• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

দুর্নীতি দমনে প্রযুক্তিই ভরসা, রেশন বণ্টনে চালু হতে চলেছে OTP বা বায়োমেট্রিক সিস্টেম

রেশনে দুর্নীতি নিয়ে একের পক এক অভিযোগে বিদ্ধ হয়েছে শাসক দল। বিরোধীরা রেশন দুর্নীতিেক হাতিয়ার করে একুশের ভোটের অস্ত্রে শান দিচ্ছে। তাই আগে থেকেই রেশন বণ্টন নিয়ে কড়া সিদ্ধান্ত নিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এবার থেকে এসএমএস ওটিপি অথবা বায়োমেট্রিক পদ্ধতিতে রেশন বণ্টন হবে রাজ্যে। তার জন্য সব প্রস্তুতি সেরে ফেলার নির্দেশ দিয়েছেন তিনি।

রেশন বণ্টনে দুর্নীতি

রেশন বণ্টনে দুর্নীতি

আম্ফান থেকে করোনা সব পরিস্থিতিতেই রাজ্যে রেশন বণ্টনে দুর্নীতির অভিযোগ উঠেছে শাসক দলের নেতাদের বিরুদ্ধে। জেলায় জেলায় এই নিয়ে বিক্ষোভও হয়েছে। রেশন বণ্টনে দুর্নীতি রুখতে মুখ্যমন্ত্রী কড়া নির্দেশ দিলেও কোথাও না কোথাও দুর্নীতি জারি রয়েছে। ইতিমধ্যে ত্রাণ এবং রেশন বণ্টনে দুর্নীতি নিয়ে কড়া পদক্ষেপ করা হয়েছে শাসক দলের পক্ষ থেকে।

বায়োমেট্রিক সিস্টেম রেশনে

বায়োমেট্রিক সিস্টেম রেশনে

রাজ্যে রেশন বণ্টনে যাতে কোনও দুর্নীতি না হয় সেকারণে বায়োমেট্রিক বা এসএমএসে ওটিপির মাধ্যমে রেশন বণ্টনের সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। গ্রহকদের আধার কার্ডের সঙ্গে ডিজিটাল রেশন কার্ডের নম্বর সংযুক্ত করানো হয়েছে। তার সঙ্গে যুক্ত থাকছে গ্রাহকের ফোন নম্বরও। গ্রাহকের মোবাইলে ওটিপি দেওয়ার পরেই রেশন দেওয়া হবে। এছাড়া বায়ো মেট্রিক পদ্ধতি তো থাকবেই

১ বছর রেশন ফ্রি

১ বছর রেশন ফ্রি

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নভেম্বর মাস পর্যন্ত গোটা দেশে রেশন ফ্রি করার কথা ঘোষণা করেছে। রাজ্য সরকার আরেক ধাপ এগিয়ে ২০২১ সালের জুন মাস পর্যন্ত রাজ্যবাসীর জন্য রেশন ফ্রি ঘোষণা করেছেন। এই নিয়ে বিরোধীরা সরব হয়েছেন।

রেশন নিয়ে আক্রমণ বিরোধীদের

রেশন নিয়ে আক্রমণ বিরোধীদের

মমতা সরকারের রেশন বণ্টনে দুর্নীতির অভিযোগে সরব হয়েছে বিরোধীরা। সিপিএম, কংগ্রেস, বিেজপি এক যোগে আক্রমণ শুরু করেেছ। একুশের ভোটের আগে বিরোধীদের মিখ বন্ধ করতেই মমতা বন্দ্যোপাধ্যায়ের রেশন বণ্টনে এই কড়া সিদ্ধান্ত বলে মনে করা হচ্ছে।

১১৭ নাম্বার ওয়ার্ডে করোনা উপসর্গ কাদের রয়েছে তা পরীক্ষা করা হয় পালস অক্সিমিটার দিয়ে

মোহভঙ্গ ১৩ মাসেই! তৃণমূলের পতাকা হাতে নিয়ে বিজেপিকে ষড়যন্ত্রী তকমা বিপ্লবের

English summary
Mamata Banerjee goung to introduce Biometric ration system for ration distribution
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X