• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

শপথগ্রহণের তারিখ নিয়ে নয়া রাজ্যপাল সিভি আনন্দ বোসের সঙ্গে কথা মুখ্যমন্ত্রী মমতার

  • |
Google Oneindia Bengali News

শপথগ্রহণ তারিখ নিয়ে রাজ্যপাল সিভি আনন্দ বোসের সঙ্গে কথা বললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। গত কয়েকদিন আগেই বাংলার স্থায়ী রাজ্যপাল হিসাবে সিভি আনন্দ বোসকে দায়িত্ব দিয়েছেন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু। আর এরপরেই এক সাক্ষাৎকারে প্রধানমন্ত্রী মোদীকে একদিকে ধন্যবাদ জানিয়েছেন সিভি আনন্দ বোস।

একই সঙ্গে বাংলার মুখ্যমন্ত্রীর সঙ্গে খোলা মনে কাজ করবেন বলেও জানিয়েছেন তিনি। বলে রাখা প্রয়োজন, দীর্ঘ পাঁচ মাস পর স্থায়ী রাজ্যপাল পেল বাংলা। জগদীপ ধনখড় উপ রাষ্ট্রপতি হিসাবে দায়িত্ব পাওয়ার পর থেকেই স্থায়ী রাজ্যপালের পদটি ফাঁকা ছিল। যদিও অস্থায়ী রাজ্যপাল হিসাবে লা গণেশন দায়িত্ব সামলাচ্ছিলেন। কিন্তু তাঁর সঙ্গে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের ঘনিষ্ঠতা মোটেই ভালো চোখে নেয়নি বিজেপি। ফলে বারবার স্থায়ী একজন রাজ্যপালের দাবি উঠছিল বারবার।

সিভি আনন্দ বোসের সঙ্গে মুখ্যমন্ত্রী মমতার মিনিট ১০ এর কথা

সিভি আনন্দ বোসের সঙ্গে মুখ্যমন্ত্রী মমতার মিনিট ১০ এর কথা

তবে নয়া রাজ্যপাল সিভি আনন্দ বোসের সঙ্গে মুখ্যমন্ত্রী মমতার মিনিট ১০ এর কথা হয়েছে বলে জানা যাচ্ছে। যেখানে নয়া রাজ্যপালকে শুভেচ্ছা জানিয়েছেন বলে জানা যাচ্ছে। শুধু তাই নয়, নয়া রাজ্যপালের শপথের দিন নিয়েও বিস্তারিত আলোচনা মুখ্যমন্ত্রীর সঙ্গে হয়েছে বলে জানা যাচ্ছে। ফোনালাপে সিভি আনন্দ বোসের কাছে মমতা জানতে চান, তিনি কবে শপথ নিতে চান? এজন্যে দুটি তারিখ নয়া রাজ্যপালকে প্রস্তাব হিসাবে দিয়েছেন বলেও জানা যাচ্ছে। প্রথমটি আগামী ২১ নভেম্বর অর্থাৎ সোমবার এবং ২৩ তারিখ অর্থাৎ বুধবার এই তারিখ দেওয়া হয়েছে বলে জানা যাচ্ছে।

সবরকম ভাবে সাহায্যের কথাও মুখ্যমন্ত্রী

সবরকম ভাবে সাহায্যের কথাও মুখ্যমন্ত্রী

তবে চূড়ান্ত দিন হিসাবে কোন দিন তা নয়া রাজ্যপালকেই বেছে নেওয়ার জন্যে মুখ্যমন্ত্রী জানিয়েছেন বলে জানা যাচ্ছে। আর তা জানালেই রাজ্যের তরফে সব রকম ভাবে প্রস্তুতি নেওয়া হবে বলে জানা যাচ্ছে। এই বিষয়টিই ইতিমধ্যে সিভি আনন্দ বোসকে মুখ্যমন্ত্রী জানিয়েছেন বলে জানা যাচ্ছে। পাশাপাশি সবরকম ভাবে সাহায্যের কথাও মুখ্যমন্ত্রী সিভি আনন্দ বোসকে জানিয়েছেন বলেই খবর। তিনি জানিয়েছেন, দিল্লির বঙ্গভবনে সবসময় সরকারি আধিকারিক এবং আমলারা থাকেন। যে কোনও প্রয়োজনে যোগাযোগের কথা বলা হয়েছে বলে জানা যাচ্ছে।

খোলা মনেই তাঁর সঙ্গে কাজ করতে চান

খোলা মনেই তাঁর সঙ্গে কাজ করতে চান

অন্যদিকে বাংলার দায়িত্ব পাওয়ার পরেই ডক্টর সি ভি আনন্দ বোস জানিয়েছিলেন, বাংলাতে কাজ করাটা তাঁর কাছে সৌভাগ্যের। শধু তাই নয়, এজন্যে প্রধানমন্ত্রী মোদীকেও ধন্যবাদ জানিয়েছিলেন ডক্টর সি ভি আনন্দ বোস। তবে আজ সর্বভারতীয় এক সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে মমতা প্রশংসা করতে শোনা গিয়েছে। তিনি জানিয়েছেন, মমতা বন্দ্যোপাধ্যায় সম্মানীয় একজন মুখ্যমন্ত্রী। এবং অবশ্যই নির্বাচিত সদস্য। ফলে খোলা মনেই তাঁর সঙ্গে কাজ করতে চান বলে সাক্ষাৎকারে জানিয়েছেন নয়া রাজ্যপাল।

English summary
Mamata Banerjee called governor to be CV Ananda Bose to confirm date of oath taking
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X