• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

মূল্যবৃদ্ধি নিয়ন্ত্রণে উদ্যোগী হলেন মমতা, বৃহস্পতিতে নবান্নে ডাকলেন জরুরি বৈঠক

  • |
Google Oneindia Bengali News

পেট্রোল ও ডিজেলের লাগাতার মূল্যবৃদ্ধির জেরে নাভিশ্বাস উঠেছে মধ্যবিত্তের। নিত্য প্রয়োজনীয় জিনিসের মূল্যবৃদ্ধির ডেরে সরাসরি টান পড়েছে হেঁসেলে। জ্বালানিক দাম বাড়াল প্রতিটি জিনিসের দামই আকাশছোঁয়া। বাজারে গেলেই ছ্যাঁকা লাগবে হাতে। এই পরিস্থিতিতে মূল্যবৃদ্ধি ঠেকানোর উদ্যোগ নিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

মূল্যবৃদ্ধি নিয়ন্ত্রণে উদ্যোগী হলেন মমতা, বৃহস্পতিতে বৈঠক

পেট্রোল ও ডিজেলের লাগাতার দাম বৃদ্ধির কারণে নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম আকাশ ছুঁতে চলেছে। এই অবস্থায় মূল্যবৃদ্ধির নিয়ন্ত্রণের উদ্যোগ নিলেন খোদ মুখ্যমন্ত্রী। তিনি নবান্নে গুরুত্বপূর্ণ বৈঠক ডাকলেন। বৃহস্পতিবার তিনি নবান্নে বৈঠক ডেকে সমস্যা মেটানোর চেষ্টা করবেন। এ বিষয়ে তিনি টাস্ক ফোর্সে কী নির্দেশ দেন সেদিকে তাকিয়ে রাজ্যের আপামর বাসিন্দারা।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ডাকা বৈঠকে উপস্থিত থাকবেন কৃষি বিপণম দফতরের প্রতিনিধিরা। বাদার কমিটির সদস্যরা। উপস্থিত থাকবেন বাজার নিয়ন্ত্রণ সংক্রান্ত রাজ্য সরকারের টাস্ক ফোর্স। নবান্ন সূত্রে জানানো হয়েছে, মূল্যবৃদ্ধি নিয়ন্ত্রণের বিষয়টিকে অত্য গুরুত্ব দিয়ে দেখছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। যত দ্রুত সম্ভব এই মূল্যবৃদ্ধি নিয়ন্ত্রণ করতে বদ্ধপরিকর মুখ্যমন্ত্রী। তাই তিনি চটজলদি এই বৈঠক ডাকলেন। এবং বৃহস্পতিবারের বৈঠকে তিনি বেশ কিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেবেন বলে মনে করছে বিশেষজ্ঞমহল।

মমতা বন্দ্যোপাধ্যায় সর্বপেক্ষা মানুষের অসুবিধাকে গুরুত্ব দিয়ে এসেছেন। তিনি তাই যত দ্রুত সম্ভব মানুষকে এই মূল্যবৃদ্ধির ঘেরাটোপ থেকে বের করে আনতে চাইছেন। তারপর রমজান মাস চলছে। ফল ও সবজির বাজারে আগুন লেগেছে। এর ফলে বেশ সমস্যায় পড়তে হচ্ছে সংখ্যালঘু সম্প্রদায়ের মানুষকে। বিশেষ করে ফলের দাম নিয়ে উদ্বিগ্ন সংখ্যালঘু সমাজের মানুষেরা।

ইতিমধ্যেই এই বিষয়ে মুখ্যমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেছেন আইএসএফের বিধায়ক নওশাদ সিদ্দিকি। তিনি চিঠি লিখেছেন মুখ্যমন্ত্রীকে। শুধু আইএসএফ বিধায়কই নন, মূল্যবৃদ্ধি রুখতে রাজ্য সরকারের হস্তক্ষেপ দাবি করেছেন বিরোধী সমস্ত দলই। মুখ্যমন্ত্রী নিজে সাধারণ মানুষের এই অবস্থা সম্পর্কে ওয়াকিবহাল। সে কারণেই কালবিলম্ব না করে তিনি বৈঠক ডেকেছেন। বৃহস্পতিবারই নবান্নে হতে চলেছে মূল্যবৃদ্ধি নিয়ন্ত্রণের বৈঠক।

দেশে পেট্রোল এবং ডিজেলের মূল্যবৃদ্ধি অব্যাহত রয়েছে। গত ১৬ দিনে ১৪ বার বেড়েছে দাম। নাগাড়ে দামবৃদ্ধির জেরে মধ্যবিত্তরা পড়েছেন বিপাকে। ১৬ দিনে ১০ টাকা বেড়েছে পেট্রোল ও ডিজেলের দাম। বুধবারও পেট্রোল ও ডিজেলের দাম লিটার প্রতি ৮০ পয়সা বেড়েছে। সাড়ে চার মাসের দীর্ঘ বিরতির পর ২২ মার্চ থেকে পেট্রোল ও ডিজেলের দাম বাড়তে শুরু করেছিল, তা আজও অব্যাহত।

English summary
Mamata Banerjee calls a meeting to control price hike of essential commodities.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X