• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

লোভ সংবরণ করুন, পঞ্চায়েতের আগে মমতার সংযমের বার্তা ছাত্রছাত্রীদের মঞ্চেও

  • |
Google Oneindia Bengali News

লোভে পাপ, আর পাপে...। এই আপ্ত বাক্যের ভূরি ভূরি দৃষ্টান্ত রয়েছে বর্তমান রাজনীতিতে। শাসক দলের নেতাদের বিরুদ্ধে অভিযোগ উঠেছে। অনেক নেতাদের লোভ আর পাপের ফল ভুগতে হচ্ছে রাজ্যের শাসক দল তৃণমূলকে। এই পরিস্থিতিতে বাংলার মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো লোভ সংবরণের বার্তা দিলেন। সংযমী হওয়ার বার্তা দিলেন।

লোভ সংবরণ করুন, পঞ্চায়েতের আগে মমতার সংযমের বার্তা ছাত্রছাত্রীদের মঞ্চেও

সামনেই পঞ্চায়েত নির্বাচন। তাঁর আগে শিশু দিবসে মুখ্যমন্ত্রী ছাত্রছাত্রীদের বার্তা দেওয়ার পাশাপাশি দলের নেতাদেরও বার্তা দিলেন। বার্তা দিলেন মাথা উঁচু করে পথ চলার। তার জন্য সবার আগে লোভ সংবরণ করতে হবে। ছোট্ট জীবন। সেই জীবনকে কণ্টকমুক্ত করতে হলে এইটুকু সংযম দেখাতে হবে। তা না করে বল্গাহীন লোভ করলে অস্বস্তিতে পড়তে হবে।

মমতা বন্দ্যোপাধ্যায় শুধু শিশু দিবসেই নয় দলের কর্মীদের লোভ সংবরণের বার্তা তিনি এর আগে কৃষ্ণনগরের সভা থেকেও দিয়েছেন। তিনি বলেছেন, লোভ সংবরণ করতে না পারলে সমাজের একাংশের মানুষের আস্থাও টলে যাবে তাঁর প্রতি। তাই লোভ না করে সহজ ও সাধারণ জীবনযাত্রা করুন, দেখবেন জীবন স্বাভাবিক ছন্দে এগিয়ে যাবে।

এর পাশাপাশি তিনি বলেন, কাজ করতে গেলে যদি কোনও ভুল হয়ে থাকে তবে আমরা নিশ্চয় শুধরে নেবো। ছাত্রছাত্রীদের সভায় ভুলের তত্ত্ব খাড়া করে তিনি শুধরে নেওয়ার বার্তা দিলেন। বললেন, কাজ করতে গেলে লোকে ভুল করে। সেটা শুধরে নেওয়া দরকার। রাস্তায় হাঁটতে গেলে আমরা কি হোঁচট খাই না। হোঁচট খেলেও আমরা উঠে দাঁড়াই। পায়ে একটু লাগে। সেটা ঠিক করে নিতে হয়।

তাবলে কি বারবার কেউ হোঁচট খায়। হোঁচট খেতে যাতে না হয়, তার জন্য দেখে হাঁটতে হবে। যদি কোনও বন্ধুর পথ থাকে তা এড়িয়ে মসৃণ পথে এগোতে হবে। শিশুদিবসে ছাত্রছাত্রীদের স্মার্টফোন বিতরণ অনুষ্ঠানে মুখ্যমন্ত্রীর মুখে উঠে এল নিয়োগ দুর্নীতির কথা। সেই দুর্নীতির কথায় নেতাদের দূরে থাকার বার্তা দিলেন। আর বললেন বিরোধীদের অপপ্রচার থেকে দূরে থাকতে হবে।

সোমবার কলকাতায় নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে ছাত্রছাত্রীদের সামনেও পরোক্ষে রাজনীতির কথা বললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজনীতির বাইরে বেরোতে পারলেন না। এদিন তিনি তাঁর সরকারের ১১ বছরের খতিয়ানও তুলে ধরেন। তিনি বলেন, ছাত্র-ছাত্রীদের সামনে আমার বলতে খারাপ লাগছে। কিন্তু আমি বলতে বাধ্য হচ্ছে। আমি সে জন্য দুঃখিত। কিন্তু কিছু লোক যারা বাংলাকে ভালোবাসে না, সারাক্ষণ কুৎসা, চক্রান্ত ও অপপ্রচার করে বেড়াচ্ছে।

টেট দুর্নীতি, রাজ্য সরকারের বিরুদ্ধে ফের চক্রান্ত নিয়ে সরব মমতাটেট দুর্নীতি, রাজ্য সরকারের বিরুদ্ধে ফের চক্রান্ত নিয়ে সরব মমতা

English summary
Mamata Banerjee gives message of moderation from stage of Students before Panchayat Election
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X