• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

শুভেন্দু পরবর্তী পরিস্থিতির মোকাবিলা! ডিসেম্বরের শুরুতেই কেন্দ্র বিরোধী আন্দোলনের ডাক, মমতা নামছেন রাস্তায়

  • |

রাজ্যে রয়েছে প্রতিষ্ঠান বিরোধী হাওয়া। তার সঙ্গে রয়েছে শুভেন্দু অধিকারীর (subhendu adhikari) মতো নেতার দলত্যাগের সম্ভাবনা। এই পরিস্থিতিতে পথে নেমে কেন্দ্র বিরোধী আন্দোলনই তৃণমূলকে (trinamool congress) রক্ষা করতে পারে। দীর্ঘদিন ধরে আন্দোলনের সঙ্গী মমতা বন্দ্যোপাধ্যায় (mamata banerjee) তা ভাল করেই জানেন। তাই সেই পথেই দলকে নামতে বললেন তিনি।

মুখে শুভেন্দু অধিকারীর প্রশংসা! ইঙ্গিতবাহী বার্তা দিলেন তৃণমূল বিধায়ক

কালীঘাটের বাড়িতে বৈঠক

কালীঘাটের বাড়িতে বৈঠক

একদিকে শুভেন্দু অধিকারীর মন্ত্রিত্ব ত্যাগ। অন্যদিকে দলের বিধায়ক মিহির গোস্বামীর দিল্লিতে গিয়ে বিজেপিতে যোগ। এই পরিস্থিতির মধ্যেই শুক্রবার নিজের কালীঘাটের বাড়িতে বৈঠক করেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। বৈঠকে দলকে আরও বেশি করে আন্দোলনমুখী করার বার্তা তিনি দিয়েছেন বলে জানা গিয়েছে। সূত্রের খবর অনুযায়ী, অভিষেক বন্দ্যোপাধ্যায় ছাড়াও, পার্থ চট্টোপাধ্যায়, সুব্রত বক্সি, ফিরহাদ হাকিম, অরূপ বিশ্বাসের সঙ্গে পরবর্তী স্ট্র্যাটেজি নিয়ে আলোচনা করেন মমতা বন্দ্যোপাধ্যায়। দলীয় সূত্রে খবর পার্থ চট্টোপাধ্যায় এবং সুব্রত বক্সিকে আরও বেশি করে দলের সংগঠনে মন দিতে নির্দেশ দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

পয়লা ডিসেম্বর থেকে জেলায় জেলায় কর্মসূচি

পয়লা ডিসেম্বর থেকে জেলায় জেলায় কর্মসূচি

রাজ্যের সব জেলায় জেলা সভাপতিদের নির্দেশ দেওয়া হয়েছে, যাতে তারা ১ ডিসেম্বর থেকেই ব্লকে ব্লকে রাজনৈতিক কর্মসূচি গ্রহণ করেন। অন্যদিকে কলকাতার ক্ষেত্রে বড় মিছিল ছাড়াও ধর্মতলা কিংবা রানি রাসমনি এভিনিউ-এ সভা করা হতে পারে বলেও জানা গিয়েছে।

৭ ডিসেম্বর থেকে রাস্তায় মমতা

৭ ডিসেম্বর থেকে রাস্তায় মমতা

সূত্রের খবর অনুযায়ী, আগামী ৭ ডিসেম্বর থেকে রাস্তায় নামতে চলেছেন মমতা বন্দ্যোপাধ্যায় নিজেই। তৃণমূলের পর্যবেক্ষকের দায়িত্ব তুলে দেওয়ার আগে পর্যন্ত শুভেন্দু অধিকারীর হাতে ছিল মালদহ, মুর্শিদাবাদ, পশ্চিম মেদিনীপুর, পুরুলিয়া, বাঁকুড়া জেলার দায়িত্ব। এই পাঁচটি জেলা সফরের মাধ্যমেই প্রচার কর্মসূচি শুরু করছেন মমতা বন্দ্যোপাধ্যায়। ইতিমধ্যেই সুব্রত বক্সির ওপরে দুই মেদিনীপুর এবং ঝাড়গ্রামের দায়িত্ব দেওয়া হয়েছে বলেও জানা গিয়েছে। মালদহ জেলার দায়িত্ব দেওয়া হয়েছে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে। সেই অনুযায়ী শনিবারই তিনি কাজ শুরু করে দিচ্ছেন।

কেন্দ্র বিরোধী প্রচারে জোর, তুলে ধরতে হবে উন্নয়নের কথাও

কেন্দ্র বিরোধী প্রচারে জোর, তুলে ধরতে হবে উন্নয়নের কথাও

ইতিমধ্যেই বাঁকুড়া সফর শেষ করেছেন মুখ্যমন্ত্রী। সূত্রের খবর আগে থেকেই ডিসেম্বর মুখ্যমন্ত্রীর জঙ্গলমহলের বাকি জেলা সফরের কর্মসূচি ছিলই। তবে শুভেন্দু অধিকারীর পদত্যাগ পরিস্থিতির পরিবর্তন করেছে। মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশ অনুযায়ী, রাস্তায় নেমে কেন্দ্রের জনবিরোধী নীতিগুলিকে সাধারণ মানুষের সামনে তুলে ধরতে নির্দেশ দিয়েছেন। পাশাপাশি রাজ্য সরকারের উন্নয়নের পাশাপাশি জনকল্যাণমূলক প্রকল্পগুলিকে তুলে ধরতেও নির্দেশ দিয়েছেন তিনি।

সূত্রের খবর অনুযায়ী, রবিবার নিজের কেন্দ্র ডায়মন্ডহারবারে সভা করবেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। অন্যদিকে সোমবার শিলিগুড়িতে মিছিল করবেন ফিরহাদ হাকিম।

English summary
Mamata Banerjee calls for TMC's programme against centre from the beginning of December
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X