ঠিক করতেই কালীঘাটে উচ্চপর্যায়ের বৈঠকে মমতা বন্দ্যোপাধ্যায়।

অভিষেক বন্দ্যোপাধ্যায়কে সঙ্গে নিয়ে জরুরি বৈঠকে মমতা

রয়েছেন তৃণমূলের সেকেন্ড ইন কমান্ড অভিষেক বন্দ্যোপাধ্যায়ও। এছাড়াও ফিরহাদ হাকিম, সুব্রত বক্সি সহ একাধিক তৃণমূল শীর্ষ নেতৃত্ব।

জানা গিয়েছে এই বৈঠক যথেষ্ট তাৎপর্যপূর্ণ। কারণ কলকাতার পরে এই চার পুরসভাও জিততে মরিয়া তৃণমূল কংগ্রেস। অন্যদিকে বিজেপিও যে ঝাপাবে তা স্পষ্ট। কারন কলকাতায় শোচনীয় হারের পর জেলার পুরসভাগুলিই এখনও নজরে বঙ্গ বিজেপির। আর এই চার পুরসভার মধ্যে রয়েছে আসানসোল। সবথেকে ওয়ার্ড বেশি সেখানে।

বিজেপিরও একটা প্রভাব রয়েছে সেখানে। একটা সময়ে বাবুল সুপ্রিয় সাংসদ ছিলেন এই কেন্দ্র থেকে। এলাকার বিধায়কও বিজেপির। পুরসভার প্রাক্তন মেয়র জিতেন্দ্র তিওয়ারি এই মুহূর্তে বিজেপিতে। ফলে এই অবস্থায় শাসকদল তৃণমূলের প্রার্থী কে হবে, প্রচারের রণকৌশলও বা কি হবে সমস্ত বিষয় নিয়ে আলোচনা করতেই এই বৈঠক বলে জানা যাচ্ছে।

অন্যদিকে বিধাননগর পুরসভা নিয়েও বিস্তারিত ভাবছে শাসকদল। কৃষ্ণা চক্রবর্তী এবং তাপসবাবুর উপরে ভরসা রেখে দল এগোবে নাকি সব্যসাচী দত্তকে কোনও গুরু দায়িত্ব দেওয়া হবে। তা নিয়ে জোর চর্চা। বিধাননগর পুরসভার মেয়র ছিলেন সব্যসাচী দত্ত। এরপর দলবদল করে বিজেপিতে যোগ দেন। যদিও এই মুহূর্তে ফের একবার তৃণমূলে ফিরেছেন।

যদিও তাঁর দলবদল নিতে তৃণমূলে একটা ক্ষোভ তৈরি হয়েছে। এই অবস্থায় সব্যসাচীকে প্রার্থী করা হবে কিনা তা নিয়েও আলোচনা হতে পারে বলে খবর। বৈঠকে রয়েছেন সব্যসাচীর দত্তের বিদ্রোহী হিসাবে পরিচিত সুজিত বসু। এছাড়াও এই বৈঠকে উপস্থিত রয়েছে জ্যোতিপ্রিয় মল্লিক, কাকলী ঘোষ দস্তিদার সহ আরও বেশ কয়েকজন রয়েছেন।

জানা যাচ্ছে, একেবারে সমস্ত স্তরে দলের নেতা-কর্মীদের সঙ্গে আলোচনা করেই চার পুরসভার ২২৭টি ওয়ার্ডে প্রার্থী ঠিক করছেন খোদ মমতা বন্দ্যোপাধ্যায় নিজে। রয়েছেন অভিষেকও।

অন্যদিকে প্রচারের রণকৌশলও ঠিক করা হচ্ছে এই বৈঠকের মধ্যে। কবে কোথায় প্রচারে নামবেন মমতা বন্দ্যোপাধ্যায়, কোথায় থাকবেন অভিষেক সবকিছুই আলোচনা চলছে। প্রায় ঘন্টাখানেকেরও বেশী সময় ধরে চলে এই আলোচনা। জানা যাচ্ছে, আজ বৃহস্পতিবারই তৃণমূলের প্রার্থী তালিকা প্রকাশ করা হবে।

English summary
Mamata Banerjee meeting with Abhishek Banerjee, may discuss on candidate list for municipality election
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X