ব্যবসায়িক স্বার্থে ডেঙ্গি নিয়ে অপপ্রচার, নবান্নে তোপ মুখ্যমন্ত্রীর

  • Posted By: Soumik
Subscribe to Oneindia News

ডেঙ্গি নিয়ে ভুল তথ্য প্রকাশ করে সাধারণ মানুষকে বিভ্রান্ত করছে কিছু ডায়াগনস্টিক ল্যাব। বৃহস্পতিবার ডেঙ্গি ও অজানা জ্বর নিয়ে নবান্নে উচ্চ পর্যায়ের বৈঠকের পর এমনটাই জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেইসঙ্গে বিধাননগরে ডেঙ্গিতে দুজনের মৃত্যুর জন্য কেন্দ্রের ঘাড়েই দোষ চাপালেন তিনি।

ব্যবসায়িক স্বার্থে ডেঙ্গি নিয়ে অপপ্রচার, নবান্নে তোপ মুখ্যমন্ত্রীর

মুখ্যমন্ত্রী বলেন, বিধাননগরে কেন্দ্রীয় সরকারের অফিসগুলিতে ঠিকমত সাফাই না হওয়ার কারণেই বিধাননগর এলাকায় ডেঙ্গি ছড়িয়েছে বলে অভিযোগ করেছেন মুখ্যমন্ত্রী। অপরদিকে দেগঙ্গা ও হাবড়ায় ডেঙ্গি যে ভয়াবহ আকার ধারন করেছে বলে অভিযোগ উঠেছিল, এদিন সেই অভিযোগও খারিজ করে দিয়েছেন মুখ্য়মন্ত্রী। তাঁর দাবি, ডেঙ্গি নিয়ে অপপ্রচার চলছে, দেগঙ্গায় ডেঙ্গিতে কোনও মৃত্যু হয়নি। কিছু ডায়াগস্টিক সেন্টার ব্যবসায়িক স্বার্থে ডেঙ্গি নিয়ে ভুল রিপোর্ট দিচ্ছে। সেইসঙ্গে সরকারি ডায়াগনস্টিক সেন্টারগুলিকেও আরও দায়িত্বশীল হওয়ার পরামর্শ দিয়েছেন তিনি।

ব্যবসায়িক স্বার্থে ডেঙ্গি নিয়ে অপপ্রচার, নবান্নে তোপ মুখ্যমন্ত্রীর

মুখ্যমন্ত্রী বলেন, রাজ্যে গত ৭-৮ মাসে ডেঙ্গিতে অন্তত ৩০জনের মৃত্যু হয়েছে । অন্যান্য রাজ্যে ডেঙ্গিতে মৃত্যুর নিরিখে এই সংখ্যা খুবই কম বলে মন্তব্য করেছেন তিনি। ডেঙ্গি আক্রান্তদেরও আরও যত্নবান হতে বলেছেন তিনি। মুখ্যমন্ত্রীর মতে, যাঁরা ডেঙ্গিতে আক্রান্ত হয়েছেন, তাঁরাও সুস্থ হওয়ার পর অনেক ক্ষেত্রেই সচেতন হচ্ছেন না। সেইসঙ্গে কিছু পুরসভাও নিজেদের দায়িত্ব পালন করছে না বলেও অভিযোগ করেছেন মুখ্যমন্ত্রী।

English summary
CM Mamata Banerjee says, central government offices in Bidhannagar area are not maintaining cleanliness, she suggests not to pay heed to rumors
Please Wait while comments are loading...

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.