• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

৯০ শতাংশ জায়গায় ফিরেছে বিদ্যুৎ, জল না নামলে সুন্দরবনে বিদ্যুতের কাজ হবে না: মমতা

কলকাতায় বিদ্যুতের দায়িত্ব রাজ্য সরকারের নয়। কিন্তু তার দায় রাজ্য সরকারের উপর চাপিয়ে দেওয়া হচ্ছে বলে অভিযোগ করলেন মুখ্যমন্ত্রী। একই সঙ্গে তিনি দাবি করেছেন ৯০ শতাংশ এলাকায় বিদ্যুৎ পরিষেবা স্বাভাবিক হয়ে গিয়েছে। শুধু মাত্র সুন্দরবন বঞ্চিত রয়েছে। কারণ সেখানে জল না নামলে বিদ্যুতের কাজ করা যাবে না বলে জানিয়েছেন তিনি।

৯০ শতাংশ জায়গায় বিদ্যুৎ ফিরেছে

৯০ শতাংশ জায়গায় বিদ্যুৎ ফিরেছে

আজও বিদ্যুতের দাবিতে শহরের একাধিক জায়গায় বিক্ষোভ হয়েছে। বিকেলে নবান্নে সাংবাদিক বৈঠক করে মুখ্যমন্ত্রী জানান আম্ফানের পরে ৯০ শতাংশ এলাকায় বিদ্যুৎ ফিরেছে। যদিও কলকাতায় বিদ্যুৎ পরিষেবা দেওয়ার দায়িত্ব রাজ্য সরকারের নয়। কিন্তু তারপরেও রাজ্য সরকারের উপর দায় চাপানো হয়েছে বলে অভিযোগ করেছেন তিনি।

দায়িত্ব সিইএসসি

দায়িত্ব সিইএসসি

আম্ফান পরবর্তী পরিস্থিতিতে কলকাতায় বিদ্যুৎ পরিষেবা স্বাভাবিক করা নিয়ে সিইএসসির সঙ্গে তুমুল চাপান উতর চলেছে। বিদ্যুৎ ফেরানোর দায় সিইএসসির জানিয়েও রেহাই মেলেনি। শহরে একাধিক জায়গায় দফায় দফায় বিক্ষোভ দেখিয়েছেন বাসিন্দারা। মুখ্যমন্ত্রী নিজে সিইএসসির দফতরে গিয়ে কথা বলেন।

সুন্দরবনে সর্বনাশ হয়ে গিয়েছে

সুন্দরবনে সর্বনাশ হয়ে গিয়েছে

সুন্দরবন সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে আম্ফানের তাণ্ডবে। সুন্দরবনের সব বাঁধ ভেঙে গিয়েছে। জল ঢুকে গিয়েছে অধিকাংশ এবাকায়। তাই জল না সরলে বিদ্যুতের কাজ করা সম্ভব নয় বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী। জল না সরলে কোনওভাবেই সুন্দরবনে বিদ্যুৎ ফেরানো যাবে না বলে এদিন জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

এখন বিদ্যুৎহীন শহরের বেশ কিছু এলাকা

এখন বিদ্যুৎহীন শহরের বেশ কিছু এলাকা

এদিকে এখনও বিদ্যুৎহীন অবস্থায় রয়েছে শহরের বেশ কিছু এলাকা হরিদেবপুরের আশাবরী, সেন কলোনি, রামকৃষ্ণপল্লি, গ্যাস গোডাউন, সবুজায়নের মতো একাধিক এলাকায় স্বাভাবিক হয়নি বিদ্যুৎ পরিষেবা। ঠাকুরপুকুরের বিবেকানন্দ কলেজ এলাকা, সরশুনার নাথপাড়ার বেশ কিছু এলাকায় এখনও বিদ্যুৎ সংযোগ পাননি বাসিন্দারা।

মহারাষ্ট্র, মধ্যপ্রদেশ, গুজরাত, চেন্নাই, দিল্লি থেকে আসলেই বাধ্যতামূলক কোয়ারেন্টিন: মুখ্যমন্ত্রী

পরিযায়ী শ্রমিক ফেরানো নিয়ে তুঙ্গে রেল-রাজ্য সংঘাত, প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ দাবি মমতার

English summary
Mamata Banerjee claimed electric restore in 90 percent area after amphan
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X