• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ভারতী ঘোষকে বঙ্গরত্ন! মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার নিল ‘অসাধারণ’ এক পদক্ষেপ

নন্দীগ্রাম না দেখে নিজের এলাকা সামলান, দিলীপকে পরামর্শ পার্থর

ভারতী ঘোষকে বঙ্গরত্ম সম্মান দিচ্ছে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার। চিরাচরিত ধারা বজায় রেখে মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বাধীন মা-মাটি-মানুষের সরকার দৃষ্টান্তমূলক আরও একটি পদক্ষেপ নিতে চলেছে। সংস্কৃতি জগতের অনেক মানুষই এতদিন মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারের কাছে থেকে জীবনকৃতি সম্মান পেয়েছেন। এবার সেই তালিকায় যুক্ত হচ্ছে ভারতীর নাম।ভারতী ঘোষকে বঙ্গরত্ম সম্মান দিচ্ছে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার। চিরাচরিত ধারা বজায় রেখে মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বাধীন মা-মাটি-মানুষের সরকার দৃষ্টান্তমূলক আরও একটি পদক্ষেপ নিতে চলেছে। সংস্কৃতি জগতের অনেক মানুষই এতদিন মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারের কাছে থেকে জীবনকৃতি সম্মান পেয়েছেন। এবার সেই তালিকায় যুক্ত হচ্ছে ভারতীর নাম।

অমর কীর্তির জন্য সম্মানিত

অমর কীর্তির জন্য সম্মানিত

মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার ক্ষমতায় আসার পর বিক্ষিন্ন জগতের মানুষকে তাঁদের অমর কীর্তির জন্য সম্মানিত করা হচ্ছে। এবার সম্মানিত হচ্ছে টেবল টেনিস তারকা ভারতী ঘোষ। তাঁকে ভারতীয় টেবিল টেনিসের রানি বলা হয়। সেই ভারতীকেই এবার মমতা বন্দ্যোপাধ্যায় সম্মানিত করবেন।

ভারতীর হাতে মমতার বঙ্গরত্ন

ভারতীর হাতে মমতার বঙ্গরত্ন

ভারতীর হাতে তুলে দেওয়া হবে বঙ্গরত্ন। সেই ১৯৬৮ সাল থেকে টেবল টেনিসে দেশকে উচ্চে তুলে ধরার নেপথ্যে কাজ করে যাচ্ছেন ভারতী। ৭৫ বছর বয়সেও তিনি নীরবে তৈরি করে যাচ্ছেন বহু খেলোয়াড়। তাঁর হাত ধরে উঠে এসেছে মান্তু ঘোষ থেকে শুরু করে শুভজিৎ সাহা, গণেশ কুণ্ডু, সুব্রত রা, সঞ্জয় দে, প্রসেনজিৎ বসুর মতো খেলোয়াড়।

বঙ্গরত্ন সম্মানের কথায় আপ্লুত ভারতী

বঙ্গরত্ন সম্মানের কথায় আপ্লুত ভারতী

তাঁর শিষ্য-শিষ্যারা ভারতীয় টেবিল টেনিসকে উঁচুতে তুলে ধরেছেন। দেশকে তথা রাজ্যকে বহু সম্মান এনে দিয়েছেন তাঁরা। যাঁর হাত ধরে তাঁরা উঠে এসেছিলেন, এবার তাঁর সম্মানিত হওয়ার পালা। তাঁকে সম্মানিত করবে মমতার সরকার। বঙ্গরত্ন সম্মানের কথা শুনে তিনি আপ্লুত। তিনি জানান, আমার বিশ্বাসই হচ্ছে না।

টেবল টেনিস তাঁর প্রথম প্রেম, শেষও

টেবল টেনিস তাঁর প্রথম প্রেম, শেষও

এই ভারতী ঘোষের বাড়ি শিলিগুড়ি। উত্তরবঙ্গের টেবিল টেনিসকে তিনি খ্যাতির শিখরে তুলে ধরেছিলেন। তিনি জাতীয় স্তরে বহু টেনিস খেলোয়াড় উপহার দিয়েছেন। টেবিল টেনিসকেই তিনি নিজের সংসার ভেবে সেবা করে চলেছেন। তাঁর হাত ধরে উঠে আসা খেলোয়াড়রাই তাঁর কাছে সন্তানতুল্য। বয়সের ভারও তাঁকে দমিয়ে দিতে পারেনি এই টেবল টেনিস প্রেম থেকে।

'বুদ্ধিজীবীরা উচ্ছিষ্টভোগী কিছু ভাত ছড়িয়ে দিলে কুড়িয়ে খায়', বিতর্কে জয়প্রকাশ

English summary
Mamata Banerjee decides to give ‘Bangoratno samman’ to Bharati Ghosh in 2020. Mamata’s government takes again a remarkable decision
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X