• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

১২ ঘণ্টার কার্ফুর ঝক্কি উড়িয়ে মমতা দিলেন নতুন গাইডলাইন! লকডাউনে এবার যে নিয়মে

করোনার মোকাবিলায় দেশজুড়ে লকডাউন বৃদ্ধির পর রাজ্যেও ৩১ মে পর্যন্ত লকডাউন বাড়িয়ে দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু বাংলার মুখ্যমন্ত্রী কেন্দ্রের নির্দেশ মেনে কার্ফু জারিতে নারাজ। তিনি কার্ফু জারিতে তাঁর অনীহার কথা জানিয়ে শুধু লকডাউনের বার্তা দিয়েছেন মুখ্যমন্ত্রী। তিনি জানিয়েছেন রাজ্যের লকডাউন এবার হবে ভিন্নরকম।

 'কার্ফু' শব্দে আপত্তি আছে মমতার

'কার্ফু' শব্দে আপত্তি আছে মমতার

মমতা বলেন, কেন্দ্র আমাদের সন্ধ্যা সাতটা থেকে সকাল সাতটা পর্যন্ত কারফিউ চাপিয়ে দিতে বলেছে। তবে আমি সাধারণ মানুষের উপর কার্ফু চাপিয়ে দিতে চাই না। 'কার্ফু' শব্দে আমার আপত্তি আছে। আমি সবাইকে নিয়ম মেনে চলার আহ্বান জানাই। আমরা কোনও কার্ফু বাস্তবায়ন করব না। লকডাউন চলবে।

কার্ফু নয়, অ্যাকশন

কার্ফু নয়, অ্যাকশন

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, কার্ফু লাগু করা হচ্ছে না রাজ্যে। কিন্তু জমায়েত হলে পুলিশ অ্যাকশন নেবে। কেউ যাতে অপপ্রচার করতে না পারে, তার জন্য মানুষকেই এগিয়ে আসতে হবে। মানুষকে সক্রিয় হয়ে আটকে দিতে হবে মিথ্যাচার। আর মানুষকে সচেতন থাকতে হবে।

কন্টেনমেন্ট জোনকে তিনভাগে ভাগ

কন্টেনমেন্ট জোনকে তিনভাগে ভাগ

মুখ্যমন্ত্রী এদিন কার্ফু না করে শুধু লকডাউনের ঘোষণা করে স্পষ্ট করে দেন কীভাবে চলবে এবার লকডাউন। মমতা জানান, রাজ্যে কন্টেনমেন্ট জোনকে তিনভাগে বিভক্ত করে আমরা বিভিন্ন কাজ করব। যাতে সমস্ত অর্থনৈতিক কর্মকাণ্ড বা সামাজিক পরিষেবা চালু রাখা যায় তার ব্যবস্থ করছে রাজ্য। সামাজিক দূরত্ব মেনে কাজ করতে বুথ ও ওয়ার্ডভিত্তিক কন্টেনমেন্ট জোন করা হচ্ছে।

কোন ভাগে কী থাকবে

কোন ভাগে কী থাকবে

কন্টেনমেন্ট জোনকে তিনভাগে ভাগ করা হয়েছে। কন্টেনমেন্ট-এ জোন হল অ্যাফেক্টিভ জোন, কন্টেনমেন্ট-বি হল বাফার জোন আর কন্টেনমেন্ট-সি হল ক্লিন জোন। রাজ্যকে এই তিন জোনে ভেঙে কাজের ধারা চলবে। কোন জোনে কী পরিষেবা মিলবে তাও ঠিক করে দেওয়া হবে। তবে ছাড় পেলেও কাছাকাছি দাঁড়ানো যাবে না।

উৎসব প্রসঙ্গে কী বললেন মমতা

উৎসব প্রসঙ্গে কী বললেন মমতা

মমতা বলেন, পয়লা বৈশাখ করতে পারিনি আমরা, সংখ্যালঘু মুসলিমরা বাড়িতে রমজান মাস পালন করছেন, পুজোও হয়তো বাড়িতে করতে হবে। সবাই কো-অপারেট করুন। দয়া করে কাউকে উসকাবেন না। দেশটা যেমন আমাদের সবার, রাজ্যটাও আমাদের সবার, এটা ভাবুন।

বিশ্বে করোনা ত্রাণে কোন শিল্পপতিরা সবচেয়ে বেশি টাকা দান করলেন! তালিকায় একমাত্র ভারতীয় কে

English summary
Mamata Banerjee doesn’t accept central’s stand about curfew in lockdown. Bengal’s CM gives new guideline for lockdown in corona situation
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X