• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

২০০০ কোটি টাকার বরাদ্দ রাজ্যে, শিল্প থেকে সামাজিক প্রকল্পে জোয়ার আনতে চান মমতা

৩০ জুন পর্যন্ত লকডাউন বাড়়ানোর সিদ্ধান্ত নিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তার পাশাপাশি আরও এক বড় ঘোষণা করেছেন তিনি। সোমবার রাজ্য মন্ত্রিসভার বৈঠক শেষে সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী জানান, রাজ্যের জন্য বিশ্বব্যাঙ্ক ২০০০ কোটি টাকা বরাদ্দ করেছে। উল্লেখ্য, রাজ্যে এক মাস পর মন্ত্রিসভার বৈঠক হল। সেখানেই নেওয়া হল দুটি বড় সিদ্ধান্ত।

শিল্প ও লজিস্টিক হাবের পরিকাঠামো নির্মাণে বরাদ্দ

শিল্প ও লজিস্টিক হাবের পরিকাঠামো নির্মাণে বরাদ্দ

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানান, মন্ত্রিসভার বৈঠকে বিশ্বব্যাঙ্কের দেয় প্রায় ২০০০ কোটি টাকা বিভিন্ন খাতে বরাদ্দ করা হয়েছে। অত্যন্ সহজ শর্তে বিশ্বব্যাঙ্ক এই ঋণ দিয়েছে। মুখ্যমন্ত্রী জানিয়েছেন বিশ্বব্যাঙ্কের দেয় টাকার মধ্যে ১০৫০ কোটি টাকা শিল্প ও লজিস্টিক হাবের পরিকাঠামো নির্মাণে বরাদ্দ করা হয়েছে।

৮৫০ কোটি টাকা সামাজিক প্রকল্পে বরাদ্দ

৮৫০ কোটি টাকা সামাজিক প্রকল্পে বরাদ্দ

মমতা বলেন, রাজ্যে মাঝারি ও ছোট শিল্প পরিকাঠামোর উন্নয়নে ওই টাকা খরচ করা হবে। বাকি ৮৫০ কোটি টাকা সামাজিক প্রকল্পে খরচ করা হবে। এই টাকা মূলত জয় বাংলা, জয় জহরের মতো বিভিন্ন পেনশন প্রকল্প ও অন্যান্য ভাতা প্রদানে খরচ করা হবে বলে সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

আনলক ওয়ানের মধ্যেই বাড়ল লকডাউন

আনলক ওয়ানের মধ্যেই বাড়ল লকডাউন

এদিন আরও একটি সিদ্ধান্ত নেন মমতা বন্দ্যোপাধ্যায়। আগামী ৩০ জুন পর্যন্ত লকডাউন বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়। সোমবার পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এ কথা ঘোষণা করেন। করোনা ভাইরাসের সংক্রমণ বাড়ছে। এরই মধ্যে বেশ কিছু ক্ষেত্রে শিথিলকরণ হয়েছে লকডাউন। এই আনলক ওয়ানের মধ্যেই তিনি ফের লকডাউন বাড়ানোর সিদ্ধান্ত নিলেন।

মমতা বন্দ্যোপাধ্যায়ের আরও কড়া দাওয়াই

মমতা বন্দ্যোপাধ্যায়ের আরও কড়া দাওয়াই

এদিনই সামাজিক দূরত্ব মেনে রেস্তোরাঁ, হোটেল এবং শপিংমলগুলি খোলা হয়েছে। বাস, অটোসহ- সমস্ত পরিবহণই চলছে। এই অবস্থায় লকডাউন বাড়িয়ে মমতা বন্দ্যোপাধ্যায় আরও কড়া হওয়ার বার্তা দিলেন আনলক ওয়ানে। উল্লেখ্য, কেন্দ্রীয় সরকার আগেই ৩০ জুন পর্যন্ত লকডাউন বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছিল।

সামাজিক দূরত্বের নীতিমালা মেনে চলার নির্দেশ

সামাজিক দূরত্বের নীতিমালা মেনে চলার নির্দেশ

কেন্দ্রীয় সরকারের ঘোষণামতো মহারাষ্ট্র, পঞ্জাব, তেলেঙ্গানা, উত্তরপ্রদেশ এবং তামিলনাড়ুর মতো রাজ্যগুলি ইতিমধ্যে ৩০ জুন পর্যন্ত লকডাউন ঘোষণা করে দিয়েছে। এই লকডাউন দেশজুড়েই চলছে শিথিলকরণের সঙ্গেই। এবার বাংলাও লকডাউন বাড়িয়ে দিল। এদিকে, লকডাউন নিষেধাজ্ঞাগুলি আরও সহজ করার জন্য রাজ্য জানিয়ে দিয়েছে সোমবার থেকে রেস্তোরাঁ, শপিংমল এবং উপাসনালয়গুলি উন্মুক্ত করা হয়েছে। তবে তাদের সামাজিক দূরত্বের নীতিমালা-সহ কেন্দ্রের দেওয়া নির্দেশিকা কঠোরভাবে মেনে চলতে হবে।

আনলক পর্বে করোনা নিয়ে হাল্কা মনোভাব কেন? সতর্ক হোন, বার্তা রাজ্যপালের

করোনার প্রতিকূলতার মধ্যেও বেতন বৃদ্ধি! জুনিয়র ডাক্তারদের পাশে মমতার সরকার

English summary
Mamata Banerjee decides to increase estimate of 2000 crore to develop West Bengal
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X