India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

রাষ্ট্রপতি নির্বাচনের আগে রণকৌশল ঠিক করতে সোনিয়া সহ বিরোধী শিবিরকে ডাক মমতার

Google Oneindia Bengali News

সামনেই রাষ্ট্রপতি নির্বাচন। আর সেই নির্বাচন কার্যত বিজেপির কাছে বড় চ্যালেঞ্জ। ইতিমধ্যে বিরোধী শিবির রাষ্ট্রপতি নির্বাচনে প্রার্থী দেবে বলে সিদ্ধান্ত নিয়েছে। ফলে ভোটাভুটি হবে বলেই মনে করা হচ্ছে। আর এই অবস্থায় লোকসভা ভোটের আগে রাষ্ট্রপতি নির্বাচনই পাখির চোখ তৃণমূল সুপ্রিমোর।

আর সেই লক্ষ্যেই সোনিয়া গান্ধী সহ সমস্ত বিজেপি বিরোধী রাজনৈতিক দলগুলিকে চিঠি দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। আর তা ঘিরেই চড়ছে রাজনৈতিক উত্তাপ।

দিল্লি যাচ্ছেন মমতা

দিল্লি যাচ্ছেন মমতা

লোকসভা নির্বাচনের আগে যেভাবেই হোক প্রয়োজন বিরোধী শিবিরকে এককাট্টা করার। আর সেই লক্ষ্যেই কাজ করছেন তৃণমূল সুপ্রিমো। আর সেদিকে তাকিয়েই মোদী বিরোধী সমস্ত রাজনৈতিক দলগুলিকে একজোট হওয়ার বার্তা দিলেন তিনি। শুধু বার্তা দেওয়াই নয়, দিল্লিও যাচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়। আগামী ১৫ জুন দিল্লি যাওয়ার কথা রয়েছে তাঁর। আর সেদিনই দিল্লির কনস্টিটিউশন হলে একটি বৈঠকের আয়োজন করেছেন তিনি। সেখানে সমস্ত বিরোধী শক্তিকে আমন্ত্রণও জানিয়েছেন নেত্রী।

২২ বিরোধী নেতাকে চিঠি মমতার

২২ বিরোধী নেতাকে চিঠি মমতার

আট রাজ্যের অবিজেপি মুখ্যমন্ত্রীকে এই চিঠি দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। যার মধ্যে রয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল, কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন, নবীন পট্টনায়ক, তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী কেসি রাও, এম কে স্ট্যালিন, উদ্ভব ঠাকরে, হেমন্ত সোরেন এবং পঞ্চায়ের মুখ্যমন্ত্রীকে এই বৈঠকে উপস্থিত থাকার কথা জানিয়েছেন সুপ্রিমো। এছাড়াও সোনিয়া গান্ধী, লালু প্রসাদ যাদব, অখিলেশ যাদব, সীতারাম ইয়েচুরি সহ মোট ২২ জন নেতাকে বার্তা দেওয়া হয়েছে।

এক প্রার্থীর হয়ে সওয়াল রাষ্ট্রপতি নির্বাচনে

এক প্রার্থীর হয়ে সওয়াল রাষ্ট্রপতি নির্বাচনে

রাষ্ট্রপতি নির্বাচনে বিরোধীদের এক প্রার্থী বেছে নেওয়ার ব্যাপারে প্রথমদিন থেকে উদ্যোগী হয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি চান এক প্রার্থীকে সামনে রেখে বিরোধীদের ক্ষমতা দেখিয়ে দিতে। এই মর্মেই এবার দিল্লিতে গিয়ে আপ সুপ্রিমো অরবিন্দ কেজরিওয়ালের সঙ্গে বৈঠক করে এসেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি দাবি জানিয়েছেন, এক প্রার্থীর হয়ে তাঁরা সওয়াল করবেন রাষ্ট্রপতি নির্বাচনে। সেদিকে তাকিয়ে এই বৈঠক যথেষ্ট তাৎপর্যপূর্ণ। বিরোধীদের প্রার্থী হিসাবে শরদ পাওয়ার নাম উঠে আসছে।

লোকসভার আগে এই উদ্যোগ যথেষ্ট তাৎপর্যপূর্ণ

লোকসভার আগে এই উদ্যোগ যথেষ্ট তাৎপর্যপূর্ণ

গত বছরই ২১ জুলাই লোকসভা নির্বাচনের আগে বিরোধীদের একজোট হওয়ার বার্তা দিয়েছিলেন মমতা। এখন থেকেই প্রস্তুতি নেওয়ার কথাও বলেছিলেন তিনি। কিন্তু ছন্নছাড়া দলকে কখনই এক ছাতার তলায় আনা সম্ভব হয়নি। কিন্তু হাতে আর মাত্র কয়েকটি মাস। ২৪ এর শুরুতেই হয়তো লোকসভা ভোট হতে পারে। আর এর আগে রাষ্ট্রপতি নির্বাচনকে মাথায় রেখেই দেশের সমস্ত বিজেপি বিরোধী শক্তিকে একছাতার নীচে আনতে চান মমতা। তবে এই বৈঠককে বিশেষ গুরুত্ব দিতে নারাজ বিজেপি।

English summary
Mamata Banerjee calls all opposition parties for meeting before presidential election
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X