• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

২৪-এ জোটের সলতে পাকানো শুরু ২১ থেকেই, ইউনাইটেড ইন্ডিয়া গড়ার ডাক মমতার

Google Oneindia Bengali News

একুশে জুলাইয়ের মঞ্চ থেকে ২৪-এর ভোটে জোট তৈরির সলতে পাকানো শুরু হয়ে গেল। মমতা বন্দ্যোপাধ্যায় তাঁর একুশে জুলাইয়ের ভাষণে বিজেপি বিরোধী ফ্রন্ট তৈরির ডাক দিলেন। তিনি বলেন ঐক্যবদ্ধ হওয়ায় সময় এসেছে। দিল্লি দখলের লক্ষ্যে এখন থেকেই এক হয়ে চলতে হবে। গড়ে তুলতে হবে ইউনাইটেড ইন্ডিয়া।

একুশের মঞ্চ থেকে বিজেপির বিরুদ্ধে ফ্রন্টের ডাক মমতার
বাংলার গণ্ডি পেরিয়ে তৃণমূলের ২১ জুলাই সারা দেশে

বাংলার গণ্ডি পেরিয়ে তৃণমূলের ২১ জুলাই সারা দেশে

বাংলার গণ্ডি পেরিয়ে তৃণমূলের ২১ জুলাই পাড়ি রাজধানী দিল্লি-সহ দেশের বিভিন্ন রাজ্যে। শহদি দিবসের এই ভাষণে বিজেপি বিরোধী দলগুলিতে ঐক্যবদ্ধ করে একসঙ্গে চলার বার্তা দিলেন মমতা। দেশের মানুষের কাছে তিনি ঐক্যবদ্ধ হওয়ার বার্তা পৌঁছে দিলেন। তাঁর ঝাঁঝালো বক্তব্যে তিনি বারবার নিশানা করলেন বিজেপিকে।

এখন থেকেই জোট গড়ার ডাক মমতার, সলতে পাকানো শুরু

এখন থেকেই জোট গড়ার ডাক মমতার, সলতে পাকানো শুরু

মমতা বলেন, আর তিন বছরও বাকি নেই। মাত্র আড়াই বছর বাকি লোকসভা নির্বাচনের। এখন থেকেই জোট বাঁধতে হবে। জোট বেঁধে রাজ্যে রাজ্যে বিজেপির বিরুদ্ধে লড়তে হবে। তিনি এদিন স্লোগান তোলেন রাজ্যে রাজ্যে খেলা হবে। একটা ছোট খেলা হয়েছে বাংলায়। সেখানে গোহারা হয়েছে বিজেপি। এবার রাজ্যে রাজ্যে খেলা হবে স্লোগান তুলে বিজেপিকে ধরাশায়ী করে তুলতে হবে।

আগামী সপ্তাহেই দিল্লিতে জোট-বৈঠকের প্রস্তাব মমতার

আগামী সপ্তাহেই দিল্লিতে জোট-বৈঠকের প্রস্তাব মমতার

সমমতা এদিন বলেন, তিনি দিল্লি যাচ্ছেন সামনের সপ্তাহে। ২৬, ২৭, ২৮- এই তিন দিনের মধ্যে একটা জোট বৈঠক হতে পারে। তিনি শারদ পাওয়ার, পি চিদম্বরমের নাম করে জোট বৈঠক আয়োজন করার বার্তা দেন। তিনি বলেন, আমরা এখন থেকেই শুরু করতে পারি, তাহলে বিজেপিকে হারানো সম্ভব। আমরা সবাই একযোগে আন্দোলন করব।

নভেম্বরে ব্রিগেড প্যারাড গ্রাউন্ডে জোট-সমাবেশ?

নভেম্বরে ব্রিগেড প্যারাড গ্রাউন্ডে জোট-সমাবেশ?

এদিন তিনি আরও বলেন, করোনার প্রকোপ যদি কমে যায় আসন্ন নভেম্বরে আমরা ব্রিগেড প্যারাড গ্রাউন্ডে একটা সমাবেশ করব। সেই সমাবেশে সোনিয়া গান্ধী, শারদ পাওয়ার-সহ সমস্ত বিরোধী দলের নেতৃত্বকে হাজির করে আমরা ইউনাইডেট ফ্রন্ট গড়ে তুলতে পারি। বাংলার বিজেপির বিরুদ্ধে বিরাট জয় পেয়েছি আমরা। সেই বিজয়োৎসব থেকেই পথ চলা শুরু হবে ২৪-এর জোটের।

একুশে জুলাইয়ের ভার্চুয়াল সমাবেশে দিল্লির বুকে ঐক্যের ছবি

একুশে জুলাইয়ের ভার্চুয়াল সমাবেশে দিল্লির বুকে ঐক্যের ছবি

বাংলায় বিজেপিকে একা হাতে পর্যুদস্ত করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। মোদী-শাহসহ ফুল বিজেপির টিম ধরাশায়ী হয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে। তাই মমতা বন্দ্যোপাধ্যায় মনে করেন, গোটা দেশেই বিজেপিকে হারানো সম্ভব। ২০২৪-এ বিজেপি বিরোধী ঐক্য গড়ে তুলতে হবে এখন থেকেই। একুশে জুলাইয়ের ভার্চুয়াল সমাবেশে দিল্লির বুকে যে ছবি ফুটে উঠল, তাতে স্পষ্ট জোটের সলতে পাকানোর কাজ শুরু হয়ে গেল।

মমতা বন্দ্যোপাধ্যায়কে সামনে রেখে কংগ্রেসও চলতে রাজি!

মমতা বন্দ্যোপাধ্যায়কে সামনে রেখে কংগ্রেসও চলতে রাজি!

মমতা বন্দ্যোপাধ্যায়ের একুশে জুলাইয়ের মঞ্চে কংগ্রেসের কেন্দ্রীয় নেতৃত্বের উপস্থিতি বিশেষ তাৎপর্যপূর্ণ। মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাষণ শোনার মঞ্চে দিল্লিতে যে ঐক্যের ছবি ফুটে উঠেছে, তাতে কংগ্রেসের উপস্থিতিত রাজনৈতিক মহলে অন্য ভাবনার জন্ম দিয়েছে। মমতা বন্দ্যোপাধ্যায়কে সামনে রেখে কংগ্রেসও যে চলতে রাজি, তার একটা আভাস মিলেছে এদিনের মঞ্চে।

মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাষণ শুনতে দিল্লির মঞ্চে কারা হাজির

মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাষণ শুনতে দিল্লির মঞ্চে কারা হাজির

কংগ্রেস, এনসিপি-সহ বিজেপি বিরোধী বহু দল একুশে জুলাইয়ের মঞ্চে উপস্থিত হয়েছে। মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাষণ শুনতে দিল্লির মঞ্চে হাজির হয়েছেন পি চিদম্বরম, দিগ্বিজয় সিং থেকে শুরু করে এনসিপি প্রধান শারদ পাওয়ার ও সমাজবাদী পার্টি, টিআরএস, শিবসেনা, ডিএমকে, অকালি দলের নেতৃবৃন্দ। জয়া বচ্চন, রামগোপাল যাদব, ত্রিরুচি শিবা, কেশব রাও, সঞ্জয় সিং, মনোজ ঝা, প্রিয়াঙ্কা চতুর্বেদী, বলবিন্দর সিং ভাণ্ডারি প্রমুখ উপস্থিত ছিলেন।

জীবনসঙ্গী খুঁজছেন? বাঙ্গালী ম্যাট্রিমনি - নিবন্ধন নিখরচায়!

English summary
Mamata Banerjee calls to build again United India with opponent leaders in Delhi from 21 July. Mamata Banerjee gets importance as opponent leader in Delhi politics
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X