• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

অমিত শাহ পদত্যাগ করুন, শীতলকুচি কাণ্ডে তীব্র প্রতিবাদ মমতার, আগামিকালই কোচবিহারে যাচ্ছেন মুখ্যমন্ত্রী

কোচবিহারের ঘটনাই প্রমাণ করে দিয়েছে অমিত শাহের চক্রান্ত। বনগাঁর সভা থেকে সরাসরি কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর পদত্যাগ দাবি করেছেন মমতা। আগামিকালই তিনি কোচবিহারে যাচ্ছেন বলেও বনগাঁর সভা থেকে ঘোষণা করেছেন মমতা। তিনি অভিযোগ করেছেন কেন্দ্রীয় বাহিনী যে লাগাতার বিজেপির হয়ে কাজ করে চলেছে তা প্রমাণ করে দিয়েছে আজকের ঘটনা। এদিকে সিআইএসএফের তরফে দাবি করা হয়েছে আত্মরক্ষার্থে গুলি চালিয়েছে তারা।

কোচবিহারে ঝরল রক্ত

কোচবিহারে ঝরল রক্ত

চতুর্থ দফার ভোটে কোচবিহারে নজিরবিহীন ঘটনা ঘটেছে। কোচবিহারের শীতলকুচিতে পর পর ২ বার গুলি চালানোর ঘটনা ঘটেছে। প্রথমে গুলি চালানোর ঘটনা ঘটেছে পাগলাপীরে। সেখানে ভোট দিয়ে বেরোতেই ভোটারের উপর গুলি চালানো হয়। হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা মৃত বলে জানান। মৃতকর্মী আনন্দ বর্মন(১৮)। বিজেপির বলে দাবি করা হয়েছে। অন্যদিকে মাথাভাঙায় গুলিতে চারজনের মৃত্যু হয়েছে। কেন্দ্রীয় বাহিনীর গুলিতেই ৪ জন মারা গিয়েছেন বলে জানা গিয়েছে। নির্বাচন কমিশনও খবরের সত্যতা স্বীকার করেছে। অন্যদিকে কোচবিহারের পুলিশ সুপার দেবাশিস ধরও নিজে সেই সত্যতা জানিয়েছে।

অমিত শাহকে নিশানা মমতার

অমিত শাহকে নিশানা মমতার

ঘটনার তীব্র নিন্দা করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। বনগাঁর সভা থেকে সরাসরি কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে কাঠগড়ায় দাঁড় করিয়েছেন তিনি। মমতা অভিযোগ করেছেন অমিত শাহের ষড়যন্ত্রেই কেন্দ্রীয় বাহিনী কাজ করছে তা প্রমাণ হয়ে গিয়েছে। অবিলম্বে পদত্যাগ করুন অমিত শাহ। দাবি করেছেন তিনি। আগেও মমতা বন্দ্যোপাধ্যায় অভিযোগ করেছিলেন তিনি কেন্দ্রীয় বাহিনীকে পরিচালনা করছে অমিত শাহ। প্রচারসভায় তিনি বলেছিলেন অমিত মোদীকে বলব আপনি আপনার হোমমিনিস্টারকে সামলে রাখুন।

কোচবিহার যাচ্ছেন মমতা

কোচবিহার যাচ্ছেন মমতা

বনগাঁর সভা থেকেই মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন আগামিকাল তিনি কোচবিহারে যাবেন। সেখানে সিআইএসএফ গুলি চালিেছে সেখানে যাবেন। পঞ্চায়েত ভোটেও এত মৃত্যু হয়নি যা ঘটেছে বিধানসভা ভোটে। তীব্র আক্রমণ শানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। আত্মরক্ষার্থে গুলি চালিয়েছে বলে নিজেেদর দায় এড়াতে চাইছে কেন্দ্রীয় বাহিনী মনও অভিযোগ করেছেন তিনি। রবিবারই রাজ্যজুড়ে প্রতিবাদে নামছে তৃণমূল কংগ্রেস। কালো ব্যাজ পরে প্রতিবাদ জানানো হবে বলে জানানো হয়েছে।

আত্মরক্ষার্থে গুলি

আত্মরক্ষার্থে গুলি

এই ঘটনায় সিআইএসএফ আত্মরক্ষার্থে গুলি চালিয়েছে বলে জানিয়েছেন কোচবিহারের পুলিশ সুপার দেবাশিস ধর। তিনি দাবি করেছেন ঘিরে ধরা হয়েছিল সিআইএসএফকে। তাঁদের রাইফেল ছিনিয়ে নেওয়ার চেষ্টা করা হয়। তারপরেই গুলি চালায় কেন্দ্রীয় বাহিনী।এই ঘটনায় কেন্দ্রীয় নির্বাচন কমিশন রিপোর্ট তলব করেছে। বিকেল ৫টার মধ্যে রিপোর্ট তলব করা হয়েছে। ১২৬ নম্বর বুথে ভোট বন্ধ করে দেওয়া হয়েছে।

শীতলকুচিকাণ্ড নিয়ে বিজেপিকে বিষাক্ত তিরে বিদ্ধ করলেন মমতা, কমিশনকে চাঁচাছোলা প্রশ্ন দিদিরশীতলকুচিকাণ্ড নিয়ে বিজেপিকে বিষাক্ত তিরে বিদ্ধ করলেন মমতা, কমিশনকে চাঁচাছোলা প্রশ্ন দিদির

English summary
Mamata Banerjee demand resignation of home minister Amit Shah over Shitalkuchi CISF firing case
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X