• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ঝোপ বুঝে কোপ মারলেন মমতা! করোনা যুদ্ধে আরও টাকা চাই, বললেন মোদীকে

করোনা মহামারীর রূপ নিয়েছে গোটা ভারতে। ভূ-ভারত যখন করোনা নিয়ে আতঙ্কে, তখন ভারতও তার বাইরে নয়। এই অবস্থায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে ভিডিও কনফারেন্সে কোভাস উদ্বোধন করলেন মমতা বন্যোরধপাধ্যায়। এই বৈঠকেই বাংলার মুখ্যমন্ত্রী ঝোপ বুঝে কোপ মারার চেষ্টা করলেন। তাঁর দাবি, করোনার সঙ্গে যুদ্ধ করতে আর্থিক সহায়তা চাই।

করোনা যুদ্ধে রাজ্যের আরও টাকার প্রয়োজন

করোনা যুদ্ধে রাজ্যের আরও টাকার প্রয়োজন

করোনার আবহে আর্থিক সহায়তা নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় প্রথম থেকে সরব ছিলেন। এর আগে যতবারই বলার সুযোগ পেয়েছেন তিনি এই দাবি করে এসেছেন। এদিনও তার অন্যথা হল না। মমতা বলেন, করোনা যু্দ্ধে রাজ্য আড়াই হাজার কোটি টাকা খরচ করেছে ইতিমধ্যেই। রাজ্যের আরও টাকার প্রয়োজন।

রাজ্য তার প্রাপ্য পায়নি, মোদীকে বললেন মমতা

রাজ্য তার প্রাপ্য পায়নি, মোদীকে বললেন মমতা

তাঁর কথায়, কোভিড মোকাবিলায় আমরা কেন্দ্রের কাছ থেকে মাত্র ১২৫ কোটি টাকা পাওয়া গিয়েছে। আর রাজ্যের পাওনা রয়েছে ৫৩ হাজার কোটি টাকা। জিএসটিতে রাজ্যের ভাগ বাবদ ৪১৩৫ কোটি টাকা পাওনা রয়েছে। আর করোনার আবহেই ঘূর্ণিঝড় আম্ফানের জন্য রাজ্য চেয়েছিল ৩৫ হাজার কোটি টাকা। পেয়েছে মাত্র ১ হাজার কোটি টাকা।

বিপর্যয় মোকাবিলা তহবিল থেকে খরচ অসম্ভব

বিপর্যয় মোকাবিলা তহবিল থেকে খরচ অসম্ভব

মমতা বলেন, কেন্দ্রকে বারবার এ ব্যাপারে জানিয়েছি। এর উত্তরে কেন্দ্র বলছে বিপর্যয় মোকাবিলা তহবিল থেকে খরচ করতে কিন্তু তা অসম্ভব। কারণ পশ্চিমবঙ্গ নদীমাতৃক রাজ্য, যে কোনও সময়ে যে কোনও বড় বিপর্যয় ফের নেমে আসতে পারে। আর কোভিডের জন্য আলাদা তহবিল হোক, সেটাই আমরা চাই।

পরীক্ষা বাড়ানোর জন্য সবরকম চেষ্টা হচ্ছে

পরীক্ষা বাড়ানোর জন্য সবরকম চেষ্টা হচ্ছে

রাজ্যে মোট ৮১টি ল্যাব রয়েছে। নমুনা পরীক্ষার জন্য আরও ল্যাবের প্রয়োজন। এছাড়া রাজ্যে ১০৬টি সেফ হাউস তৈরি করা হয়েছে। রাজ্যে প্লাজমা ব্যাঙ্ক ও কেভিড ক্লাব তৈরি করা হয়েছে। মমতা বলেন, পরীক্ষা বাড়ানোর জন্য সবরকম চেষ্টা করা হচ্ছে, এখন জোর করে পরীক্ষা বাধ্যতামূলক করতে গেলে সমস্যা আরও বাড়বে।

Positive Story : করোনা আবহে ভারত ও বাংলাদেশের মধ্যে পণ্যবাহী ট্রেনে রপ্তানি বানিজ্য শুরু

মমতার সামনেই নাম না করে করোনা পরিস্থিতি থেকে চাল বণ্টন নিয়ে তুলোধনা মোদীর! কোন বার্তা প্রধানমন্ত্রীর

English summary
Mamata Banerjee demands to PM Modi more grant to fight against Coronavirus. She presents the situation of state in corona time
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X