• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

গরমে উদ্বিগ্ন মমতা! স্কুলগুলিতে ফের গরমের ছুটি বাড়ল ২৬ জুন পর্যন্ত, জারি বিজ্ঞপ্তি

Google Oneindia Bengali News

পশ্চিমবঙ্গে (West Bengal) সরকারি, সরকার পোষিত এবং সরকারি সাহায্য প্রাপ্ত স্কুলগুলিতে(School) গরমের ছুটি (Summer Vacation) বাড়ল। এব্যাপারে বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। ২৬ জুন পর্যন্ত তা বাড়ানোর কথা বলা হয়েছে। বিষয়টি নিয়ে শিক্ষামন্ত্রী (Education Minister) ব্রাত্য বসুর (Bratya Basu) সঙ্গে কথা বলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। ১৫ জুন পর্যন্ত স্কুলগুলিতে ছুটি ছিল। তা আরও ১১ দিন বাড়ানো হল।

আগেই শুরু হয়েছিল গরমের ছুটি

আগেই শুরু হয়েছিল গরমের ছুটি

সাধারণভাবে স্কুলগুলিতে গরমের ছুটি শুরু হয়ে মে মাসের মাঝামাঝি থেকে। কিন্তু এবার তীব্র তাপপ্রবাহের কারণে তা শুরু হয় ২ মে থেকে। তবে তার দিন চারেক পরেই তাপপ্রবাহ থেকে মুক্তি পায় বাংলা। ততক্ষণে স্কুলগুলি গরমের ছুটিতে চলে গিয়েছে।

ফের ছুটি বৃদ্ধি নিয়ে আলোচনা

ফের ছুটি বৃদ্ধি নিয়ে আলোচনা

রবিবার উত্তর ২৪ পরগনার পানিহাটিতে দণ্ড মহোৎসবে তিনজনের মৃত্যু হয়। রাজ্যের মন্ত্রী দাবি করেন, তীব্র গরমের জন্যই এই পরিস্থিতি। এছাড়াও এবার বর্ষা ঠিক সময়ে না আসার অস্বস্তিকর গরমের পরিস্থিতি কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায়। তারপর পানিহাটির ঘটনায় চিন্তিত মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর সঙ্গে কথা বলেন। শিক্ষামন্ত্রীকে ব্যবস্থা গ্রহণ করতে নির্দেশ দেন। তারই ভিত্তিতে এদিন শিক্ষা দফতর প্রয়োজনীয় পদক্ষেপ নেয়। সেক্ষেত্রে গ্রীষ্মের ছুটি ১১ দিন বৃদ্ধি করা হয়। সেক্ষেত্রে জুনের আর ৪ টে দিন বাকি থাকল।

উত্তরে বৃষ্টি, দক্ষিণে গরম

উত্তরে বৃষ্টি, দক্ষিণে গরম

এবার উত্তরবঙ্গে আগেই বর্ষার আগমন হলেও দক্ষিণবঙ্গে সময় পেরিয়ে যাচ্ছে। তবুও বর্ষার দেখা নেই। সেই পরিস্থিতিতে সারা রাজ্যেই স্কুলের গরমের ছুটি বাড়ানো নিয়ে প্বেরশ্ন উঠেছে। যখন মে মাসে স্কুলে গরমের ছুটি এগিয়ে আনা হয়, সেই সময় উত্তরবঙ্গের অভিভাবকরা প্রশ্ন তুলেছিলেন, সেখানে তো গরম সেরকম নয়, তাহলে স্কুলে গরমের ছুটি এগিয়ে আনা হল কেন? রাজনৈতিক বিতর্কও শুরু হয়ে যায়। এবার এই সময়ের মধ্যে বর্ষা শুরু হলে কি স্কুল খুলবে, তা নিয়ে প্রশ্ন উঠছে বিভিন্ন মহলে।

বিরোধিতায় শিক্ষক সংগঠন এবং অভিভাবকরা

বিরোধিতায় শিক্ষক সংগঠন এবং অভিভাবকরা

তবে সরকারের পদক্ষেপ নিয়ে চিন্তিত অধিকাংশ অভিভাবক এবং শিক্ষকরাও। একেতে করোনার কারণে দুবছর স্কুলগুলিতে ক্লাস হয়নি। বেসরকারি স্কুলগুলির ছাত্রছাত্রীরা অনলাইনে ক্লাসের সুযোগ পেলেও, সরকারি স্কুলের ছাত্রছাত্রীরা সেই সুযোগ পেয়েছে কম। এই পরিস্থিতিতে ৪৫ দিন গরমের ছুটি কাটানোর পরে ফের তা বাড়ানো হল। ছেলে মেয়েদের শিক্ষায় ব্যাপক ক্ষতি হয়ে যাচ্ছে বলে মনে করছেন শিক্ষক থেকে অভিভাবক সকলেই। কেননা ছুটির জেরে এই বছরের মূল্যায়নই এখন সম্ভবপর হয়নি। সেই কারণে অবিলম্বে স্কুল খোলার দাবি করেছেন, শিক্ষক থেকে অভিভাবক সকলেই।

বিদ্যুৎ প্রকল্প আদানিকে দিতে চাপ মোদীর! অভিযোগ অস্বীকার শ্রীলঙ্কার প্রেসিডেন্টেরবিদ্যুৎ প্রকল্প আদানিকে দিতে চাপ মোদীর! অভিযোগ অস্বীকার শ্রীলঙ্কার প্রেসিডেন্টের

English summary
Mamata Banerjee Govt can increase Summer vacation in Govt Schools by 15 days more
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X