• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

বিধানসভা কাণ্ডের খবর পেয়েই ফোন মমতার, ফিরহাদের কাছে বিধায়কদের চিকিৎসার খোঁজ নিলেন মুখ্যমন্ত্রী

Google Oneindia Bengali News

রাজ্য বিধানসভায় হাতাহাতির খরব পাওয়া মাত্রই উত্তরবঙ্গ থেকে সরাসরি ফিরহাদ হাকিমকে ফোন করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি যাবতীয় পরিস্থিতির খোঁজ খবর নেন। এবং দলের বিধায়কদের উপযুক্ত চিকিৎসার বন্দ্যোবস্ত করার নির্দেশ দিয়েছেন তিনি। বিধানসভায় বিজেপি বিধায়কদের মারে নাক ফেটে গিয়েছে বিধায়ক অসিত মজুমদারের। তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

Recommended Video

বিধানসভায় বিধায়কদের হাতাহাতি, ফিরহাদ হাকিমকে ফোন করে খোঁজ নিলেন মুখ্যমন্ত্রী
ফিরহাদকে ফোন মমতার

ফিরহাদকে ফোন মমতার

বিধাবনসভা রক্তারক্তি কাণ্ড ঘটেছে খবর পেয়েই সরাসরি ফিরহাদ হাকিমকে ফোন করেন মমতা। গতকাল পাঁচদিনের উত্তরবঙ্গ সফরে গিয়েছেন মুখ্যমন্ত্রী। কি ঘটনা ঘটেছে তা ফিরহাদ হাকিমের কাছ থেকে বিস্তারিত তথ্য নিয়েছেন। এবং আহত বিধায়কদের যথাযথ চিকিৎসা হয় তার বন্দোবস্ত করার নির্দেশ দিয়েছেন তিনি। বিধানসভায় বিজেপি বিধায়কদের ঘুসিতে নাক ফেটে গিয়েছে তৃণমূল কংগ্রেস বিধায়ক অসিত মজুমদারের নাক ফেটে গিয়েছে। তাঁকে চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয়েছে এসএসকেএম হাসপাতালে। আরও তিন বিধায়কের আক্রান্ত হয়েছেন এই ঘটনায়। মুখ্যমন্ত্রী দলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়কেও এই নিয়ে পদক্ষেপ করার নির্দেশ দিয়েছেন ফোনে।

উত্তরবঙ্গ সফরে মমতা

উত্তরবঙ্গ সফরে মমতা

তৃতীয়বার মুখ্যমন্ত্রী হওয়ার পর এই প্রথম তাঁর পাহাড় সফর। সেখানে িজটিএ নির্বাচনের দিনক্ষণ নিয়ে কথা বলেছেন। এমনকি পুরভোটে দার্জিলিঙে জয়ী হামরো পার্টির প্রতিনিধিদের সঙ্গেও কথা বলবেন তিনি। সেখানে একাধিক ইস্যুতে বৈঠক করার কথা রয়েছে। প্রসঙ্গত উল্লেখ্য একুশের বিধানসভা ভোটের মতই এবার উত্তরবঙ্গে পুরসভা ভোটেও যাকে বলে ধুয়ে মুছে সাফ হয়ে গিয়েছে বিজেপি। বঙ্গ বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের নিজের কেন্দ্রেই গো হারা হেরেছে বিজেপি।

বিধানসভায় ধুন্ধুমার

বিধানসভায় ধুন্ধুমার

সোমবার বিধানসভা অধিবেশন শুরু হতেই বিজেপি বিধায়করা রামপুরহাট ইস্যুতে আলোচনা দাবি করে ওয়েলে নেমে বিক্ষোভ দেখাতে থাকেন। পাল্টা প্রতিবাদ শুরু করে তৃণমূল কংগ্রেস বিধায়করা। এই নিয়ে দুই পক্ষের মধ্যে বচসা হাতাহাতিতে পরিণত হয়। তৃণমূল কংগ্রেস বিধায়কদের উপরে চড়াও হন। তৃণমূল কংগ্রেস বিধায়কদের কিল,চড়-ঘুষি মারা হয় বলে অভিযোগ। তৃণমূল কংগ্রেস বিধায়ক অসিত মজুমদারের নাক ফেটে গিয়েছে। আহত হয়েছেন আরও অনেক বিধায়ক।

সাসপেন্ড পাঁচ বিজেপি বিধায়ক

সাসপেন্ড পাঁচ বিজেপি বিধায়ক

ইতিমধ্যেই এই ঘটনার পর রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী সহ পাঁচ বিধায়কের সাসপেনশনের প্রস্তাব আনেন ফিরহাদ হাকিম। সেই প্রস্তাব গৃহীত হয়েছে। তারপরেই রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী সহ পাঁচ বিজেপি বিধায়ককে সাসপেন্ড করার সিদ্ধান্ত ঘোষণা করেন স্পিকার। সাসপেন্ড হওয়ার তালিকায় রয়েছেন মনোজ টিগ্গা, দীপক বর্মন, শঙ্কর ঘোষ এবং নরহরি মাহাত। ফিরহাদ হাকিম বিধানসভা এই প্রস্তাব পেশ করে বলেন এই ধরনের ঘটনা গণতন্ত্র বিরোধী। এবং বিজেপি বিধায়করা বিধানসভার গরিমা নষ্ট করেছেন।

বিধানসভায় হাতাহাতি, সাসপেন্ড বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী সহ পাঁচ বিজেপি বিধায়কবিধানসভায় হাতাহাতি, সাসপেন্ড বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী সহ পাঁচ বিজেপি বিধায়ক

English summary
Mamata Banerjee called Firhad Hakim
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X