• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

লক্ষ্য ২০২১-এর ভোট! এবার জঙ্গলমহলে বিশ্ববিদ্যালয় মমতার সরকারের

  • |
Google Oneindia Bengali News

এবার জঙ্গলমহলে বিশ্ববিদ্যালয় তৈরি করবে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার। এর ফলে সেখানকার মানুষের দীর্ঘদিনের দাবি পূরণ হবে। ঝাড়গ্রামে এই বিশ্ববিদ্যালয় গড়ে তোলার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ২০ কোটি টাকা ব্যয়ে বিশ্ববিদ্যালয় তৈরি করতে দুবছরের সময়সীমা ধার্ষ করা হয়েছে।

লক্ষ্য ২০২১-এর ভোট! এবার জঙ্গলমহলে বিশ্ববিদ্যালয় মমতার সরকারের

২০ কোটি টাকা ব্যয়ে বিশ্ববিদ্যালয় তৈরি করা হবে। সময়সীমা দুই বছর। যা দিয়ে ইতিমধ্যেই দরপত্র আহ্বান করেছে পূর্ত দফতর। বিশ্ববিদ্যালয় তৈরির কাজের মধ্যে পড়াশোনার পরিকাঠামো ছাড়াও ছাত্রছাত্রীদের জন্য হস্টেল, গেস্ট হাউজ, স্টুডেন্টস অ্যাক্টিভিটি সেন্টার, গ্রন্থাগার ভবনের মতো পরিকাঠামো।

মমতা বন্দ্যোপাধ্যায়ের অভিযোগ ছিল বাম আমলে বঞ্চনার শিকার হয়েছে জঙ্গলমহল। যেই কারণে সেখানে মাওবাদী কার্যকলাপ বাড়ে। কিন্তু ২০১১ সালে ক্ষমতার বদলের সঙ্গে সেখানকার পরিস্থিতির পরিবর্তন হতে শুরু করে। আপাতত সেখানে রাস্তা, ব্রিজ, পানীয় জল অনেক কিছুই কাজ হয়েছে।

পরিকাঠামো উন্নয়নের সঙ্গে ঝাড়গ্রামের মানুষের দাবি ছিল জেলায় একটি বিশ্ববিদ্যালয় তৈরি করার। সেই দাবি মেনেই এই বিশ্ববিদ্যালয় তৈরি করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

তবে সরকারের এই সিদ্ধান্তের পিছনে ভোটব্যাঙ্কের রাজনীতি কাজ করছে বলেও মনে করছেন বিরোধীরা। কেননা, এবারের লোকসভা নির্বাচনে জঙ্গলমহলের একের পর এক আসনে হেরেছে তৃণমূল। যদিও ভোটের পরেই সাংগঠনিক পরিবর্তন করেন মমতা বন্দ্যোপাধ্যায়। এবার সরাসরি স্থানীয়দের মন পেতে বিশ্ববিদ্যালয় তৈরির সিদ্ধান্ত।

English summary
Mamata Banerjee has decided to built University in Jungalmahal
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X