• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বাজি পোড়ানো নিয়ে কি রাজস্থানের পথে হাঁটবে রাজ্য, কী নির্দেশিকা জানালেন মুখ্যসচিব

করোনা আবহে কালীপুজো নিয়েও গাইডলাইন বেঁধে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্য সচিব আলাপন বন্দ্যোপাধ্যায় নবান্নে সেই নির্দেিশকা ঘোষণা করেছেন। কালীপুজোয় বাজি পোড়ানো নিয়ে সতর্ক করে রাজ্যের মুখ্যসচিব রাজ্যবাসীকে অনুরোধ জানিয়েছেন করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে এবার যেন বাজি পোড়ানো না হয় তার অনুরোধ জানিয়েছেন মুখ্যসচিব

বাজি পোড়ানো নয়

বাজি পোড়ানো নয়

করোনা মারাত্মক হতে পারে বায়ূ দূষণে। কালীপুজো ও দীপাবলিতে রাজ্যবাসীকে বাজি পোড়ানো থেকে বিরত থাকতে বললেন মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার নবান্নে সাংবাদিক বৈঠক করে মুখ্যসচিব বলেন, অন্যান্য বারের থেকে অবার একটু আলাদা হবে আলোর উৎসব। সংযত থেকে উৎসব উদযাপন করার বার্তা দিয়েছেন তিনি। সেই সঙ্গে বাজি পোড়ানো থেকে বিরত থাকার জন্য রাজ্যবাসীকে অনুরোধ জানিয়েছেন তিনি।

শোভাযাত্রা করে বিসর্জন নয়

শোভাযাত্রা করে বিসর্জন নয়

দুর্গাপুজোয় যেমন হয়েছিল তেমনই যেন হয় কালীপুজোতেও। করোনা মহামারীর কারণে কালীপুজোতেও শোভাযাত্রা করে বিসর্জন করা হবে না বলে জানিয়েছে রাজ্য সরকার। বিসর্জনের জন্য নির্দিষ্ট ক্লাবগুলিকে নির্দিষ্ট দিন বেঁধে দেওয়া হবে। সেই মতো হবে বিসর্জন। সুষ্ঠু এবং শান্ত ভাবে বিসর্জন করতে হবে এবার। ঠিক যেমনটা দুর্গাপুজোয় হয়েছে। প্রসঙ্গত উল্লেখ্য করোনা মহামারীর কারণে এবার দুর্গাপুজো কার্নিভাল বাতিল করা হয়েছিল।

বাজি নিষিদ্ধ রাজস্থানে

বাজি নিষিদ্ধ রাজস্থানে

করোনা সংক্রমণের আশঙ্কায় কড়া পদক্ষেপ করেছে রাজস্থান সরকার। দীবাবলীতে এবার রাজস্থানে বাজি পোড়ানো নিষিদ্ধ করেছে গেহলট সরকার। একই সঙ্গে মাস্ক বাধ্যতামূলক করতে আইন আনতে চলেছে তারা। আগেও করোনা নিয়ন্ত্রণ করে দেশে ম়ডেল তৈরি করেছিল রাজস্থান। মোদী সরকার স্বীকার করতে বাধ্য হয়েছিলেন রাজস্থানের করোনা নিয়ন্ত্রণের উদ্যোগকে। সেই ভিলওয়াড়া মডেলেই পরে একাধিক রাজ্যে করা হয়েছিল।

দূষণে বাড়বে করোনা

দূষণে বাড়বে করোনা

আগে থেকেই বিশেষজ্ঞরা সতর্ক করেছেন দূষণ আর শীত এই দুটি হল করোনা সংক্রমণের উত্তম পরিবেশ। তাই শীত কালে করোনা সংক্রমণ আরও বাড়বে বলে জানিয়েছেন গবেষকরা। এর মধ্যে যদি বাজি পুড়িয়ে দূষণ বাড়ানো হয় তাহলে আরও বড় বিপদ অপেক্ষা করে থাকবে দেশবাসীর জন্য। সেকারণেই আগে থেকে রাজ্যবাসীকে সচেতন করেছে রাজ্য সরকার।

কলকাতাঃ ফের মেট্রোয় আত্মহত্যার চেষ্টা, এসপ্ল্যানেড স্টেশনে ঝাঁপ এক যাত্রীর

পাহাড়ের সিলেবাসে গুরুং নেই! মমতাকে সমর্থন-বার্তায় চাঞ্চল্যকর দাবি তামাংয়ের

English summary
Mamata Banerjee government instruct not to use fire crackers in Kalipuja
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X