• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

রাজ্যপাল ধনখড়ের মান রাখলেন মুখ্যমন্ত্রী, সংঘাত ভুলে রাজভবনে চা-চক্রে মমতা

একদিন আগেও ভোটার দিবসে মুখ্যমন্ত্রীকে তির্যক আক্রমণে বিঁধেছেন রাজ্যপাল জগদীপ ধনখড়। মমতা কিন্তু তাঁর প্রশাসনিক সৌজন্যের মান রেখেছেন। প্রোটোকল মেনেই রাজভবনে প্রজাতন্ত্র দিবসে চা-চক্রের অনুষ্ঠানে যোগ দিলেন মমতা। তাঁকে আপ্যায়ণ জানিয়েছেন রাজ্যপাল জগদীপ ধনখড়। প্রশাসনিক সৌজন্য মেনেই অনুষ্ঠানে আমন্ত্রিত সকলের সঙ্গে আলাপচারিতা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর সঙ্গে ছিলেন মুখ্যসচিব, স্বরাষ্ট্রসচিব, রাজ্য পুলিসের ডিজিও।

চা-চক্রে মমতার সঙ্গে রাজ্যপাল
রাজভবনে চা-চক্রে মমতা

রাজভবনে চা-চক্রে মমতা

প্রজাতন্ত্র দিবসে রাজভবনে চা-চক্রে যোগ দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বিেকল চারটে নাগাদ মুখ্যমন্ত্রী রাজভবনে যান। তাঁর সঙ্গে ছিলেন মুখ্যসচিব, স্বরাষ্ট্রসচিব ও রাজ্যপুলিশের ডিজি সহ রাজ্যের প্রশাসনিক আধিকারিকরা। সেখানে মুখ্যমন্ত্রীকে অভ্যর্থনা জানান রাজ্যপাল জগদীপ ধনখড়। প্রায় ৪৫ মিনিট সেই চা-চক্রে শরিক হয়েছিলেন মুখ্যমন্ত্রী। প্রবল সংঘাতের পরেওব প্রশাসনিক সৌজন্য বজায় রেখেই মুখ্যমন্ত্রী রাজভবনে যান।

মমতাকে আক্রমণ রাজ্যপালের

মমতাকে আক্রমণ রাজ্যপালের

আগেরদিনও জাতীয় ভোটার দিবসে রাজ্যপাল জগদীপ ধনখড় টুইটে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে আক্রমণ করেছিলেন। টুইটে রাজ্যে অবাধ ও সুষ্ঠু ভোট নিয়ে সরব হয়েছিলেন তিনি। রাজ্যে নিরপেক্ষ ভোট করানোর জন্য পুলিশ প্রশাসনকে তৎপর হওয়ার কথা বলেছিলেন তিনি। ভোটারদের স্বার্থে অবাধ ভোট জরুরি বলে টুইটে লিখেছিলেন রাজ্যপাল। গত কয়েকমাসে রাজ্যপালের সঙ্গে নবান্নের সংঘাত একাধিকবার চরম পর্যায়ে গিয়েছে।

স্বরাষ্ট্রমন্ত্রকে নালিশ

স্বরাষ্ট্রমন্ত্রকে নালিশ

রাজ্যের আইন শৃঙ্খলা নিয়ে প্রশ্ন তুলে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের কাছে নালিশ জানিয়ে এসেছেন রাজ্যপাল জগদীপ ধনখড়। জেপি নাড্ডার উপর হামলার ঘটনার পর রীতিমতো মুখ্যমন্ত্রীকে হুমকি দিয়ে রাজ্যপাল জগদীপ ধনখড় বলেছিলেন প্রকাশ্যে ক্ষমা চাইতে হবে। নইলে তিনি এবার উদ্যোগী হবেন সংবিধান স্মরণ করানোর জন্য। মুখ্যমন্ত্রী সংবিধানের বাইরে গিয়ে কাজ করছেন বলেও অভিযোগ করেছিলেন রাজ্যপাল ধনখড়।

বিজেপির মুখপাত্র রাজ্যপাল

বিজেপির মুখপাত্র রাজ্যপাল

ধনখডডের একের পর এক বিতর্কিত পদক্ষেপের পর চুপ করে বসে থাকেননি মুখ্যমন্ত্রীও। তিনি সরাসরি রাজ্যপালকে বিেজপির মুখপাত্র বলে অভিযোগ করেছিলেন। রাজ্যপাল নির্বাচিত প্রতিনিধি নন বলেও প্রকাশ্যে স্মরণ করিয়ে দিয়েছিলেন। সংবিধানিক পদ মেনেই রাজ্যপালের কাড করা উচিত বলে আক্রমণ করেছিলেন মমতা।

বিজেপির এখন তিন ধারা বাংলায়, মুকুল বনাম দিলীপের যুদ্ধে সামিল 'দাদার অনুগামী’রাও

English summary
Mamata Banerjee meet with governor Jagdeep Dhnkhar at Rajbhavan tea programme
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X