মোদীকে বাঙালি বিরোধী বলে তোপ মমতার, দিলেন কড়া হুঁশিয়ারি

  • Posted By: Dibyendu
Subscribe to Oneindia News

অসমের জাতীয় নাগরিক পঞ্জীকরণ ইস্যুতে এবার আন্দোলনে নামছে তৃণমূল। বৃহস্পতিবার সংসদে ধর্নার জন্য মমতা বন্দ্যোপাধ্যায় নির্দেশ দিয়েছেন দলীয় সাংসদদের। বিজেপি সব কিছু নিয়ে রাজনীতি করছে। বীরভূমের আমোদপুরের সভা থেকে বুধবার এমনটাই অভিযোগ করেছেন তিনি।

মোদীকে বাঙালি বিরোধী বলে তোপ মমতার, দিলেন কড়া হুঁশিয়ারি

আগুন নিয়ে খেলবেন না। বিজেপিকে এমনই হুঁশিয়ারি দিলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী তথা তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। জঙ্গলমহল উৎসবের অনুষ্ঠানের মঞ্চ হলেও, সেখান থেকেই তিনি কড়া ভাষায় আক্রমণ করেন কেন্দ্রীয় সরকার তথা বিজেপিকে। কেন্দ্রীয় সাহায্য, ক্ষুদ্র সঞ্চয় নিয়ে সমালোচনা দিয়ে শুরুটা হলেও, পুরো অংশেই ছিল কড়া কেন্দ্র বিরোধিতা বার্তা।

মমতা বন্দ্যোপাধ্যায় অভিযোগ করেন, অসমে সবাই বাঙালি খেদাও করছে। জাতীয় নাগরিক পঞ্জীকরণের প্রথম খসড়ায় ৭০ শতাংশ বাঙালির নাম বাদ যাওয়া প্রসঙ্গে তিনি বলেন, বাংলা-অসম সীমানায় গণ্ডগোল হলে তার প্রভাব পুরো বাংলাতেই পড়বে। বাংলার কেউ অসমে থাকলে তাঁকে বুকে করে রাখার বার্তাও দেন মমতা বন্দ্যোপাধ্যায়। একইসঙ্গে অসমের তালিকা ইস্যুতে বৃহস্পতিবার সংসদে গান্ধী মূর্তির পাদদেশে দলীয় সাংসদদের ধর্না দিতেও নির্দেশ দিয়েছেন।

বিজেপি শাসিত রাজ্যে কাজে গিয়ে মৃত্যু প্রসঙ্গও টেনে আনেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বিজেপির কাছে আবেদন জানা, রাজ্যের ছেলেদের সঙ্গে এমন করবেন না।

তিন তালাক বিরোধী বিল নিয়েও কেন্দ্রের কড়া সমালোচনা করেন মমতা বন্দ্যোপাধ্যায়। বলেন, এই বিলে মহিলাদের বিপদ আরও বেড়ে যাবে।

English summary
Mamata Banerjee criticises the first NCR draft of Assam. Names of 70 percent Bengali Resident's are missing in First NRC draft.

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.