• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মমতার একটা বৈঠকই মোড় ঘুরিয়ে দিতে পারে, শুভেন্দুকে নিয়ে আশায় বুক বাঁধছে তৃণমূল

শুভেন্দু অধিকারী মন্ত্রিত্ব থেকে পদত্যাগ করতেই মমতা বন্দ্যোপাধ্যায় তড়িঘড়ি কালীঘাটে বৈঠক ডেকেছেন। দলের শীর্ষ নেতাদের নিয়ে বৈঠকে মমতা সিদ্ধান্ত নেবেন শুভেন্দু অধিকারীকে নিয়ে। এখন জল্পনা এরপর কি মমতা বন্দ্যোপাধ্যায় নিজে কথা বলবেন শুভেন্দুর সঙ্গে? শুভেন্দুকে ডেকে বৈঠখ করবেন তাঁর সঙ্গে?

মমতা বন্দ্যোপাধ্যায় নাকি ফোন করেছিলেন শুভেন্দুকে!

মমতা বন্দ্যোপাধ্যায় নাকি ফোন করেছিলেন শুভেন্দুকে!

রাজনৈতিক বিশেষজ্ঞরা মনে করছেন, মমতা বন্দ্যোপাধ্যায় একটা বৈঠক করলেই ১৮০ ডিগ্রি ঘউরে যেতে পারে পরিস্থিতি। মমতা বন্দ্যোপাধ্যায় হঠাৎ সক্রিয় হওয়ার পর সেই সম্ভাবনার দুয়ার খুলে গিয়েছে বলে মনে করছে রাজনৈতিক মহল। সূত্রের খবর, মমতা বন্দ্যোপাধ্যায় নাকি ফোন করেছিলেন শুভেন্দুকে। তবে এই খবরের সত্যতা স্বীকার করেনি কোনও পক্ষও।

মমতা বন্দ্যোপাধ্যায় এখনও শুভেন্দুর ইস্তফাপত্র গ্রহণ করেননি!

মমতা বন্দ্যোপাধ্যায় এখনও শুভেন্দুর ইস্তফাপত্র গ্রহণ করেননি!

কালীঘাটে তৃণমূল শীর্ষনেতৃত্বকে নিয়ে বৈঠকে মমতা বন্দ্যোপাধ্যায় কী সিদ্ধান্ত নেন, তার উপর নির্ভর করছে অনেক কিছু। শুভেন্দুকে নিয়ে তৃণমূল কোন অবস্থান নেয়, তার আভাস মিলবে এই বৈঠক থেকে। সূত্রের খবর, মমতা বন্দ্যোপাধ্যায় এখনও শুভেন্দুর ইস্তফাপত্র গ্রহণ করেননি। তিনি ভিতরে ভিতরে শুভেন্দুর মানভঞ্জনের চেষ্টা করছেন কি না, তা-ই এখন দেখার।

বিজেপিতে যোগ দিন বা মঞ্চ গড়ুন, তৃণমূলে অশনি সংকেত

বিজেপিতে যোগ দিন বা মঞ্চ গড়ুন, তৃণমূলে অশনি সংকেত

২০২১-এর বিধানসভা নির্বাচনের প্রাক্কালে তৃণমূলে যদি শুভেন্দু-বিয়োগ ঘটে তবে তা কোনওমতেই সুখকর হবে না। গোটা রাজ্যজুড়ে এর প্রভাব পড়বে। তৃণমূলে আড়াআড়ি বিভাজনও ঘটতে পারে। শুভেন্দুর সঙ্গে একটা বড় অংশ বেরিয়ে যেতে পারে তৃণমূল থেকে। তাঁরা বিজেপিতে যোগ দিন বা অন্য কোনও মঞ্চ গড়ুন, দুটোই তৃণমূলের কাছে অশনি সংকেত হবে।

দলনেত্রী যদি নিজে ডেকে বৈঠক করেন শুভেন্দুর সঙ্গে

দলনেত্রী যদি নিজে ডেকে বৈঠক করেন শুভেন্দুর সঙ্গে

তবে শুভেন্দু অধিকারীর মন্ত্রিত্ব ছাড়ার পরও সৌগত রায় আশাবাদী, শুভেন্দু এখনও দল ছাড়েননি। তিনি যতক্ষণ না দলের প্রাথমিক সদস্যপদ ছাড়ছেন, ততক্ষণ আলোচনার দুয়ার খোলা আছে। আমরা এখনও হাল ছাড়ছি না। শুভেন্দুও আলোচনা চান। আর দলনেত্রী যদি নিজে ডেকে বৈঠক করেন শুভেন্দুর সঙ্গে তবে বিষয়টি মিটে যাবে বলে আমাদের বিশ্বাস।

প্রতিকূল পরিস্থিতিকে নিজেদের অনুকূলে ঘোরাতে পারহেন মমতা

প্রতিকূল পরিস্থিতিকে নিজেদের অনুকূলে ঘোরাতে পারহেন মমতা

বিশেষ সূত্রের খবর, মমতা বন্দ্যোপাধ্যায় এমন কোনও সিদ্ধান্ত নিতে পারেন। তিনি নিজেই দলের হাল ধরবেন বলে প্রকাশ্য মঞ্চেই জানিয়েছিলেন। এবার দেখার দলের এই ঘোর দুর্দিনে তিনি কোনও চমকপ্রদ সিদ্ধান্ত নিয়ে প্রতিকূল পরিস্থিতিকে নিজেদের অনুকূলে ঘোরাতে পারেন কি না!

পিকে-অভিষেকের সঙ্গে মুখোমুখি শুভেন্দুকে বসাবেন মমতা!

পিকে-অভিষেকের সঙ্গে মুখোমুখি শুভেন্দুকে বসাবেন মমতা!

শুভেন্দু সরাসরি অভিষেক ও প্রশান্ত কিশোরের নেতৃত্ব নিয়ে প্রশ্ন তুলেছিলেন। মমতা বন্দ্যোপাধ্যায় যেমন নিজে বসতে পারেন শুভেন্দুর সঙ্গে বৈঠকে, আবার প্রশান্ত কিশোর ও অভিষেকের সঙ্গে মুখোমুখি শুভেন্দুকে বসিয়ে সমস্যার সমাধানও করতে পারেন বলে রাজনৈতিক মহলের অভিমত। সৌগতর কথাতেই এমন আশা আলো দেখা দিয়েছে তৃণমূলে।

কলকাতাঃ মন্ত্রীত্ব ছাড়লেন শুভেন্দু অধিকারী, দলের সঙ্গে সম্পর্ক ছাড়া কি সময়ের অপেক্ষা?

শুভেন্দু হাঁটছেন মুকুলের পথেই! ধাপে ধাপে বিচ্ছেদের রাস্তায় যে বার্তা তৃণমূলকে

English summary
Mamata Banerjee can turn the situation if she calls Subhendu Adhikari in meeting
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X