• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মমতা প্রধান প্রতিদ্বন্দ্বী বেছে নিলেন কাকে! শুভেন্দুর গড়েই স্পষ্ট করলেন একুশের লড়াই

মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রধান সেনাপতি হিসেবে পরিচিত শুভেন্দু অধিকারী সম্প্রতি যোগ দিয়েছেন বিজেপিতে। শুভেন্দুর বিজেপি-যোগের পর প্রথমবার নন্দীগ্রামে গিয়ে নিজের প্রধান প্রতিদ্বন্দ্বীকে বেছে নিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। ২০২১-এর নির্বাচনের নন্দীগ্রামে নিজেকে প্রার্থী ঘোষণা করে মমতা বুঝিয়ে দিলেন কে তাঁর প্রধান প্রতিদ্বন্দ্বী।

মমতার প্রধান প্রতিদ্বন্দ্বীর নাম শুভেন্দু

মমতার প্রধান প্রতিদ্বন্দ্বীর নাম শুভেন্দু

২০১৬ সালের নির্বাচনে মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে্ মূল লড়াই ছিল বাম-কংগ্রেস জোটের সঙ্গে। এই পাঁচ বছরে সই লডড়াই ঘুরে গিয়েছে। এবার মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রতিদ্বন্দ্বী হিসেবে উত্থান হয়েছে বিজেপির। কিন্তু মমতা বন্দ্যোপাধ্যায় প্রতিদ্বন্দ্বী হিসেবে বেছে নিলেন তাঁর দলের একদা প্রধান সেনাপতি শুভেন্দু অধিকারীকে।

মমতার মোক্ষম চ্যালেঞ্জ প্রাক্তনী শুভেন্দুকে

মমতার মোক্ষম চ্যালেঞ্জ প্রাক্তনী শুভেন্দুকে

মমতা বন্দ্যোপাধ্যায়ের দল ছেড়ে মুকুল রায় বেরিয়ে গিয়েছেন। তিনি তৃণমূলকে ভেঙে খানখান করে দিয়েছেন ২০১৯-এ। ২০২১-এর আগেও মুকুল রায় তার খেলা চালিয়ে যাচ্ছেন। তবু মমতা বন্দ্যোপাধ্যায় ভোটের ময়দানে তাঁর প্রধান প্রতিদ্বন্দ্বী মনে করছেন শুভেন্দু অধিকারীকে। তাই শুভেন্দুর গড়ে তিনি নিজেকে নিয়োজিত করেছেন। ছুড়ে দিয়েছেন মোক্ষম চ্যালেঞ্জ।

মমতা বনাম শুভেন্দু- লড়াই তবে নিশ্চিত!

মমতা বনাম শুভেন্দু- লড়াই তবে নিশ্চিত!

মমতা বন্দ্যোপাধ্যায় নিজেই প্রমাণ করে দিয়েছেন- শুভেন্দু তাঁর দলের কতটা গুরুত্বপূর্ণ ছিলেন। মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রার্থী ঘোষণা থেকেই স্পষ্ট গুরুত্বের আসনে বসেছেন শুভেন্দু অধিকারী। আসন্ন ২০২১-এ শুভেন্দুকেই তাঁর প্রধান প্রতিদ্বন্দ্বী বেছে নিয়েছেন। মুকুল রায় চলে যেতে যতটা না উতলা হয়েছেন, শুভেন্দু বিজেপিতে যোগ দিতে তিনি বেশি ভাবিত।

মমতার চ্যালেঞ্জ না নিলে নৈতিক হার একুশে!

মমতার চ্যালেঞ্জ না নিলে নৈতিক হার একুশে!

তবে সেই চিন্তাকে তিনি চ্যালেঞ্জ হিসেবে নিচ্ছেন। তাই মমতা বন্দ্যোপাধ্যায় নিজেকে প্রার্থী করছেন নন্দীগ্রামে। শুভেন্দুকে সম্মুখ সমরে আহ্বান করছেন প্রাক্তন নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মমতার চ্যালেঞ্জের পর শুভেন্দুও এবার বাধ্য হবেন নন্দীগ্রাম থেকে দাঁড়াতে। তা না হলে তাঁর নৈতিক হার হবে ভোটের আগেই।

শুভেন্দুর মহানায়ক হওয়ার সুযোগ আছে একুশে

শুভেন্দুর মহানায়ক হওয়ার সুযোগ আছে একুশে

মমতা বনাম শুভেন্দুর এই লড়াই আদতে এমন পর্যায়ে যেতে চলেছে যে, নন্দীগ্রাম ডিসাইডিং ফ্যাক্টর হতে পারে বাংলার ভোটে। যিনি জিতবেন তিনিই মুখ্যমন্ত্রী হবেন। শুভেন্দু নন্দীগ্রামে দাঁড়ান কি না, সেই সিদ্ধান্ত নেবে বিজেপি। তবে মমতা বন্দ্যোপাধ্যায় নন্দীগ্রামে দাঁড়ানোর কথায় শুভেন্দু ও বিজেপিকে চ্যালেঞ্জ জানিয়েই রাখলেন। রাখলেন শুভেন্দুর মহানায়ক হওয়ার সুযোগও!

নন্দীগ্রামেই এবার তৃণমূল বনাম বিদ্রোহী তৃণমূল

নন্দীগ্রামেই এবার তৃণমূল বনাম বিদ্রোহী তৃণমূল

নন্দীগ্রাম আন্দোলন মমতা বন্দ্যোপাধ্যায়ের উত্থানের একটা বিরাট মঞ্চ। সিঙ্গুরের পর নন্দীগ্রাম মমতা বন্দ্যোপাধ্যায়কে যে মাইলেজ দিয়েছিল, তার উপর ভর করেই ২০১১ সালে পরিবর্তন এসেছিল। মমতা বন্দ্যোপাধ্যায় ৩৪ বছরের জগদ্দল পাথর-সম বামফ্রন্ট সরকারকে সরিয়ে ক্ষমতায় এসেছিলেন। পতন হয়েছিল বুদ্ধদেব সরকারের। সেই নন্দীগ্রামেই এবার তৃণমূল বনাম বিদ্রোহী তৃণমূলের লড়াই আসন্ন।

বিজেপির মুখ্যমন্ত্রী কে? আজকের পর আর ভাবতে হবে না, কার কথা বললেন দিলীপ?

'মমতা বিভ্রান্তির শিকার', শোভন-বৈশাখীর ঝাঁঝালো টার্গেটে 'দিদি'র নন্দীগ্রাম থেকে লড়ার বার্তা

English summary
Mamata Banerjee clears Suvendu Adhikari will be main competitor in 2021 Assembly Election
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X