• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

১০০-র লক্ষ্যে ছুটছেন নেত্রী মমতা, বিরোধী থেকে শাসক হয়েও চালিয়ে যাচ্ছেন নিরন্তর প্রচেষ্টা

লেখক মমতা বন্দ্যোপাধ্যায়ের লেখা বই এ বছর কলকাতা বইমেলায় ৯০-এর ঘর অতিক্রম করতে চলেছে। তাঁর লক্ষ্য রয়েছে ১০০টি বই লেখার এবং তা প্রকাশের, এবার সেটা ৯১-৯২ হতে চলেছে। মমতা বলেন, আমি ১০০-র সীমা অতিক্রম করতে চাই। এটি এখনও সম্ভব। কিছুটা কাজ বাকি আছে। আমি বিশ্বাস করি সেঞ্চুরির লক্ষ্যপূরণ করতে পারব।

লেখার প্রতি মমতার অনুরাগের কথা

লেখার প্রতি মমতার অনুরাগের কথা

নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে তৃণমূল কংগ্রেসের ছাত্র ও যুব শাখার কর্মীদের এক সমাবেশে বক্তব্য রাখছিলেন তিনি। তখনই তিনি জানান লেখার প্রতি তাঁর অনুরাগের কথা। তৃণমূল কংগ্রেস সুপ্রিমো জানান, বিভিন্ন শিরনামের বই ছাড়াও এবার তিনি তাঁর কাব্যগ্রন্থের ৯৯৬টি কবিতা সংকলন প্রকাশ করতে চলেছেন।

‘উপলব্ধি’ এখনও অন্যতম সেরা বিক্রয়ক

‘উপলব্ধি’ এখনও অন্যতম সেরা বিক্রয়ক

বইয়ের সাথে মমতা বন্দ্যোপাধ্যায়ের এই কালি-কলমের সম্পর্ক শুরু হয়েছিল ১৯৯৫ সাল থেকে। পঁচিশ বছর ধরে তাঁর এই বই লেখার প্রতি অনুরাগ অটুট রয়েছে। দলীয় সূত্রে জানা গেছে, মমতার বন্দ্যোপাধ্যায়ের লেখা ‘উপলব্ধি' এখনও অন্যতম সেরা বিক্রয়ক হিসাবে রয়ে গেছে।

২০১১-য় রেকর্ড সংখ্যক বই বিক্রি

২০১১-য় রেকর্ড সংখ্যক বই বিক্রি

২০১১ সালে বামফ্রন্টকে ক্ষমতাচ্যুত করে মুখ্যমন্ত্রী হিসাবে শপথ গ্রহণের কয়েক মাস আগে বইমেলায় তাঁর বই রেকর্ড সংখ্যক বিক্রি হয়েছিল। সেই বিক্রি থেকে প্রাপ্ত আয় ছাড়িয়ে গিয়েছিল দশ লক্ষ টাকা। সেইসঙ্গে তাঁর জনপ্রিয়তা যেমন বেড়েছে, তেমনি তাঁর বই বিক্রিও বেড়েছে।

সরস্বতী পুজোর পরে তীব্র আন্দোলন

সরস্বতী পুজোর পরে তীব্র আন্দোলন

বর্তমানে বিজেপি সরকারের নাগরিকত্ব সংশোধন আইনের বিরুদ্ধে তিনি সরব হয়েছেন। এই আইনকে কালাকানুন তকমা দিয়ে তিনি গণ আন্দোলনের রূপ দিতে চলেছেন প্রতিবাদকে। এদিন ছাত্রছাত্রী-যুবকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, সরস্বতী পুজোর পরে ৩১ জানুয়ারি থেকে শিক্ষার্থীরা আন্দোলন আরও তীব্র করবে।

লড়াইয়ের কর্মসূচি তৈরি মমতার

লড়াইয়ের কর্মসূচি তৈরি মমতার

মমতা নির্দেশ দেন, ১ ও ২ ফেব্রুয়ারি প্রতি ব্লকে প্রতিবাদ মিছিল ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হবে। ৫ ফেব্রুয়ারি প্রতিটি ব্লকে মানববন্ধন করা হবে। ৬ এবং ৭ ফেব্রুয়ারি মৌনমিছিল করা হবে। ১০ থেকে ১৩ ফেব্রুয়ারি পর্যন্ত বাড়ি বাড়ি প্রচার চলবে। প্রত্যেক শিক্ষার্থীকে এক হাজার বাড়ি ঘুরে দেখার চেষ্টা করতে হবে। এই মর্মে তিনি ম্যান্ডেলাকে অনুসরণ করার বার্তা দেন। মমতা বলেন, বর্ণবাদ, সাম্প্রদায়িকতার বিরুদ্ধে লড়াইয়ে তিনি আমাদের অনুপ্রেরণা।

দেশ জুড়ে কৃষকের আত্মহত্যা রোধে কেন্দ্রকে ভূমি সংস্কারের পরামর্শ মহিলা কৃষক অধিকার মঞ্চের

English summary
Mamata Banerjee fixes the target to publish 100 books in book fair of Kolkata. She remains now in 91-92. She firms to touch goal
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X