• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কেন্দ্রের অবহেলার স্বীকার নেতাজি, দুই নোবেল জয়ীকে নিয়ে কমিটি গঠন করলেন মমতা

এগিয়ে আসছে নেতাজি সুভাষ চন্দ্র বসুর ১২৫ তম জন্মদিন। সেই উদযাপনে কোনও খামতি রাখতে চায় না রাজ্য সরকার। সেকারণে ২ নোবেল জয়ীকে নিয়ে বিশেষ কমিটি গঠন করলেন তিনি। তাতে চেয়ারপার্সন মুখ্যমন্ত্রী নিজে। রয়েছেন অর্থনীতিবিদ অমর্ত্য সেন, অভিজিৎ বিনায়ক বন্দ্যোপাধ্যায় সহ বঙ্গে একাধিক বিশিষ্টজন। নেতাজির মৃত্য রহস্য উদ্ঘাটনে তেমন আগ্রহ দেখায়নি কেন্দ্রীয় সরকার অভিযোগ করেছেন মুখ্যমন্ত্রী। প্রসঙ্গত উল্লেখ্য ২৩ জানুয়ারি নেতাজির জন্মদিনের দিন জাতিয় ছুটি ঘোষণার দাবি জানিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি লিখেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

কমিটি গড়লেন মমতা

কমিটি গড়লেন মমতা

১২৫ তম জন্মদিন এগিয়ে আসছে নেতাজির। তার আগেই গোটা রাজ্যে কোন পরিকল্পনায় নেতাজির জন্মদিন উদযাপন করা হবে এই নিয়ে পরিকল্পনা ছকে ফেলেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্যের বিশিষ্টজনদের নিয়ে একটি কমিটি গঠন করে ফেলেছেন তিনি। তাতে রয়েছেন দুই নোবেলজয়ী অর্থনীতিবিদ অমর্ত্য সেন ও অভিজিৎ বিনায়ত বন্দ্যোপাধ্যায়। এছাড়াও রয়েছেন, সুগত বসু, সুমন্ত্র বসু, অমিত মিত্র, শঙ্খ ঘোষ, শীর্ষেন্দু মুখোপাধ্যায়,যোগেন চৌধুরী, শুভাপ্রসন্ন, জয় গোস্বামী সহ রাজ্যের একাধিক বিশিষ্ট ব্যক্তিত্ব। মুখ্যমন্ত্রী নিজে এই কমিটির চেয়ার পার্সন।

কেন্দ্রের বিরুদ্ধে অবমাননার অভিযোগ

কেন্দ্রের বিরুদ্ধে অবমাননার অভিযোগ

মমতা বন্দ্যোপাধ্যায় এদিন অভিযোগ করেছেন নেতাজির মৃত্যু রহস্য উদঘাটনে এখনও তেমন তৎপর নয় কেন্দ্র। অনেকটা উদাসীন আচরণ করে থাকেন তাঁরা। নেতাজির সম্পর্কে এখনও অনেক তথ্য প্রকাশ করা হয়নি বলে অভিযোগ করেছেন মুখ্যমন্ত্রী। অনেক তথ্যই এখনও অজানা রয়ে গিয়েছে কেন্দ্রের উদাসীনতার জন্য। কিন্তু রাজ্য এই বীর বঙ্গ সন্তানের অবমাননা হতে দেবে না বলে জানিয়েছেন তিনি।

জাতীয় ছুটি ঘোষণার দাবি

জাতীয় ছুটি ঘোষণার দাবি

এর আগে মুখ্যমন্ত্রী প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে নেতাজির জন্মদিন উদযাপন নিয়ে চিঠি লিখেছিলেন। ২৩ জানুয়ারি জাতীয় ছুটি ঘোষণার আবেদন জানিয়ে প্রধানমন্ত্রীকে চিঠি লিখেছিলেন মমতা। এবং ১২৫ তম জন্মদিনের আগেই যেন মোদী সরকার এই সিদ্ধান্ত নেন তারও দাবি জানিয়েছিলেন মমতা।

উদ্যোগী বাংলার

উদ্যোগী বাংলার

কেন্দ্র গুরুত্ব না দিলেও বঙ্গের বীর সন্তানের কোনও রকম অবমাননা রাজ্য সরকার হতে দেবে না বলে জানিয়েছেন সেকারণেই ১২৫ তম জন্মদিনটি বিশেষ গুরুত্ব দিয়ে উদযাপন করতে চাইছে রাজ্য সরকার। সেকারণেই কমিটি গঠন। এই কমিটি গঠনের পর অন্য রাজ্যগুলিও এই নিয়ে উদ্যোগী হবে বলে মনে করেন মমতা। রাজ্যে কীভাবে এই জন্মবার্ষিকী উদযাপন করা হবে তা নিয়ে পরিকল্পনা করবে এই কমিটি।

বাংলায় হিংসার রাজনীতি চরমে পৌঁছে গিয়েছে, অনুব্রত 'ভাইরাস' আক্রমণের পাল্টা দিলেন বিজেপি সাংসদ

English summary
Mamata Banerjee form special committee for Netaji Subhsh Chandra Bose birthday celibration
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X