• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

নেতাজির নামে হবে মনুমেন্ট! একুশের আগে 'দেশনায়ক'কে নিয়ে প্রস্তাবের বন্যা মমতার

২০২১ বংলায় বিধানসভা নির্বাচনের বছর। এই বছরই নেতাজি সুভাষচন্দ্র বসুর ১২৫তম জন্মদিবস। একুশে নেতাজির জন্মজয়ন্তী উপলক্ষে অভিনব উদ্যোগ নিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। নেতাজির ভাবাবেগকে তিনি এবার কাজে লাগাতে চাইছেন। সেই লক্ষ্যেই তিনি নেতাজিকে নিয়ে একাদিক গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিলেন এদিন।

নেতাজির জন্মজয়ন্তী নিয়ে বৈঠক মমতার

নেতাজির জন্মজয়ন্তী নিয়ে বৈঠক মমতার

সোমবার নেতাজির জন্মজয়ন্তী নিয়ে নবান্নের সভাঘরে ভার্চুয়াল বৈঠক করলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই বৈঠকে উপস্থিত সুগত বসু-সহ শহরের বিশিষ্টরা। ছিলেন নোবেলজয়ী অর্থনীতিবিদ অভিজিৎ বিনায়ক বন্দ্যোপাধ্যায়ও। আর ছিলেন বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য-সহ প্রশাসনিক আধিকারিকরা।

নেতাজির নামে মনুমেন্ট করার প্রস্তাব

নেতাজির নামে মনুমেন্ট করার প্রস্তাব

নেতাজির জন্মদিবসে জাতীয় ছুটির দাবি মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার আগেই করেছিল। এদিন আবার সেই দাবি তুললেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেইসঙ্গে এদিন নেতাজির নামে মনুমেন্ট করার প্রস্তাবও রাখলেন। এর পাশাপাশি নেতাজির নামে জাতীয় বিশ্ববিদ্যালয় তৈরি করা হোক বলে দাবি উত্থাপন করেন মুখ্যমন্ত্রী।

২৩ জানুয়ারি দেশনায়ক দিবস পালিত হবে

২৩ জানুয়ারি দেশনায়ক দিবস পালিত হবে

মমতা বন্দ্যোপাধ্যায় সিদ্ধান্ত নেন, ২৩ জানুয়ারি দেশনায়ক দিবস হিসেবে পালিত হবে বাংলায়। ওইদিন বেলা ১২টা ১৫-য় বাংলাজুড়ে বাজবে সাইরেন। বাড়ি বাড়ি শঙ্খধ্বনি, উলুধ্বনি দেওয়া হবে। বাংলার আপামর জনসাধারণের কাছে এই আহ্বান জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেইসঙ্গে জানিয়েছেন, নেতাজির জীবন নিয়ে তৈরি হবে শর্টফিল্ম। স্কুল কলেজ, বিশ্ববিদ্যালয়ে জয়হিন্দ বাহিনী গড়ে উঠবে।

১৫ অগাস্ট নেতাজিকে সম্মান জানিয়ে প্যারেড

১৫ অগাস্ট নেতাজিকে সম্মান জানিয়ে প্যারেড

মমতা বন্দ্যোপাধ্যায় এখন থকেই ঘোষণা করে দেন, ১৫ অগাস্ট নেতাজিকে সম্মান জানিয়ে প্যারেড হবে। সমস্ত ট্যাবলোই থাকবে নেতাজি সম্পর্কিত। আর নেতাজির নামে যে মনুমেন্ট করার প্রস্তাব রাখা হয়েছে, তা হলে সেটাই হবে নেতাজির আর্কাইভ। এদিন তিনি ঘোষণা করে দেন, জন্মদিবসে শ্যামবাজার থেকে রেড রোড পর্যন্ত মিছিল করা হবে।

কলকাতাঃ রাতে ভালো ঘুমিয়েছেন সৌরভ, মঙ্গলবার বিশিষ্ট চিকিৎসক দেবী শেট্টি সৌরভকে দেখবেন

মোদীর শাসনকালে রেল নিয়ে চরম বঞ্চনা বাংলাকে, একের পর এক গলদ ফাঁস করলেন শশী পাঁজা

English summary
Mamata Banerjee gives plenty of proposals with Netaji Subhas Chandra Bose’s 125th birthday
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X