• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মমতা দায়িত্ব লাঘব করলেন দুই মন্ত্রীর, শুভেন্দু-অরূপদের ‘ডান হাত’ হলেন কারা

মমতার ভরসার দুই দক্ষ সংগঠক তথা ডাকসাইটে মন্ত্রীর চাপ কমানো হল। তৃণমূলে কংগ্রেসের তরফে সিদ্ধান্ত নেওয়া হয়েছে দুই মন্ত্রী শুভেন্দু অধিকারী ও অরূপ বিশ্বাসের ভার লাঘব করার। এই লক্ষ্যে অরূপকে একটা জেলার দায়িত্ব থেকে সরিয়ে দেওয়া হয়েছে। আর শুভেন্দুর ভার কমাতে তাঁর সঙ্গে জুড়ে দেওয়া হয়েছে কয়েকজন নেতাকে।

অরূপ বিশ্বাসের চাপ কমাতে

অরূপ বিশ্বাসের চাপ কমাতে

উত্তরবঙ্গের অধিকাংশ জেলার পর্যবেক্ষক ছিলেন মন্ত্রী অরূপ বিশ্বাস। তার মধ্যে আলিপুরদুয়ারের দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে তাঁকে। জলপাইগুড়ি ও দার্জিলিং জেলার দায়িত্ব থেকেও তাঁকে অব্যাহতি দেওয়া হতে পারে এমন ইঙ্গিতও মিলেছে মমতা বন্দ্যোপাধ্যায়ের কথায়।

অরূপের বদলি হচ্ছেন যাঁরা

অরূপের বদলি হচ্ছেন যাঁরা

আলিপুরদুয়ারে অরূপ বিশ্বাসের স্থলাভিষিক্ত করা হয়েছে দু-জন মন্ত্রীকে। এই জেলার পর্যবেক্ষকের দায়িত্ব সামলাবেন মন্ত্রী মলয় ঘটক ও পূর্ণেন্দু বসু। এখন আপাতত দার্জিলিং ও জলপাইগুড়ি জেলার দায়িত্বে থাকছেন অরূপ বিশ্বাস। এই দুই জেলাতেও নতুন মুখ আনা হতে পারে বলে ইঙ্গিত মিলেছে।

শুভেন্দুর ভার লাঘব করতে

শুভেন্দুর ভার লাঘব করতে

শুভেন্দু অধিকারীর দায়িত্ব ছিল পশ্চিমাঞ্চলের জেলাগুলির। এছাড়া শুভেন্দুর দায়িত্বে মালদহ, মুর্শিদাবাদও রয়েছে। পশ্চিমাঞ্চলের জেলাগুলিতে তাঁর সঙ্গে অন্যদের জুড়ে শুভেন্দুর ভার লাঘব করা হচ্ছে। শুক্রবার তৃণমূলের বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তিনি শুভেন্দুর সঙ্গে জেলা বিশেষে একজন করে মন্ত্রী বা শীর্ষ নেতাকে জুড়ে দিয়েছেন।

শুভেন্দুর সঙ্গে দায়িত্ব যাঁরা

শুভেন্দুর সঙ্গে দায়িত্ব যাঁরা

মমতা বন্দ্যোপাধ্যায় নিজেই স্থির করে দিয়েছেন, পশ্চিম মেদিনীপুরে শুভেন্দুর সঙ্গে থাকবেন সুব্রত বক্সি, ঝাড়গ্রামে পার্থ চট্টোপাধ্যায়, বাঁকুড়ায় সুব্রত মুখোপাধ্যায়। পুরুলিয়ায় শুভেন্দুর সঙ্গে তিনি রেখেছেন দীপ্তাংশু চৌধুরীকে। মমতা শুভেন্দুকে নির্দেশ দিয়েছেন মুর্শিদাবাদে প্রাক্তন মন্ত্রী সুব্রত সাহাকে সঙ্গে রাখতে।

English summary
Mamata Banerjee rearranges the TMC’s organization and decreases the charges of Subhendu Adhikari and Arup Biswas.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X