• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মোদী সরকারের পথে হাঁটছেন মমতাও! ঐতিহাসিক সিদ্ধান্তে ১০ শতাংশ সংরক্ষণ রাজ্যে

মোদী সরকারের দেখানো পথেই হাঁটতে শুরু করেছে রাজ্য সরকার! বাংলায় আর্থিকভাবে পিছিয়ে পড়াদের জন্য এবার ১০ শতাংশ সংরক্ষণের সিদ্ধান্ত নিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় মন্ত্রিসভার বৈঠকে এই সিদ্ধান্ত নিয়েছেন। মঙ্গলবার পরিষদীয় মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় এ কথা ঘোষণা করেন।

মোদী সরকারের পথে হাঁটছেন মমতাও! ঐতিহাসিক সিদ্ধান্তে ১০ শতাংশ সংরক্ষণ রাজ্যে

এদিন পার্থ চট্টোপাধ্যায় বলেন, ১০ শতাংশ সংরক্ষণের এই সিদ্ধান্ত রাজ্যের পক্ষে ঐতিহাসিক। বেশ কয়েকটি শর্ত পূরণ করলেই এই সংরক্ষণ মিলবে। তবে এসসি-এসটি সংরক্ষণ পাচ্ছেন যাঁরা, তাঁরা এই সংরক্ষণের আওতায় থাকবেন না। তিনি রাজ্যের সংরক্ষণের ধরনকে কেন্দ্রে থেকে আলাদা বলে বর্ণনা করেন।

লোকসভা ভোটের আগে আর্থিকভাবে পিছিয়ে পড়া শ্রেণির জন্য ১০ শতাংশ সংরক্ষণ চালু করেছে মোদি সরকার। আর্থিক সংস্থানের নিরিখে এই প্রথম কোনও সংরক্ষণের ব্যবস্থা করা হয়। ফলে সংরক্ষণের আওতায় আসে উচ্চবর্ণের দরিদ্র পরিবারও। লোকসভা ভোটে বিজেপি অভূতপূর্ব সাফল্য পায়। তারপর সেই পথেই হাঁটল রাজ্যের তৃণমূল সরকার।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বা তাঁর মন্ত্রিসভার সদস্যরা অবশ্য মানতে নারাজ, এই সংরক্ষণ কেন্দ্রকে অনুসরণ করে নয়। কেন্দ্রের তুলনায় রাজ্যের এই সংরক্ষণ সম্পূর্ণ আলাদা। রাজ্যে ১০ শতাংশ সংরক্ষণের সিদ্ধান্তে সিলমোহর পড়ায় স্বভাবতই খুশি মানুষ।

English summary
Mamata Banerjee government decides 10 percent reservation in West Bengal. Mamata Banerjee walks on the way of Modi government
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X