• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মমতার কৌশলে ঘুম উড়তে চলেছে প্রশাসক অশোকের, নয়া সিদ্ধান্তে রাজ্য রাজনীতি উত্তাল

শিলিগুড়ি পুরসভায় প্রশাসক হিসেবে সিপিএমের অশোক ভট্টাচার্যকে নিয়োগ করেছে মমতার প্রশাসন। তাঁর শর্ত মেনে তৃণমূল কাউন্সিলরদের বোর্ডে স্থান দেওয়া হয়নি। এবার অশোক ভট্টাচার্য ও বামফ্রন্টকে চাপে রাখতে পাল্টা কৌশল নিল তৃণমূল। প্রশাসক হিসেবে নিয়োগের পরই নতুন বোর্ড গড়ে চক্রব্যুহে বেঁধে ফেলল অশোক ভট্টাচার্যকে।

বোর্ডে ছ-জন তৃণমূল কাউন্সিলর

বোর্ডে ছ-জন তৃণমূল কাউন্সিলর

অশোক ভট্টাচার্যের নেতৃত্বাধীন বোর্ড অফ অ্যাডমিনিস্টারিজে স্থান হয়নি কোনও তৃণমূল কাউন্সিলরের। এবার তাই এসজেডিএ পরিচালন বোর্ডের সদস্য করা হয়েছে ছ-জন তৃণমূল কাউন্সিলরকে। ১৭ জনের বদলে এই বোর্ড রাখা হয়েছে ২১ জনকে। শিলিগুড়ি পুরসভার সদ্য প্রাক্তন তৃণমূল কাউন্সিলর নান্টু পাল হয়েছে এই বোর্ডের ভাইস চেয়ারম্যান।

নয়া বোর্ড গড়ে চাপ প্রশাসক অশোককে

নয়া বোর্ড গড়ে চাপ প্রশাসক অশোককে

তিনি বোর্ডের ভাইস চেয়ারম্যান হয়েই চাপ দিতে শুরু করেছেন প্রশাসক অশোক ভট্টাচার্যকে। বাম আমলে কোনও উন্নয়ন হয়নি বলে তাঁর অভিমত। কেন উন্নয়ন হয়নি তা প্রশাসকের কাছে তা জানতে চাওয়া হবে এসজেডিএ বোর্ডের তরফ থেকে। বামফ্রন্টকে চাপে রাখতেই এই প্রক্রিয়া বলে মনে করছে রাজনৈতিক মহল।

বামফ্রন্টের উপর চাপ সৃষ্টির খেলা

বামফ্রন্টের উপর চাপ সৃষ্টির খেলা

রাজনৈতিক বিশেষজ্ঞরা মনে করছেন, অশোক ভট্টাচার্যকে প্রশাসক পদে দেওয়ায় তৃণমূল খানিকটা গুরুত্ব পাবে বলে ভেবেছিল। কিন্ত শিলিগুড়ির পুরসভায় কতৃত্বভার একাই নিজের দখলে রেখেছেন অশোক ভট্টাচার্য। তাই তৃণমূল নতুন এক কৌশল নিয়ে অশোক ভট্টাচার্য ও বামফ্রন্টের উপর চাপ সৃষ্টির খেলা শুরু করল।

চারদিনের মধ্যে নতুন বোর্ড

চারদিনের মধ্যে নতুন বোর্ড

করোনার আবহে পিছিয়ে গিয়েছে পুরভোট। ঠিক সেই সময়েই প্রশাসক পদে মেয়রদের বসালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শিলিগুড়ি পুরসভায় প্রশাসক পদে বসেন অশোক ভট্টাচার্যের মতো পোড়খাওয়া রাজনীতিবিদ। চাঞ্চল্যকর ভাবে তৃণমূল কাউন্সিলরদের সরিয়ে নিয়ে অশোক ভট্টাচার্যের শর্ত মেনেই এই বোর্ড তৈরি করা হয়। তার চারদিনের মধ্যে নতুন বোর্ড করে তৃণমূল চাপ তৈরিতে উদ্যত হল।

মহারাষ্ট্র, মধ্যপ্রদেশ, গুজরাত, চেন্নাই, দিল্লি থেকে আসলেই বাধ্যতামূলক কোয়ারেন্টিন: মুখ্যমন্ত্রী

কেন্দ্রের টাকার হিসেব দেয়নি রাজ্য! সুন্দরবনের ক্ষতিতে যুক্ত শাসকদলও, বিস্ফোরক দিলীপ ঘোষ

English summary
Mamata Banerjee gives challenge to Ashok Bhattacharya after appointment as administrator
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X