India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

শোভনকে নতুন ‘কাননে’ পাঠাবেন মমতা! আড়াই বছর পর ‘কামব্যাকে’র মহাজল্পনা

Google Oneindia Bengali News

শোভনের তৃণমূলে কামব্যাক প্রায় চূড়ান্ত। তিনি কবে ফিরবেন তৃণমূলে, তা চূড়ান্ত করার সিদ্ধান্ত মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উপরই ছেড়েছেন শোভন চট্টোপাধ্যায়। এরই মধ্যে রাজনৈতিক মহলে জল্পনা শুরু হয়েছে শোভন চট্টোপাধ্যায়ের তৃণমূলে ফেরার দিনক্ষণ নিয়ে। আসন্ন একুশে জুলাইয়ের মঞ্চে দেখা যেতে পারে তাঁকে, এমনটাই জল্পনা। একইসঙ্গে জল্পনা শুরু হয়েছে মানিকতলায় সাধন পাণ্ডের ছেড়ে যাওয়া আসনে প্রার্থী করা হতে পারে তাঁকে।

কামব্যাক যখন স্রেফ সময়ের অপেক্ষা

কামব্যাক যখন স্রেফ সময়ের অপেক্ষা

শোভন চট্টোপাধ্যায় বান্ধবী বৈশাখী বন্দ্যোপাধ্যায়কে নিয়ে বুধবার হঠাৎ হাজির হয়েছিলেন নবান্নে। সেখানে মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দীর্ঘ এক ঘণ্টা বৈঠক করেন শোভন-বৈশাখী। স্বভাবতই তাঁদের তৃণমূলে ফেরা নিয়ে জল্পনা শুরু হয়ে যায়। নবান্নে বৈঠক থেকে বেরিয়ে তা সরাসরি না বলেও প্রায় নিশ্চিত করেই যান তাঁরা। এমনকী শোভন তাঁর তৃণমূলে প্রত্যাবর্তনের বিষয়টি মুখ্যমন্ত্রীর উপরই ছেড়ে দেন।

দিদি যেমন বলবেন, তেমনই হবে

দিদি যেমন বলবেন, তেমনই হবে

শোভন চট্টোপাধ্যায় তৃণমূলে ফেরার সিদ্ধান্ত যেমন মমতা বন্দ্যোপাধ্যায়ের উপর ছেড়েছেন, তেমনই বুধবার মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রতি আনুগত্যও প্রকাশ করেছিলেন। সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেছিলেন, আমার রাজনৈতিক জীবন সর্বদাই মমতা বন্দ্যোপাধ্যায়-কেন্দ্রিক। মমতাদির ইচ্ছা বাস্তবায়িত করাই আমার কাজ। আগেও আমার রাজনৈতিক সিদ্ধান্ত নিয়েছেন দিদিই। এখনও তাই আমার রাজনৈতিক সিদ্ধান্ত দিদিই নেবেন। দিদি যেমন বলবেন, তেমনই হবে।

শোভনকে বেহালা ফিরিয়ে দেবেন না

শোভনকে বেহালা ফিরিয়ে দেবেন না

আর তাঁর এই কথার পর যে তৃণমূলে প্র্ত্যাবর্তন স্রেফ সময়ের অপেক্ষা বলেই মনে করছে রাজনৈতিক মহল। এরপর নতুন জল্পনা শুরু হয়েছে, শোভন ফিরলে বেহালার রাজনীতির কী হবে। শোভন কি আবার তাঁর এলাকাতেই ফিরে যাবেন। কিন্তু রাজনৈতিক মহল মনে করছে, আর শোভনকে বেহালায় ফিরিয়ে নিয়ে যাবেন না দিদি। শোভনের জন্য মমতা বন্দ্যোপাধ্যায়ের অন্যরকম প্ল্যান রয়েছে।

মানিকতলা বিধানসভা কেন্দ্রে প্রার্থী শোভন?

মানিকতলা বিধানসভা কেন্দ্রে প্রার্থী শোভন?

রাজনৈতিক মহলে জল্পনা, শোভন চট্টোপাধ্যায়কে এবার মানিকতলা বিধানসভা কেন্দ্র থেকে প্রার্থী করতে পারে তৃণমূল। অর্থাৎ তৃণমূলে শোভনের দ্বিতীয় ইনিংসে নতুন ক্ষেত্র হিসেবে তিনি পাবেন মানিকতলাকে। এতদিন এই কেন্দ্র থেকে সাধন পাণ্ডে বিধায়ক নির্বাচিত হয়ে এসেছেন। তাঁর প্রয়াণে শূন্য হয়েছে কেন্দ্রটি, এই কেন্দ্রে শোভনকে এনে ফের একবার তাঁকে রাজনীতিতে লাইম লাইটে আনতে পারেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়।

শোভন গুরুত্ব নিয়েই ফিরবেন তৃণমূলে

শোভন গুরুত্ব নিয়েই ফিরবেন তৃণমূলে

শোভন চট্টোপাধ্যায় বরাবর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের স্নেহের ছায়ায় থেকেছেন। তিনি বরাবরই সর্বাধিক গুরুত্ব পেয়ে এসেছেন মমতা বন্যোা পাধ্যায়ের কাছে। যতদিন তৃণমূলে ছিলেন তিনি বিভিন্ন দফতরের মন্ত্রী থেকে কলকাতা পুরসভার মেয়র-সহ গুরুত্বশালী বহু পদে ছিলেন তিনি। আবার যখন তিনি ফিরবেন, তাই গুরুত্ব নিয়েই ফিরবেন বলেই মনে করছে রাজনৈতিক মহল।

নতুন ‘কাননে’ শোভনকে পাঠাবেন মমতা

নতুন ‘কাননে’ শোভনকে পাঠাবেন মমতা

তবে শোভনের প্রিয় বেহালা আর ফিরে পাওয়া হবে না। কারণ এখন বেহালায় শোভনের জায়গা নিয়েছেন তাঁর স্ত্রী রত্না চট্টোপাধ্যায়। ১৩১ নম্বর ওয়ার্ড হোক বা বেহালা পূর্ব বিধানসভা কেন্দ্র, একটা সময়ে এখানে দাপিয়ে বেড়িয়েছেন শোভন। কিন্তু রত্নাকে ছেড়ে বৈশাখীর সঙ্গে সম্পর্কে জড়ানোর বিষয়টি ভালো চোখে নেয়নি বেহালা। এখন বেহালার বাড়ি ছেড়ে তাঁর নতুন ঠিকানা হয়েছে গোলপার্ক। তাই এবার নতুন কাননে শোভনকে পাঠাতে চলেছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

উদ্ধব মাতশ্রী ফিরতেই বদলে গেল চিত্র, শিন্ডে শরণে আরও শিবসেনা বিধায়কউদ্ধব মাতশ্রী ফিরতেই বদলে গেল চিত্র, শিন্ডে শরণে আরও শিবসেনা বিধায়ক

English summary
Mamata Banerjee can give new battlefield for Sovan Chatterjee after joining speculation
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X