• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিজেপিকে রুখতে বাম-কংগ্রেসের দুয়ারে মমতা, বিধানসভায় দাঁড়িয়ে ডাক ঐক্যের

বিজেপিকে কি তবে একা আর রুখতে পারছে না তৃণমূল? এতদিন মমতা বন্দ্যোপাধ্যায় বলে এসেছেন একমাত্র তৃণমূলই পারে বিজেপিকে রুখতে। সেই কারণে বাংলায় মহাজোট গড়তে একপ্রকার অস্বীকার করেছিলেন। বলেছিলেন যেখানে যে শক্তিশালী সে লড়াই করবে। বাংলায় তারা একাই একশো। লোকসভার ফল প্রকাশের পর অবশ্য মত বদলে ফেললেন বাংলার মুখ্যমন্ত্রী।

বিজেপিকে রুখতে সবাইকে একজোট হতে হবে

বিজেপিকে রুখতে সবাইকে একজোট হতে হবে

বুধবার বিধানসভায় তিনি বলেন, বিজেপিকে রুখতে সবাইকে একজোট হতে হবে। এই মর্মে তিনি কংগ্রেস ও সিপিএমকেও আহ্বান জানান। বলেন, বিজেপির মতো ভয়ঙ্কর সাম্প্রদায়িক শক্তিকে পরাজিত করতে কংগ্রেস-সিপিএম-টিএমসিকে একত্রিত হতে হবে। রাজ্যে বিজেপির উত্থানে যে তিনি শঙ্কিত তা আবার এদিন প্রমাণ করে দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

বিজেপি জেতার পর আগুন জ্বলছে

বিজেপি জেতার পর আগুন জ্বলছে

ভোটের পর থেকে ভাটপাড়ায় যে ঘটনা ঘটে চলেছে, তাতে আশঙ্কা প্রকাশ করে মমতা বলেন, আমি মনে করি আমাদের সকলের বিজেপির বিরুদ্ধে যুদ্ধে একত্রিত হওয়া উচিত। এর অর্থ এই নয় যে আমাদের রাজনৈতিকভাবে হাত মেলাতে হবে। আমাদের রাজনৈতিক আদর্শ আলাদা, সেখানে আদর্শের লড়াই থাকবে। কিন্তু জাতীয় পর্যায়ের মতো এ রাজ্যেও বিভিন্ন ইস্যুতে আমরা একসাথে চলতে পারি।

কাটমানি ইস্যুতে কোনও ভুল করেননি

কাটমানি ইস্যুতে কোনও ভুল করেননি

এদিন মমতা বলেন, কাটমানি ইস্যুতে তিনি কোনও ভুল করেননি। দলীয় কর্মীদের শৃঙ্খলারক্ষায় এই সিদ্ধান্ত নেওয়া জরুরি ছিল। আমি একথা পার্টি কাউন্সিলরদের অভ্যন্তরীণ সভায় বলেছিলাম। আমি আমার পার্টির কর্মীদের শাসন করতেই পারি, তা কী করে ভুল হবে? আমি আমার দলের কর্মীদের জিজ্ঞাসা করতেই পারি সরকারি পরিকল্পনাগুলির বাস্তবায়ন নিয়ে।

বাংলায় ভিনরাজ্যের সংস্কৃতি আনার চেষ্টা

বাংলায় ভিনরাজ্যের সংস্কৃতি আনার চেষ্টা

বিজেপির সমালোচনা করে মমতা বলেন, বাংলায় ভিনরাজ্যের সংস্কৃতি আনার চেষ্টা চালাচ্ছে গেরুয়া শিবির। সেই কারণেই ভাটপাড়ায় আগুন জ্বলছে। হিংসা ছড়াচ্ছে বিজেপি। অর্জুন সিং তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দিয়ে ব্যারাকপুর লোকসভা আসনে জেতার পরই এই ধরনের ঘটনা ঘটে চলেছে।

[আরও পড়ুন:মমতার বিশ্ববঙ্গ সম্মেলন কি তবে লাটে! বিধানসভায় শিল্প নিয়ে ঘোষণায় জল্পনা তুঙ্গে]

English summary
Mamata Banerjee calls for unity with Congress and CPM to stop BJP. BJP is terrible for Bengal culture, says Mamata,
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X