Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

মুম্বইয়ে নামতেই ডাক আম্বানির, রিলায়েন্সের লগ্নি মুঠোয় বণিকসভায় মমতা

Subscribe to Oneindia News

বাংলার উন্নয়নই তাঁর এক ও একমাত্র লক্ষ্য। সেই কারণেই মুম্বইয়ের বণিকসভার ডাক আসার পরই নির্দিষ্ট পরিকল্পনা স্থির করে নিয়েছিলেন বাংলার মুখ্যমন্ত্রী। সামনেই বিশ্ব বঙ্গ সম্মেলন, তার প্রস্তুতিতেও এখন থেকে কাজ শুরু করে দিলেন মমতা। সেইসঙ্গে সবার উপরে তিনি রাখলেন বাংলার লগ্নির বিষয়টিকেই।

মুম্বইয়ে নামতেই ডাক আম্বানির, রিলায়েন্সের লগ্নি মুঠোয় বণিকসভায় মমতা

মুম্বইয়ে নেমেই মমতা বন্দ্যোপাধ্যায় মুকেশ আম্বানির বাড়িতে একান্ত বৈঠকে বসেন। সেই বৈঠক শেষে তিনি বার্তা দেন, 'যা হল বাংলার পক্ষে ভালোই হল। এবার বাংলায় বিনিয়োগ করতে আগ্রহী রিলায়েন্স গ্রুপ।' ফলে মুম্বইয়ে বণিকসভার আগেই তিনি বড় লগ্নির ভরসা পেয়ে গেলেন। সেই খুশির খবর নিয়েই মমতা বণিকসভার বৈঠকে যোগ দিলেন।

রাজ্যে ইনফোসিস ও আরমেকার আগমন এখন স্রেফ সময়ের অপেক্ষা। তারপর মমতা বন্দ্যোপাধ্যায় টার্গেট করেছেন উইপ্রো-কে ফের রাজ্যে আনার। এবার মুম্বইয়ে গিয়েই মমতা পেয়ে গেলেন রিলায়েন্সের সমর্থন। রিলায়েন্স রাজ্যে ডেটা বেসড সেন্টারমূলক প্রকল্প স্থাপনের পরিকল্পনা করেছে। সেইজন্য মুখ্যমন্ত্রীর কাছে জমিও চেয়েছেন রিলায়েন্স কর্ণধার। মুখ্যমন্ত্রী তাঁকে আশ্বাসও দিয়েছেন।

মুখ্যমন্ত্রী তাঁকে জানুয়ারিতে বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলনে উপস্থিত হওয়ার জন্য আমন্ত্রণ জানিয়েছেন। সেই সম্মেলনে আসার পরই এ ব্যাপারে তাঁকে চূড়ান্ত পরিকল্পনা জানাবেন মমতা। আম্বানি নিজেই আগ্রহী হয়ে এদিন মমতাকে বাড়িতে আহ্বান জানান। তিনি খবর পেয়েছিলেন, মমতা বন্দ্যোপাধ্যায় মুম্বইয়ের বাণিজ্য সম্মেলনে যোগ দিতে আসছেন। তা শুনেই মুকেশ আম্বানি নিজে পোন করে মমতাকে একান্ত বৈঠকের প্রস্তাব দেন।

এদিকে মুম্বইয়ে বণিকসভার বৈঠকে শিল্পপতিদের কাছে মুখ্যমন্ত্রী আহ্বান জানান জুয়েলারি শিল্প নিয়ে বাংলায় পাড়ি দেওয়ার জন্য। তিনি যে ইতিমধ্যে জুয়েলারি হাব করার পরিকল্পনা নিয়েছেন রাজ্যে, তাও উপস্থাপিত করেন মমতা। এতেই স্পষ্ট হয়ে গিয়েছে মুম্বইয়ে মমতা বন্দ্যোপাধ্যায় গিয়েছেন হোম-ওয়ার্ক করেই। তিনি মুম্বইয়ে শিল্পপতিদের এদিন বুঝিয়ে দেন বাংলায় শিল্পের জন্য বর্তমানে কতটা অনুকূল পরিবেশ রয়েছে।

English summary
Chief Minister Mamata Banerjee is favored Reliance's investment for West Bengal.
Please Wait while comments are loading...