• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বাংলায় লকডাউনের দিনবদল হল ফের! নয়া বিজ্ঞপ্তিতে কবে কবে লকডাউন, সাফ জানিয়ে দিল নবান্ন

বাংলায় সাপ্তাহিক লকডাউনের দিন ফের বদল করল মমতা বন্দ্যোপাধ্যায়ের তৃণমূল কংগ্রেস সরকার। সোমবার নবান্নের তরফে বিজ্ঞপ্তি জারি করে জানানো হয়, মানুষের আবেদনে সাড়া দিয়ে ফের সম্পূর্ণ লকডাউনের দিন পরিবর্তনের সিদ্ধান্ত নেওয়া হল। অগাস্টে লকডাউন থাকছে সাতদিনই। শুধু দিনের একটু পরিবর্তন করা হচ্ছে। তবে বিজেপির দাবি মেনে ৫ অগাস্ট লকডাউন প্রত্যাহার করা হয়নি।

তৃতীয়বার দিন বদল লকডাউনের

তৃতীয়বার দিন বদল লকডাউনের

তৃতীয়বার দিন বদলের সিদ্ধান্ত নিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে নতুন বিজ্ঞপ্তি জারি করা হয়। করোনা ভাইরাসের চেন ভাঙতে এই সাপ্তাহিক লকডাউনের সিদ্ধান্ত নেওয়া হয়। সপ্তাহে দুদিন করে বাংলায় লকডাউনের সিদ্ধান্ত নেন মুখ্যমন্ত্রী। করোনা পরিস্থিতি সম্পূর্ণটাই নিয়ন্ত্রণে আছে এই বার্তা দিয়ে সচেতনতার জন্য লকডাউন বাড়ানোর সিদ্ধান্ত নেন।

অগাস্টে উৎসবের জন্য দিনবদল

অগাস্টে উৎসবের জন্য দিনবদল

গত মঙ্গলবার নবান্নে বৈঠকের পর মুখ্যমন্ত্রী রাজ্যে লকডাউন বাড়িয়ে ৩১ আগস্ট পর্যন্ত করেন। তারপর জানান, এটা সম্পূর্ণ লকডাউন নয়। সপ্তাহে দুদিন সম্পূর্ণ লকডাউন চলবে। অগাস্ট মাসে সম্পূর্ণ লকডাউন কবে হবে, তা জানান মমতা। প্রথমে ৯ দিন লকডাউন ঘোষণা করেও, অগাস্টে কতকগুলি উৎসবের জন্য তা দুদিন কমানো হয়।

কোন সপ্তাহে কটি লকডাউন

কোন সপ্তাহে কটি লকডাউন

অগাস্টের প্রথম সপ্তাহে অবশ্য দুটি লকডাউন হচ্ছে না। মাত্র একদিন লকডাউন হচ্ছে ৫ অগাস্ট। তা নিয়ে আবার বিজেপির তরফে আপত্তি তোলা হয়েছে। তাঁরা রামপুজোর জন্য ওইদিন লকডাউন মানতে চাইছেন না। যদিও নয়া বিজ্ঞপ্তিতে ওই দিনটি অপরিবর্তিত রাখা হয়েছে। দ্বিতীয় সপ্তাহেও একদিন লকডাউন। তৃতীয় সপ্তাহে দুদিন এবং চতুর্থ সপ্তাহে দুদি্ন লকডাউন করা হচ্ছে। অগাস্টের বাকি তিনদিনের মধ্যে একদিনন লকডাউনের সিদ্ধান্ত অপরিবর্তিত রাখা হয়েছে।

কবে কবে সম্পূর্ণ লকডাউন

কবে কবে সম্পূর্ণ লকডাউন

নবান্নের বিজ্ঞপ্তি দিয়ে জানানো হয়, অগাস্টে মোট সাতদিন লকডাউন হবে। সেই সাতদিন হল- ৫, ৮, ২০, ২১, ২৭, ২৮ ও ৩১ অগাস্ট। ইদুজ্জোহা থেকে শুরু করে রাখিবন্ধন এবং স্বাধীনতা দিবসকে প্রাধান্য দিয়ে এই লকডাউন পরিবর্তন করা হয়েছে। তবে অযোধ্যায় রামমন্দিরের ভূমিপুজো উপলক্ষে কেন বাংলায় লকডাউনের দিন পরিবর্তন হবে না, তা নিয়ে প্রশ্ন তুলে দিন বিজেপি।

নবান্নে বৈঠকের পর লকডাউনের দিনবদল

নবান্নে বৈঠকের পর লকডাউনের দিনবদল

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আগে দু-দুবার পরিবর্তন করেছিলেন লকডাউনের দিন। একবার তিনি সংবাদিক বৈঠক করে উঠে যাওয়ার পর পুনরায় পরিবর্তন করেছিলেন। তারপর টুট করে একটা দিন পরিবর্তন করা হয়েছিল। এবার বিজ্ঞপ্তি জারি করে ফের দিন বদল করা হল। নতুন বিজ্ঞপ্তিতে স্বাধীনতাদিবসের পর দুদিন অর্থাৎ ১৬, ১৭ এবং ২৩ ও ২৪ জুলাই লকডাউন বাতিল করা হয়েছে।

করোনায় আক্রান্ত সিপিআইএম এর পলিটব্যুরো সদস্য মহম্মদ সেলিম

মোদী সরকারের 'জাতীয় শিক্ষানীতি ২০২০' নিয়ে 'সব প্রশ্নের উত্তর' চাইলেন পার্থ! ফের রাজ্য কোমর কষছে

English summary
Mamata Banerjee government in which dates complete lockdown will occur in West Bengal till August 31
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X