• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আগত বাংলাদেশিরা সকলে ভারতের নাগরিক! মমতার মন্তব্যে দ্বিচারিতা, সমালোচনার ঝড়

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় উত্তরবঙ্গের এক জনসভায় মন্তব্য করেছিলেন, "রাজ্যে বসবাসরত সমস্ত বাংলাদেশী ভারতীয় নাগরিক"। পশ্চিমবঙ্গে ২০২১ সালের বিধানসভা নির্বাচনের প্রেক্ষাপটে তাঁর এই মন্তব্য বিশেষ তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে। বাংলাদেশের সঙ্গে একটি উন্মুক্ত সীমান্তের পক্ষেই মত দিয়েছেন মমতা, একথাই মনে করছে রাজনৈতিক মহল।

নাগরিকদের সেই দেশের সম্পদের প্রতি প্রথম অধিকার

নাগরিকদের সেই দেশের সম্পদের প্রতি প্রথম অধিকার

বিশ্বের কোনও দেশই অবৈধ অভিবাসীদের নিরবচ্ছিন্নভাবে প্রবেশের অনুমতি দেয় না। কারণ একটি দেশের নাগরিকদের সেই দেশের সম্পদের প্রতি প্রথম অধিকার থাকে। এই ধরনের অধিকার সংবিধান দ্বারা গ্যারান্টিযুক্ত। তবে এই গ্যারান্টিটি দেশের নাগরিকদের অধিকার, অবৈধ অভিবাসীদের জন্য নয়।

বাংলাদেশ থেকে আসা সবাই ভারতীয় নাগরিক

বাংলাদেশ থেকে আসা সবাই ভারতীয় নাগরিক

বাংলার মুখ্যমন্ত্রী মমতা এখন বলেছেন- "যারা বাংলাদেশ থেকে ভারতে এসেছেন তারা সকলেই ভারতীয় নাগরিক। তাদের নাগরিকত্ব রয়েছে। নতুন নাগরিকত্ব দেওয়ার দরকার কোথায়? তারা একের পর এক নির্বাচনে ভোট দিয়ে চলেছেন। তারা প্রধানমন্ত্রী এবং মুখ্যমন্ত্রী নির্বাচন করছেন। তারপরে বলা হচ্ছে যে তারা নাগরিক নন। এ কেমন ধরনের কথা।"

তৃণমূল কংগ্রেসের প্রধান ভোটব্যাঙ্কের রাজনীতি করছেন

তৃণমূল কংগ্রেসের প্রধান ভোটব্যাঙ্কের রাজনীতি করছেন

বিরোধীদের অবৈধ অভিবাসন সংক্রান্ত ইস্যুতে তৃণমূল কংগ্রেসের প্রধান ভোটব্যাঙ্কের রাজনীতি করছেন। মমতা ক্ষমতায় এসেছেন ওই ভোট ব্যাঙ্কে ভর করেই। এবং রাজ্যে অবৈধ অভিবাসীদের বসতি স্থাপনের অনুমতি দেওয়ার জন্য এবং যে ভোট-ব্যাঙ্ক রাজনীতি থেকে উপকৃত হয়েছেন তাদের ভোটাধিকার দেওয়ার জন্যই এই মন্তব্য।

পুরভোট নিয়ে কোনও ভবিষ্যদ্বাণী করতে চান না বিজেপি নেতা মুকুল রায়
সিএএ নিয়ে দ্বিচারিতা প্রকাশ পেয়ে যাচ্ছে

সিএএ নিয়ে দ্বিচারিতা প্রকাশ পেয়ে যাচ্ছে

মমতা বন্দ্যোপাধ্যায় কেন্দ্রের নাগরিকত্ব সংশোধন আইনের বিরোধিতা প্রসঙ্গে এই মন্তব্য করেছেন। বাংলার মুখ্যমন্ত্রী নাগরিকত্ব সংশোধন আইনের কট্টর সমালোচক এবং তিনি সিএএ এবং প্রস্তাবিত এনআরসি বাংলায় প্রয়োগ করতে না দেওয়ার শপথ করেছিলেন। আবার বাংলাদেশ থেকে আগতদের নাগরিকত্ব দেওয়ার সমর্থনে গলা ফাটাচ্ছেন। এতে তাঁর দ্বিচারিতা প্রকাশ পেয়ে যাচ্ছে। এই পরিস্থিতিতে মমতা ধন্দ কাটাতে পারছেন না।

English summary
Mamata Banerjee is in controversy to do comment Bangladeshis are all Indian citizens! It is bipolarity of Mamata Banerjee about CAA and proposed NRC.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X