• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কৃষি আইনের বিরোধিতায় প্রথম পদক্ষেপ মমতার, রাজ্য বিধানসভায় বিরোধিতার প্রস্তাব

ধোপে টেকেনি বিজেপির বিরোধিতায়। রাজ্য বিধানসভায় এক প্রকার সর্বসম্মতিতেই পাস হয়ে গেল কৃষি আইন বিরোধী প্রস্তাব। বাম কংগ্রেস যৌথ সমর্থন জানিয়েছেন মমতার এই প্রস্তাবে। কৃষি আইনের বিরোধিতায় এটাই মমতার প্রথম পদক্ষেপ বলে মনে করা হচ্ছে। আজ বিধানসভায় কৃষক আন্দোলনের সমর্থনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর পদত্যাগ দাবি করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

কৃষি আইন বিরোধী প্রস্তাব পাস

কৃষি আইন বিরোধী প্রস্তাব পাস

অবশেষে রাজ্য বিধানসভায় পাস হয়ে গেল কৃষি আইন বিরোধী প্রস্তাব। কৃষক আন্দোলনের সমর্থনে বলতে গেলে তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রথম পদক্ষেপ। আগে থেকে এই প্রস্তাব পাস করানোর পরিকল্পনা করেছিল রাজ্য সরকার। সেই মতো বিরোধীদের চিঠি দিয়ে জানানোও হয়েছিল। নির্ধারিত সময়ে প্রস্তাব পেশ করা হয় বিধানসভায়। বিজেপির গুটি কয়েক বিধায়ক বিরোধিতায় জয় শ্রীরাম স্লোগান দিতে শুরু করেন। কিন্তু তাতে ধোপে টেকেনি বিরোধিতা। বাম-কংগ্রেসের সমর্থন নিয়েই এক প্রকার পাস হয়ে গিয়েছে মমতা সরকারের কৃষি আইন বিরোধী প্রস্তাব।

প্রধানমন্ত্রীর পদত্যাগ দাবি

প্রধানমন্ত্রীর পদত্যাগ দাবি

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর পদত্যাগ দাবি করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বিধানসভা কৃষকদের উপর পুলিশের নির্যাতনের তীব্র নিন্দা করেছেন মমতা। তিিন দাবি করেছেন বিজেপি সরকার জোর করে কৃষি আইন কার্যকর করেছে। কৃষকদের আন্দোলনকে নষ্ট করতে চাইছে বিেজপি। তাই কৃষকদের দেশদ্রোহী তকমা কোনও ভাবেই তিনি বরদাস্ত করবেন না বলে জানিয়েছেন।

কৃষক আন্দোলনকে সমর্থন

কৃষক আন্দোলনকে সমর্থন

প্রথম থেকেই কৃষক আন্দোলনকে সমর্থন জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সিঙ্গুরের জমি আন্দোলনকে স্মরণ করিয়ে মমতা বলেছিলেন কৃষকদের স্বার্থ রক্ষায় তিনি সবসময় রয়েছেন পাশে। তাই দিল্লির কৃষকদের আন্দোলনকে সমর্থন জানিয়ে রাজ্য একাধিক প্রতিবাদ কর্মসূচি করেছে তৃণমূল কংগ্রেস। এমনকী কৃষকদের ডাকা ভারত বনধকেও সমর্থন জানিয়েছিলেন মমতা।

কৃষক আন্দোলনে তোলপাড় দিল্লি

কৃষক আন্দোলনে তোলপাড় দিল্লি

প্রজাতন্ত্র দিবসে দিল্লির রাজপথে এক প্রকার তাণ্ডব চালিয়েছে কৃষকরা। লালকেল্লায় ঢুকে পড়ে সেখানে পতাকা উত্তোলন করেছেন কৃষকরা। পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়িয়েছেন তাঁরা। পরিস্থিতি সামাল দিতে আধাসেনা নামাতে হয়েছে। এমনকী ইন্টারনেট পরিষেবাও বিচ্ছিন্ন করতে হয়েছে দিল্লি সীমানার কিছু অংশে। সেই ঘটনায় কমপক্ষে ১৯ জন আহত হয়েছেন।

বিজেপিতে যাচ্ছেন বৈশালী ডালমিয়া! অমিতের ৩১ জানুয়ারির 'ধামাকা' সভা ঘিরে জল্পনা

English summary
Mamata Banerjee government passen anti Farm law resolution
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X