India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

জিটিএ নির্বাচন মে-জুনেই! পাহাড়ে পঞ্চায়েত ভোটের বার্তা মমতা বন্দ্যোপাধ্যায়ের

Google Oneindia Bengali News

জিটিএ ইলেকশন হয়ে যাক মে-জুন মাসের মধ্যে। শিলিগুড়িতে সরকারি অনুষ্ঠান থেকে ডিটিএ ভোটের দামামা বাজিয়ে দিলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রবিবার তিনি বলেন, পাহাড়ে জিটিও নির্বাচন হোক মে-জুনেই। চাই পঞ্চায়েত ইলেকশনও হোক। এই মর্মে পাহাড়ের নির্বাচনী আইন বদলের বার্তা দেন তিনি।

নজরে বিরোধী জোট, এপ্রিলেই দিল্লি যাত্রা মমতার

জিটিএ নির্বাচন মে-জুনেই! পাহাড়ে পঞ্চায়েত ভোটের বার্তা মমতা বন্দ্যোপাধ্যায়ের

মমতা বলেন, পাহাড়ে দ্বিস্তর পঞ্চায়েত রয়েছে। ত্রিস্তরের জন্য আবেদন করা হয়েছে। কেন্দ্রীয় সরকারকে বলেছি ত্রিস্তর করে দেওয়া হোক পাহাড়ে। সে জন্য কিছু কিছু রাজনৈতিক দলের সঙ্গে কথা বলতে হবে। যাতে পাহাড়, উত্তর ও দক্ষিণবঙ্গের জেলাগুলিতে শান্তি বজায় থাকে, সেটা দেখাও জরুরি।

দুয়ারে সরকারে সাড়ে চার কোটি মানুষ পরিষেবা পেয়েছেন, বাংলার উন্নয়ন বার্তায় মমতাদুয়ারে সরকারে সাড়ে চার কোটি মানুষ পরিষেবা পেয়েছেন, বাংলার উন্নয়ন বার্তায় মমতা

সম্প্রতি পুর নির্বাচনে পাহাড় রাজনীতিতে বিরাট পরিবর্তন ঘটে গিয়েছে। গোর্খা জনমুক্তি মোর্চাকে হারিয়ে সরিয়ে পাহাড়ে উত্থান হয়েছে হামরো পার্টির। মাত্র তিনমাস আগে আত্মপ্রকাশ করেই পাহাড়ের শাসনভার হাতে তুলে নিয়েছে তারা। তারপর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পাহাড় সফরে যাচ্ছেন। তার আগে তিনি জিটিএ নির্বাচনের ইঙ্গিত দিয়েছিলেন। এদিন শিলিগুড়ির সরকারি মঞ্চ থেকেও জিটিএ নির্বাচনের সম্ভাব্য দিনক্ষণ জানিয়ে দিলেন মুখ্যমন্ত্রী। স্বভাবতই পাহাড়ের রাজনৈতিক দলগুলির সঙ্গে কথা বলে তিনি একটা সিদ্ধান্তে উপনীত হবেন।

তৃতীয়বার ক্ষমতায় আসার পর এখনও একবার পাহাড় সফরে যাননি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। প্রায় এক বছর পর তিনি রবিবার পা রাখছেন পাহাড়ে। পাহাড়ে তিনি সরকারি অনুষ্ঠানে যোগ দেবেন। সেইসঙ্গে তিনি রাজনৈতিক ব্যক্তিত্বদের সঙ্গে বৈঠকও করবেন। সেই বৈঠক নিয়েই জল্পনা শুরু হয়েছে, তবে কি পাহাড়ে এবার রাজনৈতিক সমীকরণ বদলাতে চলেছে।

সেই জল্পনার আগে অবশ্য মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় স্পষ্ট করে দিয়েছেন, তাঁর পাহাড় সফরের উদ্দেশ্য। তিনি পাহাড়ের পঞ্চায়েত ব্যবস্থা নিয়েও উদ্বিগ্ন। তিনি চান পাহাড়ে পঞ্চায়েত ভোট করতে। কিন্তু পাহাড়ের পঞ্চায়েত ভোট করতে সমস্যা এখন পঞ্চায়েত আইন নিয়ে। পাহাড়ে দ্বিস্তরীয় পঞ্চায়েত ব্যবস্থাকে ত্রিস্তরীয় করতে হবে। তিনি তাই কেন্দ্রের কাছে আবেদন জানিয়েছেন। এখন পাহাড়ের রাজনৈতিক দলগুলির সঙ্গে কথা বলে তাঁদের মতামত জানবেন।

মমতা বন্দ্যোপাধ্যায় দীর্ঘ কর্মসূচি নিয়ে পাহাড় তথা উত্তরবঙ্গ সফরে গিয়েছেন। রাজনৈতির মহল মনে করছে মমতা বন্দ্যোপাধ্যায় জিটিএ নির্বাচন নিয়ে বড় ঘোষণা করতে পারেন। তিনি সফরের প্রথম দিনে শিলিগুড়ির সরকারি পঞ্চ থেকে জিটিএ নিয়ে বার্তা দিয়ে দিলেন। এমনও জানালেন পাহাড়ের রাজনৈতকি দলগুলির সঙ্গে কথা বলতে হবে জিটিএ নিয়ে। তিনি জিটিএ-তেও শিলিগুড়ির মতো ফ্রি অ্যান্ড ফেয়ার নির্বাচনের বার্তা দিয়ে রাখলেন। মমতা বন্দ্যোপাধ্যায় পুরসভা নির্বাচনের ফলাফল প্রকাশের পরই জিটিএ নির্বাচন নিয়ে ইঙ্গিত দিয়েছিলেন। এদিন ফের তিনি একবার জিটিএ বার্তা দিয়ে রাখলেন।

English summary
Mamata Banerjee gives message of election in GTA and Panchayat in Hill of Darjeeling
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X