• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

লক্ষ্য আদিবাসী ভোট? ঝাড়গ্রামেই বিরসা মুন্ডার জন্মদিন পালন করবেন মমতা

  • |
Google Oneindia Bengali News

সামনেই পঞ্চায়েত নির্বাচন! আর সেই নির্বাচনের আগে একের পর এক জেলা সফরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই মুহূর্তে নদিয়া সফরে রয়েছেন তিনি। সেখানে একাধিক কর্মসূচি রয়েছে। এমনকি জনসভাও করার কথা রয়েছে প্রশাসনিক প্রধানের। যদিও সেই জনসভা থেকে তিনি কি বার্তা দেন সেদিকেই নজর সবার।

তবে নদিয়া সফরের মধ্যেই আগামী ডেস্টিনেশন ঠিক করে ফেললেন তৃণমূল সুপ্রিমো। সবকিছু ঠিক থাকলে ঝটিকা সফরে ঝাড়্গ্রাম যাচ্ছেন তিনি। বর্তমান পরিস্থিতিতে মুখ্যমন্ত্রীর এই সফর যথেষ্ট তাৎপর্যপূর্ণ। বিশেষ করে ঝাড়গ্রামে দাঁড়িয়ে কি বার্তা সুপিরমো দেন সেদিকেই নজর সবার।

চলতি মাসেই ঝাড়গ্রামে মমতা

চলতি মাসেই ঝাড়গ্রামে মমতা

তিনদিনের সফরে নদিয়া সফরে রয়েছেন মুখ্যমন্ত্রী। আর সেখান থেকে কলকাতাতে ফিরেই ঝাড়গ্রাম যাবেন তিনি। জানা যাচ্ছে, আগামী ১৫ নভেম্বর বিরসা মুন্ডার জন্মদিন। আর সেদিনেই ঝাড়গ্রামে মুখ্যমন্ত্রী যাবেন বলে জানা যাচ্ছে। তবে একদিনের জন্যেই ঝাড়গ্রামে যাওয়ার কথা রয়েছে সুপ্রিমোর। রাতেই কলকাতাতে ফিরবেন তিনি। জানা যাচ্ছে, বিনপুর-২ ব্লকের বেলপাহাড়িতে একটি সরকারি সভাতে বক্তব্য রাখতে পারেন মুখ্যমন্ত্রী। সেখানেই বিরসা মুন্ডার জন্মদিন পালন করা হবে বলে জানা যাচ্ছে।

 ঝাড়গ্রামে ঝটিকা সফর

ঝাড়গ্রামে ঝটিকা সফর

যদিও সরকারি ভাবে মুখ্যমন্ত্রীর ঝাড়গ্রাম সফর নিয়ে কিছু বলা হয়নি। তবে নবান্নে সরকারি ভাবে একটি বৈঠক হয়েছে বলে জানা যাচ্ছে। আর সেই বৈঠকে বেলপাহাড়িতে মুখ্যমন্ত্রীর সরকারি সভা হবে বলে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আর সেই সভাতে বিরসা মুন্ডার জন্মদিন পালন করা হবে বলে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। গত মে মাসেই ঝাড়গ্রাম গিয়েছিলেন মুখ্যমন্ত্রী। সেখানে একাধিক কর্মসূচি নিয়েছিলেন। সভা করেছিলেন। তবে এবার বিরসা মুন্ডার জন্মদিনের যোগ দিতেই যে মুখ্যমন্ত্রীর ঝাড়গ্রামে ঝটিকা সফর বলেই মনে করা হচ্ছে।

অন্য রাজনৈতিক গন্ধ পাচ্ছেন বিশ্লেষকরা!

অন্য রাজনৈতিক গন্ধ পাচ্ছেন বিশ্লেষকরা!

তবে মুখ্যমন্ত্রীর হঠাত ঝাড়গ্রাম সফরের মধ্যে অন্য রাজনৈতিক গন্ধ পাচ্ছেন বিশ্লেষকরা! গত লোকসভা নির্বাচনে আদিবাসী ভোট প্রায় পুরোটাই চলে গিয়েছিল গেরুয়া শিবিরের পক্ষে। একের পর এক লোকসভা আসনে জয় পেয়েছে বিজেপি। শুধু লোকসভাতেই নয়, বেশ কয়েকটি আসনে বিধানসভা আসনেও জিতেছে বিজেপি এবং বিধায়ক পেয়েছে। এই অবস্থায় সামনেই পঞ্চায়েত নির্বাচন। ইতিমধ্যে একাধিক কর্মসূচিও নিয়েছে তৃন্মুল-বিজেপি। এমনকি সামনেই ফের একবার লোকসভা নির্বাচন। সমস্ত কিছু মাথায় রেখেই এবার মুখ্যমন্ত্রীর ঝাড়গ্রাম সফর। বিশেষ করে বিরসা মুন্ডার জন্মদিন পালন করে আদিবাসীদের মন পাওয়ার চেষ্টা বলেই মনে করা হচ্ছে। যদিও এটি সরকারি একটা সফর বলেই ব্যাখ্যা নবান্নের।

ভোট এলেই CAA-NRC নিয়ে রাজনীতি! বাংলা ভাগের চেষ্টা বলেও বিজেপিকে তোপ মমতার ভোট এলেই CAA-NRC নিয়ে রাজনীতি! বাংলা ভাগের চেষ্টা বলেও বিজেপিকে তোপ মমতার

English summary
Mamata banerjee celebrates birthday of birsa munda in jhargram, targets adivasi vote
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X