• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

রাজীবকে গুরুদায়িত্ব ভোট বৈতরণী পার হতে, একুশের আগে অঙ্ক কষে এগোচ্ছে তৃণমূল

২০১৯-এর নির্বাচনে ধাক্কা খাওয়ার তিন মাসের মধ্যে উপনির্বাচনে ঘুরে দাঁড়িয়েছিল তৃণমূল কংগ্রেস। তিন কেন্দ্রের উপনির্বাচনে তিন তরুণ-তুর্কি নেতা-নেত্রী তাক লাগিয়ে দিয়েছিল। আবারও আসন্ন উপনির্বাচনে তাঁদেরই মধ্যে অন্যমত রাজীব বন্দ্যোপাধ্যায়ের উপর ভরসা রাখলেন মমতা বন্দ্যোপাধ্যায়। ২০২১-এর আগে আসন্ন উপনির্বাচনে উত্তরবঙ্গে তাঁকেই দিলেন গুরুদায়িত্ব।

কালিয়াগঞ্জে তাক লাগিয়েছিল তৃণমূল

কালিয়াগঞ্জে তাক লাগিয়েছিল তৃণমূল

উত্তরবঙ্গের কালিয়াগঞ্জে গতবার উপনির্বাচনে একেবারে তাক লাগানো ফল করেছিল তৃণমূল। তিন মাস আগে যেখানে ৫০ হাজারেরও বেশি ব্যবধানে তৃণমূল কংগ্রেস পিছিয়ে ছিল, সেখানে তীব্র লড়াইয়ের পর জয় ছিনিয়ে এনেছিল তাঁরা। সেই প্রথমবার এই কেন্দ্র থেকে বিজয়ী হয়েছিল তৃণমূল।

কালিয়াগঞ্জে প্রচারের মূল দায়িত্বে ছিলেন রাজীব

কালিয়াগঞ্জে প্রচারের মূল দায়িত্বে ছিলেন রাজীব

এই কালিয়াগঞ্জ কেন্দ্রের প্রচারের মূল দায়িত্বে ছিলেন রাজীব বন্দ্যোপাধ্যায়। এছাড়া একইসঙ্গে আরও যে দুই কেন্দ্রে উপনির্বাচন হয়েছিল, সেই খড়গপুর ও করিমগঞ্জের দায়িত্বে ছিলেন যথাক্রমে শুভেন্দু অধিকারী ও মহুয়া মৈত্র। তিন কেন্দ্রেই বিজয়ী হয়েছিল তৃণমূল। লোকসভায় ধাক্কা খাওয়ার পর পুনরায় অক্সিজেন পেয়েছিল তারা।

টার্গেট উত্তরবঙ্গের ফালাকাটায় উপনির্বাচন

টার্গেট উত্তরবঙ্গের ফালাকাটায় উপনির্বাচন

আবারও উত্তরবঙ্গের ফালাকাটায় উপনির্বাচনের জন্য বেছে নেওয়া হল সেই রাজীব বন্দ্যোপাধ্যায়কে। আলিপুরদুয়ারের এই কেন্দ্রে এ বছরের শেষেই উপনির্বাচন হওয়ার সম্ভাবনা। ২০২১ বিধানসভা নির্বাচনের আগে এই কেন্দ্রের লড়াই বিশেষ তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে তৃণমূল কংগ্রেস। সেই লক্ষ্য নিয়েই ঘুঁটি সাজানো হচ্ছে।

রাজীব বন্দ্যোপাধ্যায় বিশেষ পর্যবেক্ষক

রাজীব বন্দ্যোপাধ্যায় বিশেষ পর্যবেক্ষক

ফালাকাটা উপনির্বাচনে জয়ের লক্ষ্য নিয়েই রাজীব বন্দ্যোপাধ্যায়কে বিশেষ পর্যবেক্ষক নিয়োগ করা হয়েছে। তারপরই আলিপুরদুয়ারে গিয়ে ফালাকাটার দেওগাঁয় বিশেষ নির্বাচনী কর্মিসভার আয়োজন করেন তিনি। প্রতি বুথ থেকে ১০ জন করে তৃণমূল সদস্যকে নিয়ে বৈঠকে বসতে চলেছেন তিনি। উপনির্বাচনের প্রাক্কালে তিনি দলকে চাঙ্গা করার উদ্যোগ নেবেন।

ঋতব্রত বন্দ্যোপাধ্যায় বুথভিত্তিক কাজ করছেন

ঋতব্রত বন্দ্যোপাধ্যায় বুথভিত্তিক কাজ করছেন

উপনির্বাচনের লক্ষ্যে ১১টি পঞ্চায়েতে বুখ ভিত্তিক কর্মসূচি নিয়েছে তৃণমূল। ইতিমধ্যে তৃণমূলের রাজ্য সম্পাদক হওয়ার পর ঋতব্রত বন্দ্যোপাধ্যায় কাজ করে চলেছেন। তিনিও বুথের সদস্যদের নিয়ে বৈঠক করছেন। পূর্ব কাঁঠালবাড়ি ও দেওগাঁয় বিশেষ ভূমিকা পালন করছেন তিনি।

দলবদলে দখলে এসেছে ফালাকাটার এক পঞ্চায়েত

দলবদলে দখলে এসেছে ফালাকাটার এক পঞ্চায়েত

উল্লেখ্য, পূর্ব কাঁঠালবাড়ি পঞ্চায়েতটি বিজেপির দখলে ছিল। সম্প্রতি পঞ্চায়েত সদস্যরা তৃণমূলে যোগ দেওয়ায় অঞ্চলটি তৃণমূলের হয়ে গিয়েছে। ঋতব্রত জোর দিয়েই জানিয়েছেন, আসন্ন নির্বাচনে এই অঞ্চলে আমরা লিড নেব। আমরা বুঝিয়ে দেব এই পঞ্চায়েতে বিজেপির আর কোনও ক্ষমতা নেই।

ঋতব্রতর পর বিশেষ দায়িত্বে রাজীবও

ঋতব্রতর পর বিশেষ দায়িত্বে রাজীবও

মমতা বন্দ্যোপাধ্যায়ও এই কেন্দ্রটিকে বিশেষ গুরুত্ব দিচ্ছেন। তাই ঋতব্রত বন্দ্যোপাধ্যায়ের পর মমতার তাঁর অনুগত আর এক সৈনিক রাজীব বন্দ্যোপাধ্যায়কে সেখানে পাঠানো হচ্ছে। বিশেষ গুরুত্ব দিয়েই ঘূঁটি সাজানো হচ্ছে এই কেন্দ্রে জয়লাভের। কেননা এই কেন্দ্রটির ফল প্রভাব ফেলতে পারে ২০২১-এর নির্বাচনে।

‘দিঘায় কেবল ল্যান্ডিং স্টেশন প্রকল্পে লগ্নি করবে রিলায়েন্স’, কর্মসংস্থানের ঘোষণা মমতার

ছবি সৌ:ফেসবুক

'অহঙ্কারী, দাম্ভিক মোদী সরকার, পরীক্ষার্থীদের বিপদের মুখে ঠেলে দিচ্ছে', তোপ অভিষেকের

English summary
Mamata Banerjee gives special charge to Rajib Banerjee to win by-poll before 2021 Assembly Election
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X