• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

নতুন করে সোনার বাংলা তৈরি করার কিছু নেই! রাঙামাটিতে দাঁড়িয়ে বিজেপির প্রতি হুঙ্কার মমতার

  • |

২০ ডিসেম্বর বোলপুরে রোড শো করেছিলেন অমিত শাহ (amit shah) । এদিন তারই পাল্টা ৪ কিমি পদযাত্রা করেন তৃণমূল সুপ্রিমো তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (mamata banerjee)। পরে বোলপুরে জামবুনির মাঠে করা সভা থেকে শান্তিনিকেতনে অকথা, কুকথার অভিযোগ করে, বিজেপিকে (bjp) নিশানা করেন তিনি।

বীরভূমঃ বিজেপিকে তুলোধোনা করলেন মমতা বন্দ্যোপাধ্যায়
শান্তিনিকেতনকে ঘিরে অকথা, কুকথা

শান্তিনিকেতনকে ঘিরে অকথা, কুকথা

এদিন মুখ্যমন্ত্রী বোলপুরের সভা থেকে বিশ্বভারতী ও শান্তিনিকেতনকে ঘিরে অকথা, কুকথার অভিযোগ করেন। এব্যাপারে তিনি বিশ্বভারতী কর্তৃপক্ষের পাশাপাশি বিজেপিকেও দায়ী করেন। তিনি বলেন, বিশ্বভারতী কর্তৃপক্ষ এবং বিজেপি অমর্ত্য সেনকেও রেহাই দেয়নি। প্রসঙ্গত বিশ্বভারতী কোনও কোনও মহল থেকে বলা হয়েছে, অমর্ত্য সেন বিশ্বভারতীর জমি দখল করে রয়েছেন। যার জেরে প্রতিবাদ করে মুখ্যমন্ত্রী অমর্ত্য সেনকে চিঠি লেখেন। অমর্ত্য সেনও চিঠির প্রাপ্তি স্বীকার করে, মুখ্যমন্ত্রীর পদক্ষেপের প্রশংসা করেছেন। এদিন মুখ্যমন্ত্রী বলেন, বিজেপির কুকথার বিরুদ্ধেই তাঁর রাঙামাটিতে পা দেওয়া।

 বহিরাগতরা জানে না শান্তিনিকেতন সম্পর্কে

বহিরাগতরা জানে না শান্তিনিকেতন সম্পর্কে

বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা বলেছিলেন রবীন্দ্রনাথের জন্ম শান্তিনিকেতনে। যা নিয়ে মুখ্যমন্ত্রী এদিন কটাক্ষ করেছেন। তিনি বলেছেন, বহিরাগত রবীন্দ্রনাথ, নজরুল সম্পর্কে কিছুই জানেন না। রবীন্দ্রনাথের জন্ম জোড়াসাঁকোতে। ষাটবছর বয়সে তিনি শান্তিনিকেতনের প্রতিষ্ঠা করেছিলেন।

 বিশ্বভারতীর উপাচার্য বিজেপির মার্কা মারা

বিশ্বভারতীর উপাচার্য বিজেপির মার্কা মারা

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এদিন বিশ্বভারতীর উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তীকে আক্রমণ করেছেন। তাঁকে বিজেপির মার্কা মারা বলে কটাক্ষ করেছেন তিনি। মুখ্যমন্ত্রী বলেন, বিজেপি আর লোক খুঁজে পায় না। একই সঙ্গে তিনি বলেন, কলকাতা কিংবা যাদবপুর বিশ্ববিদ্যালয়ে গিয়ে তিনি তো সেরকম কিছু করেন না, যেরকমটা বিশ্বভারতীর উপাচার্য করছেন।

বিশ্বভারতীর পাঁচিল দেওয়া নিয়ে কটাক্ষ

বিশ্বভারতীর পাঁচিল দেওয়া নিয়ে কটাক্ষ

বছরের পর বছর ধরে বিশ্বভারতীর বহু জমি বেখল হয়ে গিয়েছে। এমনটাই অভিযোগ কর্তৃপক্ষের। যার জেরে সীমানা ঘিরে পাঁচিল দেওয়ার কাথ শুরু করেছে কর্তৃপক্ষ। যা নিয়ে মাস কয়েক আগে ব্যাপক অশান্তিও হয়েছিল শান্তিনিকেতনে। এদিন মুখ্যমন্ত্রী বলেন, খোলা মন নিয়ে বিশ্বভারতীর প্রতিষ্ঠা করেছিলেন রবীন্দ্রনাথ ঠাকুর। কিন্তু সেখানে পাঁচিল দিয়ে কারাগার তৈরি করা হচ্ছে। সেখানে ঘৃন্য ও সংকীর্ণ রাজনীতির আমদানি করা হচ্ছে বলেও অভিযোগ করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

 সোনার বাংলা আগেই তৈরি হয়েছে

সোনার বাংলা আগেই তৈরি হয়েছে

বিজেপি নেতার বলে থাকেন তারা ক্ষমতায় আসলে সোনার বাংলা তৈরি করবেন। যা নিয়ে এদিন কটাক্ষ করেন মুখ্যমন্ত্রী। তিনি এদিন বলেন, সোনার বাংলা আগেই তৈরি হয়েছে। রবীন্দ্রনাথ তার সৃষ্টি করেছেন। যা এখন বাংলাদেশের জাতীয় সঙ্গীত।

শুভেন্দু-রাজীবের পর 'স্যারের অনুগামী' পোস্টার সিঙ্গুর জুড়ে! দলবদলের জল্পনা চড়তেই তৃণমূল বিধায়ক কী বললেন

English summary
Mamata Banerjee criticises BJP from her Bolpur meeting on Amartya Sen issue
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X