• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

'করোনা রাজনীতি'-র আবহে মোদীর বৈঠকে মমতা! টিকাকরণকে কতটা গুরুত্ব দিচ্ছেন মুখ্যমন্ত্রী?

রানাঘাটে রাজনৈতিক সভায় মমতা বন্দ্যোপাধ্যায়ের। ছাতিমতলা খেলার মাঠে তৃণমূল সুপ্রিমোর সভা রয়েছে। দলনেত্রীর সভার জেরেই প্রধানমন্ত্রী মোদীর বৈঠকে অনুপস্থিত থাকবেন মুখ্যমন্ত্রী, এরকম একটি জল্পনা তৈরি হয়েছিল। তবে জানা গেল, রানাঘাট থেকে দ্রুত ফিরেই মোদীর বৈঠকে যোগ দেবেন মমতা। সভা শেষ করে দ্রুত হেলিকপ্টরে করে ফিরবেন মুখ্যমন্ত্রী।

আজ করোনা ভ্যাকসিন নিয়ে প্রধানমন্ত্রীর সাথে ভার্চুয়াল বৈঠকে থাকবেন মমতা
কোভিডের ভ্যাকসিন দেওয়া নিয়ে বৈঠক মোদীর

কোভিডের ভ্যাকসিন দেওয়া নিয়ে বৈঠক মোদীর

উল্লেখ্য, কোভিডের ভ্যাকসিন দেওয়া নিয়ে সব রাজ্যের মুখ্যমন্ত্রীর সঙ্গে ভার্চুয়াল বৈঠক করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী৷ আজ বিকেল ৪টে নাগাদ দেশের সর্বসাধারণকে ভ্যাকসিন দেওয়া নিয়ে হবে আলোচনা৷ ইতিমধ্যে দেশের স্বাস্ত্রমন্ত্রক নির্দিষ্ট দুটি ভ্যাকসিন, যথাক্রমে সিরাম ইনস্টিটিউটের কোভিশিল্ড ও ভারত বায়োটেকের কোভ্যাক্সিনকে স্বীকৃতি দিয়েছে৷ তার পরেই হতে চলেছে প্রধানমন্ত্রী ও মুখ্যমন্ত্রীদের এই বৈঠক৷ স্বভাবতই আশার আলো দেখছে দেশ৷

করোনা ভ্যাকসিন সরবরাহ

করোনা ভ্যাকসিন সরবরাহ

কোভিশিল্ড তৈরি করেছে ব্রিটেনের অক্সফোর্ড ইউনিভার্সিটি৷ যা ৭০ শতাংশ কার্যকরী বলে জানিয়েছেন গবেষকরা৷ অন্যদিকে কোভ্যাকসিনের তৃতীয় পর্বের ট্রায়াল চলছে, তথাপি তা নিরাপদ এবং রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে সক্ষম বলে দাবি করা হয়েছে সংস্থাটির তরফে৷ এদিকে জানা গিয়েছে আগামীকাল থেকেই টিকা সরবরাহ শুরু হতে পারে।

ভ্যাকসিন নিয়ে রাজনীতি

ভ্যাকসিন নিয়ে রাজনীতি

১৬ জানুয়ারি থেকে শুরু হতে চলেছে করোনার টিকাকরণ। সারা দেশে টিকাকরণে স্বাস্থ্যকর্মী ও সামনের সারিতে থেকে লড়াই করা মানুষকে টিকাকরণের আওতায় আনা হবে। এই সংখ্যা প্রায় তিন কোটি হবে বলে জানিয়েছে কেন্দ্রীয় সরকার। এই পরিস্থিতিতে মমতা বন্দ্যোপাধ্যায়ের বিনামূল্যে ভ্যাকসিন দেওয়ার ঘোষণা নিয়ে আক্রমণ করতে শুরু করছেন বিজেপি নেতারা।

করোনা যোদ্ধাদের উদ্দেশে মমতার চিঠি

করোনা যোদ্ধাদের উদ্দেশে মমতার চিঠি

এর আগে মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যের করোনা যোদ্ধাদের উদ্দেশে এক চিঠিতে লিখেছিলেন, 'আপনি জানেন কোভিড ১৯-এর ভ্যাকসিন আসতে চলেছে। আমি অত্যন্ত আনন্দের সঙ্গে জানাচ্ছি, আমাদের সরকার রাজ্যের সমস্ত মানুষের কাছে সম্পূর্ণ বিনামূল্যে এই ভ্যাকসিন পৌঁছে দেওয়ার ব্যবস্থা করছে। বাংলার সমস্ত পুলিশ, হোমগার্ড, অসামরিক প্রতিরক্ষা স্বেচ্ছাসেবক, সংশোধনাগার ও বিপর্যয় মোকাবিলা দপ্তরের কর্মীদের কাছে আমরা এই ভ্যাকসিন পৌঁছে দেব।'

English summary
Mamata Banerjee likely to attend PM Modi's meet regarding Covid vaccination after uncertainty
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X