India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

বাংলা একাধিক ক্ষেত্রে সেরার সেরা, শিল্পে আরও বিনিয়োগের বার্তা দিলেন মুখ্যমন্ত্রী

Google Oneindia Bengali News

বাংলায় আরও শিল্প বিনিয়োগ আসছে। পৃথিবীর নজর এখন বাংলার দিকে। তাই নিজেদের উপর বিশ্বাস রাখুন, নিজেদের নিয়ে গর্ব করুন। বাংলা আবার জগৎসভায় শ্রেষ্ঠ আসন নেবেই। সোমবার বিশ্ব বাংলা প্রাঙ্গণের উদ্বোধন করেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি এদিন বাংলার শিল্পবান্ধব পরিস্থিতি তুলে ধরে আরও বিনিয়োগের বার্তা দিলেন নবরূপে সজ্জিত বিশ্ববাংলা প্রাঙ্গন থেকে।

হাঁসখালির কিশোরীর ধর্ষণ ও মৃত্যুর ঘটনায় মুখ খুললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

বাংলা একাধিক ক্ষেত্রে সেরার সেরা, শিল্পে আরও বিনিয়োগের বার্তা দিলেন মুখ্যমন্ত্রী

মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, করোনার প্রকোপ কাটিয়ে দু-বছর পর ফের বসছে রাজ্যের সবথেকে বড় শিল্প সম্মেলন। বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলনের আসর এই মাসেই বসছে কলকাতায়। কলকাতার মিলন মেলা বিশ্ববাংলা প্রাঙ্গনের রূপ নিয়েছে। সেই বিশ্ববাংলা প্রাঙ্গণের উদ্বোদন করেন মুখ্যমন্ত্রী। সেখানেই বাংলার শিল্পস্থাপনের উপযুক্ত পরিবেশের বর্ণনা দিয়ে আরও বিনিয়োগের বার্তা দেন তিনি।

মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, এই মুহূর্তে বিনিয়োগের সেরা গন্তব্য হল বাংলা। নানা প্রকল্পে বিশ্বের দরবারে বাংলা পুরষ্কৃত হয়েছে। বহু ক্ষেত্রেই আমরা দেশের সেরা। আমরা জাতীয় স্তরে তো বটেই বহুক্ষেত্রে আন্তর্জাতিক স্তরে পুরস্কৃত হয়েছিল। শিল্পপিতারা বাংলার অনুকূল পরিবেশে শিল্পস্থাপন করতে এবং বিনিয়োগ করতে মুখিয়ে রয়েছেন। এবার বিশ্ববঙ্গ শিল্প সম্মেলনে তাই বিরাট লগ্নির আশা করছেন মুখ্যমন্ত্রী।

মমতা এদিন বিশ্ববঙ্গ শিল্প সম্মেলনের মঞ্চ থেকে বলেন, বাংলা উন্নয়নের পথে এগিয়ে চলেছে তরতরিয়ে। সেই উন্নয়ন পথ ধরে আগামী দিনে বাংলায় আরও বিনিয়োগ আসতে চলেছে। সারা পৃথিবীর কাছে নজরকাড়া হয়ে উঠেছে বাংলা। সকলের পাখির চোখ বাংলার অনুকূল পরিবেশে শিল্প গড়ে তোলার। এখন আমরা বড় কাজের জন্য এগিয়ে চলেছে। সেই বড় কাজের জন্য শুধু বড় মানসিকতার দরকার।

২৪-এ বেগ দেবে তৃণমূল, তাই মিডিয়া-এজেন্সি নিয়ে বিজেপির ষড়যন্ত্র! গর্জে উঠলেন মমতা২৪-এ বেগ দেবে তৃণমূল, তাই মিডিয়া-এজেন্সি নিয়ে বিজেপির ষড়যন্ত্র! গর্জে উঠলেন মমতা

মমতা বন্দ্যোপাধ্যায় এদিন সাফল্যের খতিয়ান দিয়ে বলেন, বাংলা এখন সবার থেকে এগিয়ে আছে আরও অনেক ক্ষেত্রে। ১০০ দিনের কাজে বাংলা এক নম্বরে। কর্মসংস্থানে বাংলা সেরা। চর্মশিল্পে রাজ্য এক নম্বরে, সামাজিক প্রকল্পেও এক নম্বরে বাংলা। সামাজিক সুরক্ষাতেও বাংলা এক নম্বরে। এমনকী এমএসএমই-তেও বাংলা সবার উপরে রয়েছে।

মমতা বন্দ্যোপাধ্যায় এদিন বলেন, বেশ কয়েকটি সামাজিক প্রকল্পে বিশ্বের দরবারে প্রশংসিত হয়েছে। এইসব দেখে ভিনদেশের শিল্পপতিরা বাংলা নিয়ে আগ্রহ প্রকাশ করছেন। তাঁরা বিনিয়োগ করতে আগ্রহী। শিল্পের ক্ষেত্রে আমরা অনেক কাজ সহজ করে দিয়েছিল। সবথেকে বড় কথা আমরা ল্যান্ড ব্যাঙ্ক করে দিয়েছিল। ফলে রেজিস্ট্রেশনের জন্য এক জানালা সিস্টেমও রয়েছে আমাদের। শিল্পের প্রসারে আমরা সবসময় আমরা উৎসাহী হয়ে কাজ করে চলেছি।

এদিন মিলনমেলাকে বিশ্ববঙ্গ প্রাঙ্গণ হিসেবে উপস্থাপিত করার পর মুখ্যমন্ত্রী রাজ্যের উন্নয়নের বাদ্যি বাজান। তিনি বলেন, আমরা কাজে বিশ্বাসী। তাই সর্বদা কাজ করে চলেছি। রাজ্যে আরও একটি ইন্ডোর স্টেডিয়াম তৈরি হচ্ছে। তা তৈরি হচ্ছে আলিপুরে। ধনধান্য নামে ওই স্টেডিয়ামটি শঙ্খের আদলে তৈরি হবে।

English summary
Mamata Banerjee gives message more investment in industry in west Bengal before Bengal global summit
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X