• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সাধ তো আছে, সাধ্য নেই! ডিএ মামলায় স্যাটের রায় শুনে স্পষ্ট জানিয়ে দিলেন মমতা

ডিএ মামলায় স্যাট রায় দিয়েছে, রাজ্য সরকারি কর্মচারীদের কেন্দ্রীয় হারে ডিএ দিতে হবে। এই নির্দেশের পর মধ্যমগ্রামে প্রশাসনিক সভা থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সাফ জানালেন আমার পক্ষে আর দেওয়া সম্ভব নয়। আমার সাধ্যমতো দিয়েছি। তোমরা সবসময়ই এই দাও, ওই দাও করছো, সবটাই সরকার যেন বিনা পয়সায় করে দেবে।

সাধ থাকলেও সাধ্য নেই! ডিএ মামলায় সাফ জানালেন মমতা

স্টেট অ্যাডমিনিস্ট্রেটিভ ট্রাইবুন্যাল তিন মাসের রাজ্যকে নতুন আইন প্রণয়ন করার নির্দেশ দিয়েছে। এক বছরের মধ্যে ডিএ সংক্রান্ত সমস্ত বকেয়া মিটিয়ে দিতে হবে রাজ্যকে। এই নির্দেশের পর মুখ্যমন্ত্রী বলেন, সরকার ট্যাক্স বাড়াবে না, বিদ্যুতের দাম বাড়বে না, জলের দাম বাড়বে না, বিনা পয়সায় চিকিৎসায়, বিনা পয়সায় শিক্ষা, ২ টাকা কেজি দরে চালানো হবে। কোথা থেকে টাকা আসবে?

মুখ্যমন্ত্রী বলেন, ১২৩ শতাংশ ডিএ রাজ্য সরকারের তরফে দেওয়া হয়েছে। এরপর এই বছর 56 হাজার কোটি টাকা ঋণ পরিশোধ করা হবে। তার মধ্যে পে কমিশনও আসছে। তাহলে কী করে সম্ভব? রাজ্যের কোষাগারের দিকেও তো দেখতে হবে।

মুখ্যমন্ত্রী বলেন, ডিএ দিতে আমার কোনও আপত্তি নেই। কিন্তু টাকা না থাকলে কোথা থেকে দেব? আগে ১ তারিখে মাইনে পাওয়া যেত না। এখন পাওয়া যায়। পেনশন পাওয়া যায়। খরা বা বন্যার সময়, দুর্ঘটনায় মৃত্যুতে সাহায্য দেওয়া হয়। এগুলি ধরে রাখতে চায় সরকার।

English summary
Mamata Banerjee counters verdict of SAT in DA suit. Mamata Banerjee clears it is impossible to pay more as DA to employee.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X