• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

জেলাশাসক-পুলিশ সুপারকে সুসম্পর্ক রেখে চলার বার্তা, জেলা ধরে ধরে ‘শাসন’ মমতার

Google Oneindia Bengali News

জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের মধ্যে সমন্বয় রেখে চলার বার্তা দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার নবান্নে প্রশাসনিক বৈঠক করে তিনি বলেন, পুলিশ সুপার ও জেলাশাসকের মধ্যে সুসম্পর্ক বজায় রেখে চলতে হবে। প্রতিটি জেলা ধরে ধরে তিনি জানতে চান, এসপি-ডিএমদের মধ্যে কেমন সম্পর্ক। জেলার প্রশাসনিক প্রধান ও পুলিশ প্রধানদের আরও সক্রিয় হওয়ার বার্তা দিলেন মুখ্যমন্ত্রী।

২১শে মে থেকে ৩১শে মে পর্যন্ত বাংলায় হবে দুয়ারে সরকার ঘোষণা মুখ্যমন্ত্রীর

জেলাশাসক-পুলিশ সুপারের সুসম্পর্ক রেখে চলার বার্তা, জেলা ধরে ধরে ‘শাসন’ মমতার

রাজ্যে একের পর এক ঘটনা ঘটে চলেছে। বহু ক্ষেত্রেই পুলিশের বিরুদ্ধে অভিযোগ উঠেছে। সরাসরি পুলিশকে দায়ী করা হচ্ছে। এই অবস্থায় নবান্ন থেকে মমতা বন্দ্যোপাধ্যায় ভার্চুয়াল মিটিং করলেন প্রতিটি জেলার ডিএম ও এসপির সঙ্গে। তাঁদের সমন্বয় রেখে চলার বার্তা দিলেন। পূর্ব মেদিনীপুর থেকে শুরু করে পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, বীরভূম, পশ্চিম বর্ধমান সমস্ত জেলাকেই তিনি সাবধান করলেন।

মমতা বন্দ্যোপাধ্যায় এদিন সাফ জানান, আমরা বদলার রাজনীতিতে করিনি কখনও করি না। আমরা সিপিএম-বিজেপির কোনও নেতাকে গ্রেফতার করিনি ক্ষমতায় আসার পর। নরকঙ্কাল কেসে কাউকে অ্যারেস্ট করা হয়নি। শুধু কোর্টের নির্দেশের একজন গ্রেফতার হয়েছিল। বিজেপির একাধিক নেতার বিরুদ্ধে একাধিক অভিযোগ ছিল, তবু আমরা তাঁদের বিরুদ্ধে বদলার রাজনীতি করে গ্রেফতার করিনি। উল্টে আমাদের নেতা বা কর্মীর বিরুদ্ধে অভিযোগ উঠলে আমরা চটজলদি ব্যবস্থা নিয়েছি।

মমতা বলেন, শুধু পুলিশ একা সব রক্ষা করতে পারে না। সকলকে নিয়ে সমাজকে রক্ষা করতে হয়। আপনাদের নিয়ে সংসার। তাই আপনাদেরও দায়িত্ব থাকে সমাজকে রক্ষা করার। পুলিশকে তিনি নির্দেশ দেন সাধারণ মানুষের সঙ্গে সমন্বয় রেখে চলতে হবে। তাঁদের সঙ্গে যোগাযোগ রাখতে হবে। খবর রাখতে হবে। পুলিশের কাছে কম খবর থাকছে বলে অভিযোগ করেন মমতা বন্দ্যোপাধ্যায়।

মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, পুলিশকে যেমন এফআইআর নিতে হবে, তেমনই একই ঘটনায় একাধিক অভিযোগ হলে কোনওটা সঠিক সেটা দেখতে হবে। মিথ্যা এফআইআর বাদ দিতে হবে। আর চার্জশিটে ঠিকঠাক ধারা লিখতে হবে। সেইসঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায় নির্দেশ দেন, আইজি ও ডিআইজিকে থানায় যেতে হবে।

মমতা বন্দ্যোপাধ্যায় এই বৈঠকের মাধ্যমে জেলাশাসক ও পুলিশ সুপারকে জয়েন্ট অ্যাকশন নেওয়ার কথা বলেন। সেইসঙ্গে বলেন, বাংলায় গণতন্ত্র আছে, তাই ডায়েরি কমপ্লেন লজ হয়। কিন্তু উত্তরপ্রদেশ, মধ্যপ্রদেশ, গুজরাটে কমপ্লেন লজ হয় না। আমরা অভিযোগও নিই, অ্যাকশনও নিই। নিজেদের দলের লোককে গ্রেফতার করতেও আমরা পিছপা হই না।

এদিন সংবাদমাধ্যমকেও একহাত নেন মমতা বন্দ্যোপাধ্যায়। সংবাদমাধ্যমের উদ্দেশে মমতা বলেন, আপনাদের অভিযোগে এক ব্লক প্রেসিডেন্টকে অ্যারেস্ট করিয়েছি। যদি অভিযোগ সত্যি হয়, তাহলে তাকে কঠোর শাস্তি দেওয়া হবে। আর না হলে উল্টোটাও হতে পারে। আপনাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে। মিডিয়াকে সাবধান করলেন মিথ্যা তথ্য পরিবেশনের বিরুদ্ধে। তিনি সংবাদমাধ্যমকে সঠিক তথ্য পরিবেশন ও নিরপেক্ষতা বজায় রাখার বার্তা দেন।

English summary
Mamata Banerjee gives message to SP and DM’s good relation in West Bengal’s destricts
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X